সদ্য শেষ হয়েছে ক্রিকেট বিশ্বকাপ ২০১৯। কিন্তু, এখনও ক্রিকেটপ্রেমীদের মন থেকে তার রেশ কাটেনি। ভারতীয় দল কাপ না জেতার হতাশা ভারতীয় সমর্থকদের মনে এখনও রয়ে গিয়েছে। আর কিউই সমর্থকদের হতাশার ভাগিদার হয়েছে গোটা ক্রিকেট দুনিয়া। এইসব হতাশা, না পাওয়া ইংল্যান্ডের বিতর্কিত কাপ জয় ভুলে এগিয়ে যেতে রঙ্গ রসিকতায় মেতেছেন ক্রিকেটপ্রেমীরা।

ইংল্যান্ড বিশ্বজয়ী হলেও জনপ্রিয়তার শীর্ষে যে রয়েছে ভারতীয় দলই, তা বলাই বাহুল্য। আর বিশ্বকাপের সবচেয়ে আলোচনা হয়েছে যে ভারতীয়কে নিয়ে তিনি বলেন মহেন্দ্র সিং ধোনি। একটু ভুল বলা হল, আলোচনাটা ঠিক তাকে নিয়ে নয়, হয়েছে তাঁর বুড়িয়ে যাওয়া নিয়ে। আর সেখান থেকেই এখন ইন্টারনেটে শুরু হয়েছে '৫০ ইয়ার্স চ্যালেঞ্জ', অর্থাত ৫০ বছর পর কে কেমন দেখতে হবেন তাই নিয়ে চর্চা।

এই বছরের শুরুতে ইন্টারনেট মাতিয়েছিল '১০ ইয়ার্স চ্যালেঞ্জ'। সেই ক্ষেত্রে ১০ বছর আগের ছবির সঙ্গে বর্তমান সময়ের ছবি পাশাপাশি পোস্ট করে গত ১০ বছরে চেহারার কত পরিবর্তন হয়েছে তাই নিয়ে চর্চা চলছিল। আর এই নতুন চ্যালেঞ্জে জনপ্রিয় ফটো অ্যাপ ব্যবহার করে ৫০ বছর পর কে কেমন দেখতে হবে, তা বের করা হচ্ছে।

আরও পড়ুন - বাউন্ডারির সংখ্যা নয়, জয়ী বাছতে আইসিসি-কে নতুন ফর্মুলা দিলেন সচিন তেন্ডুলকর

আরও পড়ুন - বুকে শোক চেপেই সুপার ওভারে নায়ক আর্চার, জানালেন বাবা

আরও পড়ুন - নতুন কোচের আবেদনপত্র চাইছে বিসিসিআই! রবি কি এবার অস্তাচলে

শুরুটা হয়েছে ভারতীয় ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনি, বিরাট কোহলি, রোহিত শর্মা, রবীন্দ্র জাদেজা ভুবনেশ্বর কুমার, রবীন্দ্র জাদেজাদের দিয়ে। পরে নিউজিল্যান্ড অধিনায়ক কেইন উইলিয়ামসন, অজি ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, 'ইউনিভার্স বস' ক্রেস গেইল, শ্রীলঙ্কান পেসার লাসিথ মালিঙ্গা, সদ্য আফগান অধিনায়ক হওয়া রশিদ খান -সহ বেশ কয়েকজন আন্তর্জাতিক ক্রিকেটারের ৫০ বছর পরের ছবি তৈরি করা হয়।

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

"Insaaf hoga, hum karenge insaaf. Abhi hum zinda hai.😜😄"

A post shared by Shikhar Dhawan (@shikhardofficial) on Jul 16, 2019 at 6:01am PDT

আর এই ছবিগুলি সামনে আসতেই বিভিন্ন মজার মজার প্রতিক্রিয়া এসেছে সমর্থকদের তরফে। একজন বলেছেন, বৃদ্ধ বয়সেও টিম ইন্ডিয়ার সহঅধিনায়ক রোহিতশর্মা হ্যান্ডসামই রয়েছেন। আর শিখর ধাওয়ান নিজেই নিজের ৫০ বছর পরের ছবি পোস্ট করেছেন।