আইসিসির টি২০ ব়্যাঙ্কিংয়ে এগোলেন ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি ও দলের বাঁহাতি ব্যাটসম্যান শিখর ধাওয়ান। বুধবার আইসিসির তরফ থেকে দেওয়া ব়্যাঙ্কিংয়ের তালিকায় এক ধাপ এগিয়েছেন কোহলি ও তিন ধাপ এগিয়েছেন ভারতীয় ওপেনার ধাওয়ান। ভারত-দক্ষিণ আফ্রিকা টি২০ সিরিজের পাশাপাশি বাংলাদেশ জিম্বাবোয়ে ও আফগানিস্তানের সিরিজের নিরিখে এই তালিকা বুধবার প্রকাশ করেছে বিশ্ব ক্রিকেট সংস্থা।

আরও পড়ুন, সৌরভের কথা মতেই টেস্ট ওপেনার রোহিত, বৃহস্পতিবার থেকে শুরু পরীক্ষা

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একটি ম্যাচে ৭২ রানে নট আউট ছিলেন বিরাট। সেই সুবাদে এক ধাপ এগিয়ে টি২০ ব়্যাঙ্কিংয়ে ১১ নম্বরে এলেন ভারতীয় দলের অধিনায়ক। পাশাপাশি ৩ ধাপ এগিয়ে ১৩ নম্বরে উঠে এসেছেন ভারতীয় দলের গব্বর। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একটি ম্যাচে ৪০ ও একটি ম্যাচে ৩৬ রানের ইনিংস খেলেন ধাওয়ান। ১১ নম্বরে থেকে ব়্যাঙ্কিংয়ে বিরাটের রেটিং পয়েন্ট ৬৫৯ ও ১৩ নম্বরে ধাওয়ানের রেটিং পয়েন্ট ৬৩৯। ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে বিরাট ও ধাওয়ানের ঠিক ওপরেই রয়েছেন লোকেশ রাহুল ও রোহিত শর্মা। ৯ নম্বরে আছেন রোহিত ও ব়্যাঙ্কিং তালিকার ১০ নম্বরে আছেন রাহুল। আইসিসি টি২০ ব়্যাঙ্কিংয়ের শীর্ষ স্থান ধরে রেখেছেন পাকিস্তানের বাবর আজম।

আরও পড়ুন, আরও দাপটের সঙ্গে ফিরে আসব, চোট প্রসঙ্গে বললেন বুমরা

অপরদিকে, বোলারদের ব়্যাঙ্কিংয়ে এক নম্বর স্থান ধরে রেখেছেন আফগানিস্তানের রাশিদ খান। দ্বিতীয় ও তৃতীয় নম্বরে রয়েছে পাকিস্তানের ইমাদ ওয়াসিম ও শাহদাব খান। অলরাউন্ডারদের তালিকায় শীর্ষ স্থান ধরে রেখেছন অস্ট্রলিয়ার গ্লেন ম্যাক্সওয়েল। দ্বিতীয় নম্বরে আছেন বাংলাদেশের শাকিব আল হাসান। তবে টি২০ ব়্যাঙ্কিংয়ে ভারতীয়দের সেই ভাবে ঝলক দেখা না গেলেও, আসন্ন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট নিজের এক নম্বর স্থান ফেরত পেতে মরিয়া ভারতের বিরাট কোহলি। ব্যাট হাতে ফের ছন্দে ফিরে অস্ট্রিলয়ার স্টিভ স্মিথকে পিছনে ফেলে এক নম্বরে ফেরার লক্ষ্য থাকবে বিরাটের।