Asianet News BanglaAsianet News Bangla

Virat Press Conference: 'টি-২০ ছাড়া নিয়ে কেউ বাঁধা দেয় নি' সৌরভ গঙ্গোপাধ্যায়ের দাবিকে নাকচ করলেন বিরাট কোহলি

দীর্ঘ জল্পনার অবশেষে সাংবাদিকদের মুখোমুখি হয়েছেন বিরাট। দক্ষিণ আফ্রিকা সিরিজে একদিনের ক্রিকেট খেলা নিয়ে রটনা চলছে তা নিয়ে মুখ খুললেন বিরাট কোহলি। পাশাপাশি সদ্য সৌরভ গঙ্গোপাধ্যায়ের তোলা দাবিকে ও উড়িয়ে দিয়েছেন বিরাট। টি-২০ ক্রিকেটের অধিনায়কত্ব ছাড়া নিয়ে কেউ কোনও আপত্তি করেন নি বলেই জানিয়েছেন বিরাট কোহলি। 
 

Virat Kholi denies the statement of sourav ganguly about leaving t20 captaincy
Author
Kolkata, First Published Dec 15, 2021, 4:23 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

দক্ষিণ আফ্রিকা সফরের আগেই একদিনের ক্রিকেটে বিরাট কোহলির (Virat Kohli) জায়গায় রোহিত শর্মাকে (Rohit Sharma) অধিনায়ক বানানোর সিদ্ধান্ত নেয় বিসিসিআই (BCCI)। এর এরপর থেকেই একের পর প্রশ্নের মুখে পড়তে হয়েছে ক্রিকেট বোর্ডকে। কারণ টি-২০ ক্রিকেট থেকে স্বেচ্ছায় সরে গেলেও ওডিআই অর্থাৎ একদিনের ক্রিকেট সিরিজে অধিনায়ক থাকতে চেয়েছিলেন বিরাট (Virat Kohli)। তার আগেই এমন হটকারি সিদ্ধান্ত কেন নিল দল তা নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকেই। বিসিসিআইয়ের (BCCI) তরফে দাবি করা হয়, 'টি-২০ ক্রিকেট থেকে অব্যাহতি না নেওয়ার জন্য বারণ করা হয়েছিল বিরাটকে (Virat Kohli)। তখন গোটা বিষয়টি নিয়ে দ্বিতীয়বার চিন্তাভাবনা কারর পরামর্শও দেওয়া হয়েছিল।' এবার বুধবার সাংবাদিক বৈঠকে এসে এই সম্পূর্ণ তথ্যকে একপ্রকার খারিজ করলেন বিরাট কোহলি (Virat Kohli)। 

এদিন সাংবাদিক বৈঠকে এসে বিরাট (Virat Kohli) জানান, 'বিসিসিআই-কে আমি জানিয়েছিলাম টি-টোয়েন্টি অধিনায়কত্ব ছাড়তে চাই। বোর্ড এক কথায় সেকথা মেনে নেয়। কেউই কোনও বাঁধা দেন নি। আমাকে বলা হয়েছিল এটা খুবই ইতিবাচক পদক্ষেপ। তখনই আমি জানিয়েছিলাম যে একদিনের ক্রিকেটে এবং টেস্টে আমি অধিনায়কত্ব করব। কিন্তু বোর্ড হয় তো অন্যভাবে বিষয়টিকে বিচার করেছেন।  তারা হয় তো মনে করেছেন একদিনের ক্রিকেটে আমার নেতৃত্ব দেওয়ার প্রয়োজন নেই। আমি এই সিদ্ধান্ত মেনে নিয়েছি।' একইসঙ্গে এদিন অভিমানের সুর শোনা যায় বিরাটের  (Virat Kohli) গলায়। বিরাট বলেন, 'আমি দেশকে কোনও আইসিসি (ICC) ট্রফি দিতে পারিনি, তাই হয়তো আমাকে সরিয়ে দেওয়া হয়েছে। আমি বোর্ডের যুক্তিটা বুঝতে পারছি। আমি এইটুকু আশ্বস্ত দিতে পারি, আমার কোনও কাজে বা কোনও পদক্ষেপে কখনও ভারতীয় ক্রিকেটের কোনও ক্ষতি হবে না।

আরও পড়ুন- Virat Press Conference: 'আগে জানানো হয়নি' - বিতর্ক ধামাচাপা, তাও ফাটল বিরাট বোমা

প্রসঙ্গত, সম্প্রতি কিছুদিন আগেই বিরাট কোহলি (Virat Kohli) এবং রোহিত শর্মার (Rohit Sharma) অধিনায়কত্বের জল্পনার বিষয়ে মুখ খোলেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় (BCCI President Sourav Ganguly)। সংবাদ সংস্থা পিটিআই-কে তিনি জানান, 'বিরাট কোহলিকে টি-২০এর অধিনায়কের পদ থেকে সরে না যাওয়ার জন্য অনুরোধ করা হয়েছিল। কিন্তু বিরাট (Virat Kohli) নিজেই সেই প্রস্তাবে রাজি হয়নি। নির্বাচকরা মনে করেন, দুটি সাদা বলের ফর্ম্যাটে একটি দলে দুজন অধিনায়ক থাকতে পারে না। তাতে সমস্যা বাড়ার সম্ভাবনাই বেশি। সেই জন্যই বিরাট কোহলিকে  (Virat Kohli) সরিয়ে রোহিত শর্মাকে (Rohit Sharma) অধিনায়ক করা হয়েছে।  

এদিন বিসিসিআই প্রেসিডেন্টের দাবিকে এককথায় নাকচ করেছেন বিরাট (Virat Kohli)। পাশাপাশি রোহিত শর্মার (Rohit Sharma) সঙ্গে বিরাট কোহলির (Virat Kohli) মনমালিন্যের বিষয়েও একটা গুঞ্জন উঠতে শুরু করেছিল। বুধবারের সাংবাদিক বৈঠকে এই বিষয়টাও স্পষ্ট করেন বিরাট (Virat Kohli)। রোহিতের সঙ্গে খেলতে তাঁর কোনও সমস্যা নেই বলেই জানিয়েছেন তিনি। তাঁদের দু’জনের মধ্যে যে কোনও বিবাদ নেই তা আরও একবার প্রকাশ্যে স্পষ্ট করেছেন কোহলি (Virat Kohli)। 

আরও পড়ুন- Sourav Ganguly: 'আমি ব্যক্তিগতভাবে অনুরোধ করেছিলাম', বিরাট ইস্যুতে মুখ খুলবেন সৌরভ

Follow Us:
Download App:
  • android
  • ios