আইসিসির একদিনের ব়্যাঙ্কিংয়ে এক নম্বর স্থান বজায় রাখলেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি ও পেসার জসপ্রীত বুমরা। একদিনের ক্রিকেটে প্রথম থেকেই নজর কেড়ে আসছেন ভারতের বর্তমান সেরা ব্যাটসম্যান বিরাট। একই সঙ্গে বল হাতে বেশ দাপুটে মেজাজেই থাকেন বুমরাও। আর সেই সঙ্গে মঙ্গলবার আইসিসির প্রকাশ পাওয়া তালিকা অনুযায়ী ব়্যাঙ্কিংয়ে নিজেদের স্থান বজায় রাখলেন কোহলি ও বুমরা।

আরও পড়ুন, ভারতীয় দলে গোলাপী হাওয়া, ইন্দোরেই শুরু পিঙ্ক বলে অনুশীলন

ব্যাটসম্যানদের ব়্যাঙ্কিংয়ে ৮৯৫ পয়েন্ট নিয়ে ব়্যাঙ্কিংয়ের শীর্ষ স্থানে রয়েছেন কোহলি। একই সঙ্গে দ্বিতীয় স্থানে রয়েছেন ভারতের অন্যতম সেরা ব্যাটসম্যান রোহিত শর্মাও। এক কথায় বলতে গেলে একদিনের ব়্যাঙ্কিং তালিকায় প্রায় একে ওপরের সঙ্গে হাড্ডাহাড্ডি টেক্কা দিচ্ছেন বিরাট ও রোহিত। রোহিতের ব়্যাঙ্কিং পয়েন্ট ৮৬৩। কোহলি ও রোহিতের মধ্যে মাত্র ৩২ রেটিং পয়েন্টের ব্যবধান রয়েছে এই মুহূর্তে। এই তালিকার তৃতীয় স্থানে রয়েছেন পাকিস্তানের বাবর আজম। বাবরের রেটিং পয়েন্ট ৮৩৪।

আরও পড়ুন, ফ্লফি হ্যাট মাথায় ক্রিকেট মাঠে ফ্যাশনের এক ঝলক

ব্যাটসম্যানদের পাশাপাশি এই ব়্যাঙ্কিংয়ের প্রথম স্থান ধরে রেখেছেন ভারতের জসপ্রীত বুমরা। ৭৯৭ পয়েন্ট নিয়ে বুমরা রয়েছেন প্রথম স্থানে। দ্বিতীয় স্থানে রয়েছেন নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট। ৭৪০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন তিনি। একই সঙ্গে আফগানিস্তানের মুজিব-উর-রহমান রয়েছেন তৃতীয় স্থানে। বুমরা বেশ কয়েক মাস মাঠের বাইরে থাকলেও, একদিনের ব়্যাঙ্কিংয়ে এখনও পর্যন্ত বুমরাকে টেক্কা দিতে পারেনি কোনও দেশের বোলাররা। অপরদিকে, অল রাউন্ডারদের ব়্যাঙ্কিংয়ে সেরা দশের মধ্যে উঠে এসেছেন হার্দিক পান্ডিয়া। এই তালিকার প্রথম স্থানে রয়েছেন ইংল্যান্ডের বেন স্টোকস।