Asianet News Bangla

২০১৯ সালের এক নম্বর সেলেব বিরাট কোহলি, হারালেন সলমন-অক্ষয়দের

  • ২০১৯ সালে ভারতের এক নম্বল সেলিব্রিটি বিরাট
  • কোহলি হারিয়ে দিলেন অক্ষয় কুমার-সলমন খানদের
  • ২০১৯ সালে ২৫২.৭২ কোটি টাকা উপার্যন করেছেনে বিরাট
Virat Kohli becomes the highest earning celebrity of 2019
Author
Kolkata, First Published Dec 20, 2019, 1:31 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

২০১৯ সালের সেরা সেলিব্রিটিদের তালিকায় একের পর এক তারকাকে হারিয়ে দিলেন বিরাট কোহলি। আন্তর্জাতিক পত্রিকা ফোর্বস একটি তালিকা প্রকাশ করেছে। ২০১৯ সালে ভারতীয় সেলেবদের উপর্যন, তাদের ফ্যান ফলোইংয়ের বিচারে সেরা দশ ভারতীয় সেলেবের তালিকা প্রকাশ করেছে তারা। আর সেই তালিকার শীর্ষে রয়েছেন ভারতী ক্রিকেট দলের অধিনায়াক বিরাট কোহলি। বিরাট হারিয়ে দিয়েছেন বলিউডের দুই সেরা নক্ষত্র অক্ষয় কুমার ও সলমন খানকে। চলতি বছরে বিরাট ২৫২.৭২ কোটি টাকা উপার্যন করেছেন। ২০১৮ সালে দ্বিতীয় স্থানে ছিলেন বিরাট কোহলি। 

আরও পড়ুন - ফুচকাওয়ালা থেকে কোটিপতি, ক্রিকেট বদলে দিল যশস্বীর জীবন

আন্তর্জাতিক পত্রিকার যে সমীক্ষা চালিয়েছে তাতে জানা গেছে। অক্ষয় কুমার ২০১৯ সালে বিরাটের থেকে বেশি উপার্যন করেছেন। বলিউডের খিলারি ২০১৯ সালে ২৯৩.২৫ কোটি টাকা। বিরাট আয়ের দিক থেকে কিছুটা পিছিয়ে থাকলেও অন্য সবদিকে থেকে অক্ষয়ের থেকে অনেক এগিয়ে বিরাট কোহলি। তাই শীর্ষস্থান পেয়েছেন তিনি। ক্রিকেট মাঠে উপার্যনের পাশাপাশি বিরাট কোহলি এখন ভারতীয় বিজ্ঞাপণ দুনিয়ার এক নম্বর চয়েস। একাধিক সংস্থার সঙ্গে চুক্তিবদ্ধ তিনি। পাশাপাশি তাঁকে কেন্দের করেই একটি স্পোর্টস চ্যানেলে একটি ওয়েব সিরিজ চালু হয়েছে। তাই আয়ের দিক থেকে সব রেকর্ড ছাপিয়ে গিয়েছেন বিরাট। সঙ্গে আছে তাঁর সোশ্যাল মিডিয়া ভ্যালু। বিরাটের এক একটি সোশ্যাল মিডিয়া পোস্ট ২০১৯ সালে ঝড় তুলেছে। স্ত্রী অনুষ্কার সঙ্গে ছুটি কাটাতে ভুটানে গিয়েছিলেন ভারতীয় দলের অধিনায়ক। সেখানে তাঁর পোস্ট করা একএকটি ছবি সোশ্যাল মিডিয়ায় ঝড় তুলেছে। তাই সব দিক থেকেই ভারতের এক নম্বর সেলিব্রিটি হয়ে উঠেছেন বিরাট। 

আরও পড়ুন - কেকেআরে বিশ্বকাপ জয়ী অধিনায়ক, কার্তিকের অধিনায়ক পদ নিয়ে সংশয়

প্রতিবছরের শেষে ফোর্বস পত্রিকা দেশের সেরা একশো সেলিব্রিটির তালিকা প্রকাশ করে। সেই তালিকায় সব সময়ই ওপরের সারিতে থাকেন ক্রিকেটাররা। কিন্তু শীর্ষ স্থানের লড়াইতে হার বলিউডের কাছে হার মানতে হয় তাদের। এবার সেই রেকর্ডটাও ভেঙে দিলেন টিম ইন্ডিয়ার অধিনায়ক। সেরা দশের তালিকায় বিরাট ছাড়াও রয়েছেন দুই আরও দুই ভারতীয় ক্রিকেটার। পাঁচ নম্বরে আছেন প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। নয় নম্বরে আছেন সচিন তেন্ডুলকর। বাকি সাতটি জায়গাই বলিউডের দখলে। 

আরও পড়ুন - কলকাতায় আইপিএল নিলাম, বাজার কাঁপালেন বোলাররা
 

Follow Us:
Download App:
  • android
  • ios