শুক্রবার বিশ্ব ক্রিকেট বিরাট কোহলির একটা অন্য রূপ দেখেছে। হায়দরাবাদের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বোলারদের কালঘাঠ ছুটিয়ে ছেড়েছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। তবে এর জন্য দায়ি ক্যারিবিয়ান বোলাররাই। শুক্রবার রান তাড়া করতে নেমে বিরাট যখন একটু অস্বস্তিতে ছিলেন তখন ক্যারিবিয়ান বোলার উইলিয়ামস খোঁচা দিয়ে বসলেন বিরাটকে। ভারত অধিনায়ক তখন মুখে কিছু বলেননি। ব্যাট হাতে আবারও বুঝিয়ে দিলেন ঘুমিয়ে থাকা বাঘকে খোঁচা দিতে নেই। বিরাটের এই ইনিংস দেখে উচ্ছ্বসিত বলিউডের শাহেনশা অমিতাভ বচ্চন। টুইট করে তিনিও লিখলেন একই কথা। বিগ বি লিখেছেন, ‘বন্ধু আর কতবার বলল, বিরাটকে খোঁচা দিতে যেও না। কথা শুনলে না। দেখ এবার কেমন উত্তরটা দিল।’

 

 

আরও পড়ুন - হায়দরাবাদে বিরাট বিপ্লব, রেকর্ড রান তাড়া করে জয় টিম ইন্ডিয়ার

অমিতাভের এই টুইট দেখে তার উত্তর দিয়েছেন বিরাট কোহলি। লিখেছেন, অমিতাভের মুখে এমন কথা শুনে তিনি গর্বিত। একই সঙ্গে বলিউডের বিগ বিকে অনুপ্রেরণা বলেও উল্লেখ করেছেন কিং কোহলি। 

 


আরও পড়ুন - পারফরম্যান্সই শেষ কথা বলবে, রবি শাস্ত্রী নিয়ে মন্তব্য সৌরভ গঙ্গোপাধ্যায়ের 

বিরাটের শুক্রবার ৫০ বলে অপরাজিত ৯৪ রানের ইনিংস খেলেছেন বিরাট। কোহলির ইনিংসটা দুটো ভাগে ভাগ করা যায়। কোহলি নিজেও এই ইনিংসকে দুই ভাগে ভাগ করতে চান। ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে গিয়ে বিরাট বলেন, ‘যে তরুণ ক্রিকেটাররা আমার খেলা দেখেছ তারা প্রথম ভাগটাকে অনুসরণ করো না। ওটা খুব খারাপ ছিল।’ আসলে বড় রান তাড়া করতে নেমে প্রথমে কিছুটা চাপে ছিল ভারত। রোহিত আউট হওয়ার পর বিরাট যখন মাঠে নেমেছিলেন তখন ওভার পিছু দশ রানের থেকেও বেশি প্রয়োজন ছিল ভারতের। তাই বিরাট সেট না হয়েই বড় শট খেলতে গিয়েছিলেন। তখন কিছুটা অস্বস্তিতে ছিলেন কিং কোহলি। কিন্তু তারপর ভুলটা করলেন ক্যারিবিয়ানরা। কোহলিকে খোঁচা দিলেন উইলিয়ামস। বিরাটও শান্ত ভাবে নিজের ছন্দটা খুঁজে নিলেন। তারপর রুদ্র মূর্তি ধারণ করতে বেশি সময় লাগেনি। ২০১৭ সালের বিরাটকে আউট করে খাতায় নাম লিখে রাখার সেলিব্রেশন করেছিলেন উইলিয়ামস। হায়দরাবাদে পাল্টা বিরাটের খাতায় নাম উঠে গেল উইলিয়ামসের। ম্যাচ শেষে তাই হরভজন সিং বলছিলেন এবার গোটা সিরিজে উইলিয়ামসের কপালে দুঃখ আছে। আর বিরাটের এমন ব্যাটিং দেখে চুপ করে থাকতে পারেননি অমিতাভ বচ্চন। 

আরও পড়ুন - আইপিএল দলের মালিক হতে চলেছেন গৌতম গম্ভীর, বোর্ডের সবুজ সংকেতের অপেক্ষা