মাঠে তিনি অত্যন্ত কঠোর। বোলারদের শাসন করার ক্ষেত্রে কোনও কিছু রেয়াত করেন না তিনি।  ম্যাচ জেতার জন্য তার আগ্রাসন দখার মত। আপাত দৃষ্টিতে দেখলে খুব কঠোরই মনে হয় ভারত অধিনায়ক বিরাট কোহলিকে। আগ্রাসী মনোভাবের জন্য তাকে সমালোচনার মুখেও পড়তে হয়েছে একাধিকবার। কিন্তু নিজের পরিবর্তন করেননি বিরাট। কার আগ্রাসনই তার ইউএসপি। কিন্তু এর বাইরেও য়ে বিরাটের মানবিক দিকও রয়েছে। তা আরও একবার প্রমাণ করলেন ভারত অধিনায়ক।

আরও পড়ুনঃমরুদেশে আইপিএল কাঁপিয়েছে বোলাররাও, দেখে নিন সেরা ১০ উইকেট টেকারদের তালিকা

১০ হাজার দুঃস্থ শিশুদের দায়িত্ব নিয়ে তার মানবিক দিকের পরিচয় রাখলেন কিং কোহলি। 'ভাইজ' নামক একটি স্বাস্থ্যসুরক্ষা বিপণন সংস্থার ব্র্যান্ড অ্যাম্বাসেডর বিরাট কোহলি। সেখান থেকে তাঁর আয়ের পুরোটাই দুঃস্থ শিশুদের জন্য দান করবেন বলে জানালেন তিনি। প্রায় ১০ হাজার শিশুদের দায়িত্ নেওয়ার কথা জানান বিরাট কোহলি। অপুষ্টির শিকার শিশুদের খাওয়ারের ব্যবস্থা করার জন্যই এই পদক্ষেপ নিয়েছেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি। 

আরও পড়ুনঃবরফের স্তূপ ভেঙে ঢুকে যাচ্ছেন ওয়ার্নারের স্ত্রী, ক্যান্ডিস ওয়ার্নারের এমন কিছু দুর্ধর্ষ ছবি যা এখন ভাইরাল

সংস্থার ব্র্যান্ড অ্যাম্বাসেডর হওয়ার পাশাপাশি বিরাট কোহলির এই উদ্যোগকে কুর্নিশ জানিয়েছেন সকলেই। দেশ তথা বিশ্ব জুড়ে বিরাটের ফ্যানেরাও খুবই খুশি। এই বিষয়ে বিরাট কোহলি জানিয়ছেন,'ভারতে অপুষ্টির বিরুদ্ধে যে লড়াই চলছে, তার অংশ হতে পেরে আমি গর্বিত।” ‘ভাইজ’-র প্রতিষ্ঠাতা অক্ষত জৈন বলেন, “আমরা বিরাটকে ব্র্যান্ড অ্যাম্বাসাডর হিসেবে বেছে নিয়েছি কারণ শৃঙ্খলা, কঠোরতা এবং প্রস্তুতির বিশ্বমানের প্রতীক ও।' এর আগে করোনার বিরুদ্ধে লড়াইতেও সামনে থেকে নেতৃত্ব দিয়েছিলেন ভিকে।

আরও পড়ুনঃলকডাউন তরুণ দম্পতিদের নানা সমস্যা, সমাধানে রূপোলি পর্দায় পা রাখছেন সানিয়া মির্জা