বিরাটের সঙ্গে "রেকর্ড" কথাটা শুনতে ইতিমধ্যেই অভ্যস্ত হয়ে গিয়েছে সকলে। বিরাট থাকবে আর রেকর্ড হবে না টা কি কখনও হয়! আবারও একবার সাফল্যের শীর্ষে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির নাম। ক্যারিবিয়ান সফরে প্রথম টেস্টে জেতার পরেই নতুন এক রেকর্ড গড়লেন বিরাট। তাঁর সঙ্গে দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির রেকর্ডও ছুঁয়ে ফেললেন তিনি। 

ক্যারিবিয়ান সফরে প্রথম টেস্ট ম্যাচে ৩১৮ রানে জিতেছে ভারত। আর এই জয়ের পরেই মহেন্দ্র সিং ধোনির রেকর্ড ছুঁয়ে ফেললেন কোহলি।  অধিনায়কত্ব থাকাকালীন মোট ৬০ টি টেস্ট ম্যাচে ভারতীয় দলকে নেতৃত্ব দিয়েছিলেন ধোনি। যার মধ্যে ২৭ টি ম্যাচ জিতেছিল ভারত। তাঁর এই রেকর্ডকেই ছুঁয়ে ফেললেন ভারতের বর্তমান অধিনায়ক। মাত্র ৪৭ তম ম্যাচেই সমসংখ্যক অর্থাৎ ২৭ টি টেস্ট ম্যাচে দলকে জিতিয়েছেন বিরাট। তাই তাঁর তালিকায় যুক্ত হল আরও এক নতুন রেকর্ড। এছাড়াও অধিনায়ক হিসাবে আন্তর্জাতিক ক্রিকেটে ১০০ তম জয় পেলেন বিরাট।  অধিনায়ক হিসাবে মহম্মদ আজহারউদ্দিন ও ধোনির পর আন্তর্জাতিক ক্রিকেটে ১০০-তম জয়ের তালিকায় তৃতীয় নম্বরে রয়েছে কোহলির নাম। 

ক্যারিবিয়ান সফরে একের পর এক ম্যাচ জিতে আপাতত হোম ফেভারিট ভারতীয় দলই। তার বেশ কিছু কৃতিত্ব অধিনায়ক কোহলির হলেও, বড় অবদান রয়েছে রাহানে, বুমরা ও জাডেজার ও। সফরের পরবর্তী  ম্যাচে ঠিক কোন দিকে ভারতীয় দল সেদিকেই নজর থাকবে সকলের।