Asianet News BanglaAsianet News Bangla

বিরাট কোহলিই বিশ্ব সেরা, অবশেষে মানলেন স্টিভ স্মিথ

  • ২২ গজে দুজন এক অপরের চির প্রতিদ্বন্দ্বী
  • দুজনের ব্যাটই শাসন করে ক্রিকেট বিশ্বকে
  • তবে কে সেরা তাই নিয়ে চলে তর্ক-বিতর্ক
  • এবার সেই বিতর্কে জল ঢাললেন অজি তারকা
     
Virat Kohli is the best odi batsman in the world at this moment, said steve smith spb
Author
Kolkata, First Published Sep 10, 2020, 9:18 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

স্টিভ স্মিথ ও বিরাট কোহলি। বর্তমানে বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা দুই ব্যাটসম্যান। মাঠে দুজনের মধ্যে প্রতিদ্বন্দ্বীতাও কম। বিরাট ও স্মিথের মধ্যে কে সেরা তা নিয়ে শুধু তাদের সমর্থকরাই নয়, বিবাদে জড়িয়ে পড়েন প্রাক্তন ক্রিকেটার থেকে ক্রিকেট বিশেষজ্ঞরা। মাঠে দুজনের মধ্যে লড়াই থাকলেও, মাঠের বাইরে কিন্তু তারা খুব ভাল বন্ধু। একে অপরের প্রশংসা করতেও কথনও কুন্ঠা বোধ করেন না। তবে এবার বিরাটকেই সেরা বলে মেনে নিলেন প্রাক্তন অজি অধিনায়ক ও তারকা ব্যাটসম্যান স্টিভ স্মিথ।

Virat Kohli is the best odi batsman in the world at this moment, said steve smith spb

আরও পড়ুনঃপ্রেম করছেন পৃথ্বী শ, অভিনেত্রী প্রাচী সিংয়ের সঙ্গে চ্যাট মেসেজ হল ভাইরাল

সম্প্রতি ইনস্টাগ্রামে এক লাইভ অনুষ্ঠানে স্টিভ স্মিথ যোগ দিয়েছিলেন। সেখানে নানা বিষয়ে আলোচন চলছিল। ক্রিকেটে ও ক্রিকেটের বাইরেও নানা বিষয় নিয়ে স্মিথের ভক্তরা প্রশ্ন করছিলেন। সেই সময় স্টিভ স্মিথের কাছে তার এক অনুরাগী জানতে চা, তাঁর মতে এই মুহূর্তে বিশ্বের সেরা ওয়ান ডে ব্যাটসম্যান কে? অনুরাগীর প্রশ্ন শুনে কোনও কিছু না ভেবেই সরাসরি উত্তর দেন স্টিভ স্মিথ।  একবাক্যে স্কীকার করে নিয়ে তিনি বলেন, ওয়ান ডে ক্রিকেটে এই মুহূর্তে বিশ্বের সেরা ব্যাটসম্যান হলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। স্মিথের উত্তরে কিছুটা বাক হলেও, তার অনুগামীরা স্মিথের এই সোজাসাপা উত্তর দিয়ে ও নিজে থেকে বিরাটকে এগিয়ে রাখায় বিষয়টি পছন্দ করেছেন।

Virat Kohli is the best odi batsman in the world at this moment, said steve smith spb

আরও পড়ুনঃশুধু ট্রফি নয়, চিনে নিন জয়ের নিরিখে আইপিএলের সেরা ৫ অধিনায়কদের

আরও পড়ুনঃআইপিএলের ইতিহাসে সেরা ১০ বোলার, দেখে নিন তালিকা

বর্তমানে সীমিত ওভারের সিরিজ খেলতে ইংল্যান্ডে রয়েছেন অস্ট্রেলিয়া দল। সিরিজ শেষ হলেই সরাসরি আরব আমিরশাহির উদ্দেশ্যে পারি জমাবে অস্ট্রেলিয়ার প্লেয়াররা। স্টিভ স্মিথও সরাসরি যোগ দেবেন রাজস্থান রয়্যালস শিবিরে। তবে করোনা সংক্রান্ত যাবতীয় স্বাস্থ্যবিধি মানতে হবে তাদরেও। এই বছর রাজস্থানের রয়্য়ালসের অধিনায়কত্বের দায়িত্বে রয়েছেন স্মিথ। ফলে আইপিএলে একে অপরের বিরুদ্ধে আরও একবার দেখা যাবে কোহলি ও স্মিথকে। কিন্তু তার আগে যেভাবে কোহলিকে একদিনের ক্রিকেটে সেরার শিরোপা দিয়েছেন স্মিথ, তাতে কোহলি ভক্তরাও স্মিথরে ভূমিকাকে কুর্নিশ জানিয়েছে।

Follow Us:
Download App:
  • android
  • ios