Asianet News BanglaAsianet News Bangla

Virat Kohli Come Back: এক হাজার দিন পরে সেঞ্চুরি করে ছন্দে ফিরলেন বিরাট কোহলি, প্রথম T-20 সেঞ্চুরি কোহলির


সামালোচকদের মুখ বন্ধ করে রীতিমত রাজার মতই ছন্দে ফিরলেন বিরাট কোহলি। একই সঙ্গে নিজের জীবনের প্রথম টি-২০তে সেঞ্চুরিও করলেন তিনি। প্রায় ১ হাজার ১৯ দিন পরে আন্তর্জাতিক ক্রিকেটে ১০০ রানের গণ্ডী পার হতে  পারলেন। দীর্ঘ দিন ঘরেই ব্যাটপ্যাচে যাচ্ছিলেন বিরাট

Virat Kohli returned to rhythm in T20 by recording, he got his first century bsm
Author
First Published Sep 8, 2022, 9:39 PM IST

সামালোচকদের মুখ বন্ধ করে রীতিমত রাজার মতই ছন্দে ফিরলেন বিরাট কোহলি। একই সঙ্গে নিজের জীবনের প্রথম টি-২০তে সেঞ্চুরিও করলেন তিনি। প্রায় ১ হাজার ১৯ দিন পরে আন্তর্জাতিক ক্রিকেটে ১০০ রানের গণ্ডী পার হতে  পারলেন। দীর্ঘ দিন ঘরেই ব্যাটপ্যাচে যাচ্ছিলেন বিরাট। যা নিয়ে  সামালোচনার ঝড় উঠেছিল। বিরাটের ক্রিকেট জীবনে শেষ হয়ে গিয়েছে এমনটাও দাবি উঠেছে। কিন্তু এদিন আফগানিস্তানের বিরুদ্ধে সেঞ্চুরি করে যোগ্য জবাব দিলেন বিরাট কোহলি। 

এশিয়া কাপ ২০২২তে আফগানিস্তানের বিরুদ্ধে ৫৩ বলে ১০০ রান করেন বিরাট কোহলি। বর্তমানে বিরাট কোহলি অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার রিকি পন্টিং-এর সঙ্গে একই সারিতে রয়েছে। দুজনেরই সেঞ্চুরির সংখ্যা ৭১। 

চলতি এশিয়ার কাপে  বিরাট কোহলি একমাত্র শ্রীলঙ্কার বিরুদ্ধেই রান পাননি। এছাড়া সব ম্যাচেই রান পেয়েছেন। তার আগে পাকিস্তানের বিরুদ্ধে ৩৫  ও ৬০ রানের ইনিংস উপহার দিয়েছেন তিনি। 

এর আগে শেষবার ২০১৯ সালে ২৩নভেম্বর মাসে বাংলাদেশের বিরুদ্ধে কলকাতার ইডেন গার্ডেন্সের রাত-দিনের টেস্ট ম্যাচে শেষ শত রান করেছিলেন। তারপর টানা আড়াই বছর তাঁর ব্যাটে খরা চলছিল। কোনও সেঞ্চুরি পাননি তিনি। বৃহস্পতিবার দুবইতে এশিয়া কাপের নিয়ম রক্ষার ম্যাচে আফগানিস্তানের বিরুদ্ধে সেঞ্চুরি করেন তিনি। 

এদিন বিরাটের সঙ্গে ওপন করেন রোহিত শর্মা। বিরাট-রোহিতের যুগলবন্দি  ১২.৪ ওয়ারে ১১৯ রান করেন। ৪১ বলে ৬২ রানের ঝোড়ো ইনিংস খেলেন রাহুল। ৬টি চার ও ২টি ৬ মারেন তিনি। কোহলি ৬১ বলে ১২২ রানে অপাজিত ছিলেন। ১২টি চার ও ৬টি ছয় মারেন তিনি। ভারতের সংগ্রহ ১২১ । 

প্রায় ২ মাস বিতরি নিয়ে মাঠে ফিরেছিলেন বিরাট। ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবোয়ের বিরুদ্ধে খেলেননি। প্রত্যাবর্তনের জন্য এশিয়া কাপকেই বেছে নিয়েছিলেন তিনি। এই টুর্নামেন্টের শুরু থেকেই বিরাট রানের খরা কাটানোর চেষ্টা করেছিলেন। টুর্নামেন্টের প্রথম ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে ৩৪ বলে ৩৫ রানের ইনিংস উপহার দিয়েছিলেন। হংকংএর বিরুদ্ধে ৪৪ বলে ৫৯ রানের দারুন ইনিংস উপহার দেন ভক্তদের। অবশেষে আফগান মাচেই দুর্দান্ত শতরান পেলেন তিনি। 
 

Follow Us:
Download App:
  • android
  • ios