একজন ভারতের অধিনায়ক ও অপরজন সহ অধিনায়ক। ব্যাট হাতে দুজনেই ভয়ঙ্কর। বিরাট কোহলির পোষাকি নাম 'বিরাট দ্য রান মেশিন', অপরদিকে রোহিত শর্মার পোষাকি নাম 'হিটম্যান'। কিন্তু জানলে অবাক হবেন  বিরাটের সিংহাসন ছিনিয়ে নেওয়ার জন্য উঠে পড় লেগেছেন বিরাট কোহলি। কোহলির সঙ্গে রীতিমত লড়াই চলছে। এখনও নিজের সিংহাসন ধরে রাখলেও, রোহিত শর্মা যেভাবে এগোচ্ছেন তাতে কত দিন বিরাট নিজের মুকুট ধরে রাখবেন তা নিয়ে সন্দেহ থেকেই যাচ্ছে।

আরও পড়ুনঃহঠাৎ গাছের মগ ডালে কেনও চড়লেন বিরাট কোহলি

কী সকলে চমকে গেলেন। না বিরাট কোহলির ভারতীয় দলের অধিনায়কত্ব ছিনিয়ে নেওয়ার চেষ্টা করছে না রোহিত শর্মা। আইসিসির ব্যাটসম্যানের ব়্যাঙ্কিংয়ে কোহলির সঙ্গে নিজের ব্যবধান ক্রমশ কমাচ্ছেন রোহিত। সম্প্রতি বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা আইসিসি একদিনের ক্রিকেটে ব্যাটসম্যানদের তালিকা প্রকাশ করেছে। তাতে শীর্ষস্থানে রয়েছে বিরাট কোহলি, দ্বিতীয় স্থানে রয়েছেন রোহিত শর্মা ও তৃতীয় স্থানে রয়েছেন পাকিস্তানের তারকা ব্যাটসম্যান ও একদিনের দলের অধিনায়ক বাবা আজম। কিন্তু কোহলির সঙ্গে নিজের ব্যবধান ক্রমশ কমিয়ে আনছেন মুবাই ইন্ডয়ান্সের অধিনায়ক রোহি শর্মা।

আরও পড়ুনঃভারতের প্রাক্তন ক্রিকেট অধিনায়ক,অর্থাভাবে আজ রাস্তার ধারে বসে পাথর ভাঙছেন

আরও পড়ুনঃদেশের অধিনায়ক ছিলেন, বর্তমানে অভাবের তাড়নায় একটি চাকরির জন্য ঘুরছেন দরজায় দরজায়

আইসিসির এসদিনের ক্রিকেট ব়্যাঙ্কিংয়ে বিরাট কোহলির সংগ্রহ ৮৭১ পয়েন্ট। লকডাউনের কারণে দীর্ঘ দিন বন্ধ ক্রিকেট। তারপরও নিজেদের পারফরমেন্সের জোরে বিরাটে সঙ্গে ব্যবধান কমাতে কমাতে মাত্র ১৬ পয়েন্টে নিয়ে এসেছেন রোহিত শর্মা। ৮৫৫ পয়েন্ট নিয়ে একদিনের ব্যাটসম্যানদের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে রোহিত শর্মা। যার ফলে রোহিত শর্মার অনুগামীরা বলছেন আর ১৬ পয়েন্টের ব্যবধান কমানো বা কোহলিকে টপকে যাওয়া এখন শুধুই সময়ের অপেক্ষা রোহিত শর্মার কাছে। যার ফলে অনেকেইই বলতে শুরু করেছেন বিরাট কোহলির সিংহাসন ছিনিয়ে নিতে চলেছে হিটম্যান।