Asianet News Bangla

আইসিসি ব়্যাঙ্কিংয়ে শীর্ষস্থান ধরে রাখলেন বিরাট কোহলি, দুইয়ে রোহিত শর্মা

  • বুধবার প্রকাশিত হল আইসিসির ব়্যাঙ্কিংয়ের তালিকা
  • ওডিআই ব্যাটসম্যানে শীর্ষস্থান ধরে রাখলেন কোহলি
  • দ্বিতীয় স্থানে রয়েছেন বিরাট কোহলি ডেপুটি রোহিত শর্মা
  • ওডিআই বোলিংয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন জশপ্রীত বুমরা
     
Virat Kohli, Rohit Sharma retain top spots as ICC ODI rankings spb
Author
Kolkata, First Published Aug 5, 2020, 9:38 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

করোনা ভাইরাস মহামারীর মধ্যে ক্রিকেট ফিরলেও, এখনও পুরোপুরি স্বাভাবিক হয়নি আন্তর্জাতিক ক্রিকেটের পরিস্থিতি। জুলাই মাসে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৩ ম্যাচের টেস্ট সিরিজ খেলেছে ইংল্যান্ড। আর চলতি মাসে প্রতিবেশি দেশ আয়ারল্যান্ডের সঙ্গে তিন ম্যাচের একদিনের সিরিজ খেলেছে ব্রিটিশ লায়ন্সরা। আর এই মাসেউই ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ রয়েছে পাকিস্তানের। অর্থাৎ ইংল্যান্ডেই যা খেলা শুরু হয়েছে। বিশ্বের অন্যান্য প্রথম শ্রেণির ক্রিকেট খেলীয় দেশগুলি এখনও ফিরতে পারেনি আন্তর্জাতিক ক্রিকেটে। ক্রিকেটে থেকে দীর্ঘ দিন বাইরে রয়েছে ভারতীয় ক্রিকেট দলও। ক্রিকেটের বাইরে থাকলেও, আইসিসির ব়্যাঙ্কিংয়ে ভারতীয় ব্যাটসম্যানদের দাপট কমেনি।

আরও পড়ুনঃবিসিসিআইয়ের একাধিক নিয়ম অপছন্দ আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলির, তাহলে কি এবার বোর্ড-ফ্র্যাঞ্চাইজি দ্বৈরথ

বুধবার প্রকাশিত আইসিসি একদিনের ব়্যাঙ্কিংয়ে শীর্ষস্থান ধরে রাখলেন বিরাট কোহলি। দ্বিতীয় স্থানে রয়েছে বিরাট কোহলির ডেপুটি রোহিত শর্মা। ৮৭১ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছেন বিরাট কোহলি। আর ৮৫৫ পয়েন্ট দ্বিতীয় স্থানে রয়েছেন বিরাট কোহলি। তিন নম্বরে রয়েছে পাকিস্তানের প্রতিভাবান ব্যাটস্যান বাবর আজম। তার সংগ্রহ ৮২৯ পয়েন্ট। কিন্তু বিরাট কোহলি ও রোহিত শর্মার মধ্যে পয়েন্টের ব্যবধান দাঁড়িয়েছে মাত্র ১৫। ফলে ভারতীয় দলের অধিনায়ক ও সহ অধিনায়ক দুজনের শীর্ষস্থান অর্জনের লড়াই আগামী দিনে ক্রিকেট প্রেমিরা উপভোগ করবে বলেই মনে করা হচ্ছে। 

আরও পড়ুনঃবেইরুটে ভয়াবহ বিস্ফোরণ, সমবেদনা প্রকাশ ভারতীয় ক্রিকেটারদের

আরও পড়ুনঃঅযোধ্যায় রামমন্দিরের শিল্যান্য়াস, অভিনন্দন জানালেন ভারতীয় ক্রিকেটাররা

আইসিসির একদিনের বোলারের তালিকায় শীর্ষে রয়েছে নিউজিল্যান্ডের পেস বোলার ট্রেন্ট বোল্ট। কিউই পেস ব্য়াটারির সংগ্রহ ৭২২ পয়েন্ট। দ্বিতীয় স্থানে রয়েছেন ভারতের জশপ্রীত বুমরা। তার পয়েন্ট ৭১৯ পয়েন্ট। তৃতীয় স্থানে রয়েছেন আফগানিস্তানের স্পিনার মুজিব উর রহমান। কিন্তু বোল্ট ও বুমরার মধ্যে পয়েন্টের ব্যাবধান মাত্র ৩। ফলে ক্রিকেট ফলে শীর্ষস্থান দখলের লড়াই জমে উঠবে আধুনিক ক্রিকেটের দুই প্রতিভাবান পেস বোলারের মধ্যে।
 

Follow Us:
Download App:
  • android
  • ios