Asianet News BanglaAsianet News Bangla

T20 World Cup 2021-এ ভারতের নতুন ওপেনার বেছে নিলেন বিরাট কোহলি, জানুন কে তিনি

আইপিএল ২০২১-এর (IPl 2021) পরই শুরু হতে চলেছে আইসিসি টি২০ বিশ্বকাপ ২০২১ (ICC T20 World Cup 2021) । ১৭ অক্টোবর থেকে শুরু বিশ্বকাপ। সেই ম্যাচে ভারতীয় দলের নতুন ওপেনারকে বেছে নিয়েছেন অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli)। 
 

Virat Kohli selects Ishan Kishan as opener for ICC T20 World Cup 2021 spb
Author
Kolkata, First Published Oct 9, 2021, 5:33 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আইপিএল ২০২১ (IPL 2021) চলে এসেছে একেবারে শেষ ধাপে। বাকি শধু তিনটি প্লে অফের ম্য়াচ ও ফাইনাল। তবে আইপিএল চললেও, ভারতীয় দলের ক্রিকেটারদের মাথায় যে ইতিমধ্যেই আসন্ন টি২০ বিশ্বকাপ (T20 World Cup)ঘুরছে তা বলার অপেক্ষা রাখে না। ১৫ অক্টোবর আইপিএলের ফাইনাল। তারপরই ১৭ অক্টোবর থেকে শুরু হতে চলেছে আইসিসি টি২০  বিশ্বকাপ ২০২১ (ICC T20 World Cup 2021)। আর টি২০ বিশ্বকাপ শুরুর আগেই জানা গেল ওপেনার হিসেবে কাকে বেছেছেন অধিনায়ক বিরাট কোহলি (গীোূ খদপতগ)। সেই ক্রিকেটার নিজেই জানালেন সেই কথা।

Virat Kohli selects Ishan Kishan as opener for ICC T20 World Cup 2021 spb

টি২০ বিশ্বকাপে বিরাট কোহলির পছন্দের ওপেনার হলেন মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians) তরুণ মারকাটারি ব্যাটসনম্যান ইশান কিশান (Ishan Kishan)। মরুদেশে আইপিএলের দ্বিতীয় পর্বের শুরুতে নিজের চেনা ছন্দে পাওয়া যায়নি ইশানকে। যার ফলে বেশ কিছু ম্য়াচে বাদও পড়তে হয়েছিল তাকে। তবে শেষ দুই ম্য়াচে ফর্মে ফিরেছে ইশান। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে ২৫ বলে ৫০ রানে অপরাজিত থাকার পর, শেষ ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে বিস্ফোরক মেজাজে মাত্র ৩২ বলে ৮৪ রান করেন তিনি। মেরেছিলেন ১১টি চার ও ৪টি ছয়।  

Virat Kohli selects Ishan Kishan as opener for ICC T20 World Cup 2021 spb

টি২০ বিশ্বকাপে ওপেনার হিসেবে বিরাট কোহলি তাকে পছন্দ করেছেন, সেই বিষয়ে বলতে গিয়ে ইশান কিশান জানিয়েছেন,'আমাকে ব্যাটসম্যান হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে নেওয়া হয়েছে। আমাকে ওপেন করতে হবে। এমনটাই জানিয়েছিল বিরাট ভাই। আমি সেইমতো মানসিক প্রস্তুতি নিতে শুরু করে দিয়েছি। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপ যেহেতু অনেক বড় মঞ্চ, তাই আমাকে যে কোনও জায়গায় ব্যাট করতে হবে। সেই বার্তাও দিয়েছিল অধিনায়ক।' বিশ্বকাপের মত বড় মঞ্চে ওপেনিং করার সুযোগ পেলে নিজেকে প্রমাণ করার জন্য পুরোপুরি প্রস্তুত ঝাড়খণ্ডের এই তরুণ। 

Virat Kohli selects Ishan Kishan as opener for ICC T20 World Cup 2021 spb

জাতীয় দলের জার্সি গায়ে ইতিমধ্যেই অভিষেক হয়ে গিয়েছে ইশান কিশানের। ২ একদিনের ম্যাচ ও ৩টি টি২০ ম্যাচ খেলেছেন তরুণ তারকা। দুই ফর্ম্যাটেই  একটি করে অর্ধশতরানও করেছেন তিনি। তবে অত্যাধিক মারকাটারি ব্যাটিং করতে গিয়ে একাধিকবার নিজের উইকেট ছুঁড়ে দিয়ে এসেছেন ইশান। তবে আইপিএল থেকে শিক্ষা নিয়ে সেইঈ ভুল শুধরে ফেলতে চাইছেন তিনি। বলেছেন,'খেলার উন্নতি করার জন্য জসপ্রীত ভাইয়ের সঙ্গে নিয়মিত কথা হয়। সাহায্য করার জন্য হার্দিক ও করুনাল ভাই আছে। রোহিত ভাই আমাকে সবসময় ভরসা যোগায়। এদের সাহায্যেই নিজের পুরোনো ভুল শুধরে নেওয়ার চেষ্টা করছি। কারণ বিশ্বকাপে কোনও ভুল করতে চাই না।' 


Follow Us:
Download App:
  • android
  • ios