করোনা ভাইরাসের বিরুদ্ধে বার বার সামাজিক সচেতনতার বার্তা দিয়েছেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি ও তার স্ত্রী অনুষ্কা শর্মা। প্রধানমন্ত্রীর জনতা কার্ফু থেকে ২১ দিনের লকডাউন সরাসরি সমর্থন করেছেন এই সেলিব্রেটি জুটি। সরকারি তহবিলে অনুদানও দিয়েছেন বিরুষ্কা। এই সব কিছুর বাইরে এই লকডাউন তাদের জীবনে থুলে দিয়েছে একটা নতুন দিক। এতদিন খেলা নিয়ে ব্যস্ত থাকতেন বিরাট কোহলি। ঘুরে বেড়াতেন দেশে বিদেশে। অপরদিকে শুটিংয়ের কাজে ব্যস্ত থাকতেন অনুষ্কা শর্মাও।  স্ত্রীর সঙ্গে সময় কাটাতে কখনও কখনও বিদেশ সফরেও অনুষ্কাকে নিয়ে যেতেন কোহলি। কিন্তু করোনা ভাইরাস মহামারীর জেরে এখন দেশ জুড়ে চলছে লকডাউন। তাই হাতে অফুরান সময়। একে অপরকে চেনার,জানার সুযোগ হাতছাড়া করতে নারাজ বিরাট কোহলি ও রোহিত শর্মা।
আরও পড়ুনঃকরোনা যুদ্ধে ভারতীয় ফুটবলারদের ভূমিকার প্রশংসা এএফসির

লকডাউনে করোনার বিরুদ্ধে লড়াই চালানোর পাশাপাশি প্রতিটি মুহূর্ত উপভোগ করছেন বিরাট কোহলি ও অনুষ্কা শর্মা। সোশ্যাল মিডিয়ায় একাধিকবার শেয়ার করেছেন সেই ছবি। শেয়ার করেছেন দুজনের মজাদার মুহূর্তও। তা সে রান্না ঘরের কাঁচি দিয়ে বিরাটের চুল কেটে দেওয়ার ভিডিও হোক আর নিজেদের খুনশুটিপনার ছবি। এবার সোশ্যাল মিডিয়ায় আরও একটি ছবি শেয়ার করলেন এই সেলেব কপল। সেই ছবিতে বিরাট, অনুষ্কা ছাড়াও রয়েছে তাদের পোষ্য সারমেয়। এইমুহূর্তে গৃহবন্দি বিরুষ্কা’র কাটানো সময়ের অনেকটা জুড়ে রয়েছে তাঁদের আদরের ‘ডুড’। তাঁকে আদর করার একটি ঘনিষ্ঠ মুহূর্তের ছবিই এদিন সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন ভারত অধিনায়ক। যেখানে দেখা যাচ্ছে অনুষ্কা আদর করতে ব্যস্ত তাঁর আদরের ডুড’কে। আর অনুষ্কার দিকে একদৃষ্টে তাকিয়ে বিরাট। অসাধারণ সেই মুহূর্তের ছবি পোস্ট করে কোহলি লেখেন, জীবনে যা কিছু অর্থপূর্ণ সেটা সম্পর্কে জ্ঞানাহরণ আশীর্বাদের মতো।’
আরও পড়ুনঃ২২ বছরের তরুণের সঙ্গে জলকেলিতে নেইমারের মা,অভিসারের ছবি হল ভাইরাল
আরও পড়ুনঃলকডাউনের মেয়াদ বৃদ্ধির পরই বড় সিদ্ধান্ত, অনির্দিষ্ট কালের জন্য স্থগিত হয়ে গেল আইপিএল

পোস্ট করার সঙ্গে সঙ্গে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয় সেই ছবি। কমেন্ট করেন বিরাট ও অনুষ্কার অনুরাগীরা। কেউ লেখেন, ‘দারুণ বলেছো চ্যাম্প। জীবনে সবচেয়ে অর্থপূর্ণ বোধহয় পরিবার এবং তাদের সঙ্গে কাটানো মুহূর্ত।’ তো কেউ আবার লেখেন, ‘ইন্টারনেট আজকের সেরা ছবি।’  ছবিটিতে বিরাট ও অনুষ্কার প্রেমও  নজর কেড়েছে নেটাগরিকদের। অনেকের মতেই এভাবেই বিরাট ও অনুষ্কা সামাজিক বার্তাও দিতে চেয়েছেন করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে। পরিবারের সঙ্গে সময় কাটান, সুস্থ থাকুন ও সচেতন থাকুন।