যেমন ভাবনা তেমন কাজ। ইন্দোরে অনুশীলন করতে নামার আগেই ভারতীয় দল জানিয়ে দিয়েছিল লাল বলের পাশাপাশি গোলাপী বলেও অনুশীলন করবেন তাঁরা। তৈরি রাখতে বলা হয়েছিল ফ্লাড লাইট। সেই মত সব ব্যবস্থাই করে রেখেছিল মধ্যপ্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন। এদিন দলের সঙ্গে অনুশীলনে যোগ দিলেন ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি। রবি শাস্ত্রীর দল অনুশীলনে নামতেই বেড়িয়ে এল সেই বল যার জন্য অপেক্ষা করছিলেন সবাই। গোলাপী বলের বাক্স। 

 

 

আরও পড়ুন - সেলিব্রিটি দম্পতির ভুটান সফর, আরও কিছু ছবি দর্শকদের জন্য

এক এক করে ভারতীয় ব্যাটসম্যানরা নেটে অনুশীলন করলেন। ইন্দোরে খেলা হবে লাল বলেই। কিন্তু ইডেনের ডে নাইট টেস্টের কথা মাথায় রেখে গোলাপী বলে অনুশীলন করলেন অনেকেই। নতুন এই বলে নিজেকে ঝালিয়ে নিলেন ভারত অধিনায় বিরাট কোহলিও। গোলাপী বলে বিরাটের ব্যাট থেকে বেড়িয়ে এল একাধিক দুরন্ত সব শট। সেই ভিডিও নিজেদের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টেও পোস্ট করেছে বিসিসিআই। 

 

 

আরও পড়ুন - খেলায় দুর্নীতি রুখতে সংসদে নজিরবিহীন ভাবে বিল পাস করল শ্রীলঙ্কা সরকার

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ শুরু হওয়ার পর থেকে একটাও টেস্টে হারেনি ভারতীয় দল। আইসিসি টেস্ট ব়্যাঙ্কিংয়ে এক নম্বর জায়গা ধরে রাখার পাশাপাশি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্টর বিচারে বাকিদের থেকে অনেকটা এগিয়ে ভারত। বাংলাদেশের বিরুদ্ধে দুটি টেস্ট জিততে পারেল আরও ১২০ পয়েন্ট চলে আসবে টিম ইন্ডিয়ার দখলে। তাই টেস্ট সিরিজের অনুশীলন শুরুর প্রথম দিন থেকেই একটি নয় দুটো টেস্টকেই ফোকাস করছে ভারতীয় দল। তাই প্রথম দিন থেকেই লাল বলের পাশাপাশি গোলাপী বলেও অনুশীলনে বিরাট কোহলিরা। 

আরও পড়ুন - শুধু টেস্ট নয় একদিনের দলেও ফিরতে চান অজিঙ্ক রাহানে