Asianet News Bangla

প্রধানমন্ত্রীর জনতা কার্ফুকে সমর্থন বিরাট কোহলির, দেশবাসীকে সতর্ক ও সুস্থ থাকার পরামর্শ

  • রবিবার জনতা কার্ফুর ডাক দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী
  • প্রধানমন্ত্রীর জনতা কার্ফুর ডাককে সমর্থন বিরাট কোহলির
  • দেশবাসীকে প্রধানমন্ত্রীর নির্দেশ পালনের আজ বিরাটের
  • করোনা থেকে বাঁচতে দেশবাসীকে সতর্ক ও সুস্থ থাকার পরামর্শ
     
Virat Kohli support PM Narendra Modi's Appeal for Janata curfew
Author
Kolkata, First Published Mar 21, 2020, 12:07 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

করোনা ভাইরাসের থেকে বাঁচতে ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি আগেই সতর্কতা বার্তা দিয়েছিল। এবার করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ডাকা জনতা কার্ফুকে সমর্থন করে সোশল মিডিয়ায় ফের বার্তা দিলেন বিরাট। প্রকাশ্যে বললেন, প্রধানমন্ত্রীল নির্দেশ জেশবাসীকে মেনে চলার জন্য। শুধু বিরাটই নন, সঙ্গে ছিলেন তার স্ত্রী অনুষ্কা শর্মাও। দুজনেই করোনা মোকাবিলায় সতর্ক, সচেতন থাকার পাশাপাশি জনতা কার্ফুকে সমর্থনের কথা বলেন। 

 

 

উল্লেখ্য,বৃহস্পতিবার করোনা উদ্বেগের মধ্যে জাতির উদ্দেশ্যে ভাষণ দেন নরেন্দ্র মোদী। সেখানে আগামি ২২ মার্চ রবিবার জনতা কার্ফু পালন করার নির্দেশ দিয়েছেন তিনি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, ‘জনতা কার্ফু’ হল জনতার দ্বারা, জনতার জন্য নিজেদের উপর জারি করা কার্ফু। ওই দিন সকাল ৭ টা থেকে রাত ৯ টা পর্যন্ত কেউ বাড়ি থেকে বেরবেন না।’ এইভাবে সংযম অভ্যাস করার নির্দেশ দিয়েছেন তিনি। তাঁর দাবি, এটা হবে দেশহিতের জন্য একটা প্রতীক। কমবে করোনা ভাইরাসের সংক্রমণও। এছাড়া, ওইদিন বিকেল ৫ টায় সাইরেন বাজানো হবে। সেইসময় দেশের সব মানুষ জানালায়, দরজায় বা ব্যালকনিতে দাঁড়াবে। ডাক্তার, চিকিৎসাকর্মী, পরিবহন কর্মীর মত যেসব মানুষ নিজেদের প্রাণের তোয়াক্কা না করে মানুষের জন্য কাজ করছেন, তাঁদের ধন্যবাদ জানানো হবে।

আরও পড়ুনঃ'স্টে অ্যাট হোম' চ্যালেঞ্জ গ্রহণ ক্রিস গেইলের, দেখুন কী করলেন ক্যারেবিয়ান তারকা

আরও পড়ুনঃকোয়ারেন্টাইনে থেকে অভিনব পদ্ধতিতে শরীর চর্চা ইংল্যান্ড পেস বোলারের, দেখুন কীর্তি

ঘোষণার পরই  প্রধানমন্ত্রীর এই উদ্যোগকে কুর্নিশ জানান  বিরাট কোহলি। করোনা উদ্বেগের মধ্যে দেশবাসীর প্রতি কোহলির বিরাট বার্তা এসেছিল আগেই। বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর ঘোষণার সূত্র ধরে আর একবার দেশের মানুষকে সতর্ক থাকার করা স্মরণ করিয়ে দিলেন কোহলি। অনুরাগীদের প্রতি বার্তা দিয়ে কোহলি এদিন ফের লিখলেন, কোভিড ১৯-এর প্রকোপ থেকে বাঁচতে সদা সতর্ক, সুরক্ষিত থাকুন। পাশাপাশি একজন দায়িত্বশীল নাগরিক হিসেবে সতর্কতা অবলম্বনে মাননীয় প্রধানমন্ত্রী যা বার্তা দিলেন সেটা মেনে চলুন।’ 

 

 

এখানেই শেষ দিনের দ্বিতীয় টুইটে নরেন্দ্র মোদীর সুরে সুর মিলিয়ে বিরাট দেশের চিকিৎসক, কঠিন সময়ে যারা সব ভুলে বিপন্ন মানুষদের সেবায় নিরন্তর নিজেদের নিয়োজিত রেখেছেন তাদের উদ্দেশ্যে বিরাট লেখেন ‘করোনা ভাইরাসের উদ্বেগের মধ্যে ভারত সহ পৃথিবীর বিভিন্ন দেশে যারা চিকিতসা কিংবা সেবার কাজে নিজেদের উৎসর্গ করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা। নিজে সুস্থ থাকুন ও অপরকে সুস্থ রাখার বার্তা দিয়ে সেইসকল মানুষদের সম্মান জানান।’ 

 

 

শুধু বিরাট কোহিলই নয়, প্রধানমন্ত্রীর জনতা কার্ফুর উদ্যোগকে স্বাগত জানিয়েছেন ভারতীয় দলের ক্রিকেটার রবিচন্দ্র অশ্বিন ও হরভজন সিং। করোনা ভাইরাস সংক্রমণ থেকে বাঁচতে দেশবাসীকে সচেতন হওয়ার বার্তা দিয়েছেন তারাও। একইসঙ্গে সকলের সুস্থতাও কামনা করেছেন অশ্বিন ও হরভজন। 

আরও পড়ুনঃঅস্ট্রেলিয়ায় করোনা মোকাবিলায় পাশে শেন ওয়ার্ন,হ্যান্ড স্যানিটাইজার তৈরি করবে ওয়ার্নের জিন কোম্পানি
 

Follow Us:
Download App:
  • android
  • ios