২৩ তারিখ ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সভাপতির আসনে বসতে চলেছেন প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। তার পরের দিনই ঘরের মাঠে বাংলাদেশের বিরুদ্ধে টি২০ ও টেস্ট সিরিজের দল নির্বাচন। সেখানেই নতুন সভাপতির সঙ্গে দেখা হওয়ার কথা অধিনায়ক বিরাট কোহলির। কিন্তু ভারতীয় দল সুত্রের খবর, বাংলাদেশের বিরুদ্ধে টি২০ সিরিজে খেলবেন না অধিনায়ক কোহলি। বিশ্রাম দেওয়া হবে তাঁকে। সভাপতির আসনে সৌরভ বসার পর বাংলাদেশের বিরুদ্ধেই প্রথম ক্রিকেট সিরিজে নামতে চলেছে ভারত। নভেম্বরের তিন তারিখ দিল্লিতে প্রথম টি২০ ম্যাচ। 

আরও পড়ুন - সৌরভের আবিষ্কার তিনি, সেই যুবরাজের শুভেচ্ছাতেও 'হতাশা’

ভারতীয় দল সুত্র থেকে খবর, দলের ওয়ার্কলোড ম্যানেজমেন্ট অনুয়ায়ী বিশ্রাম দেওয়া হবে বিরাটকে। কারণ মার্চ মাস থেকে টাকা ক্রিকেট খেলছেন কোহলি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একদিনের সিরিজ, তারপর আইপিএল, বিশ্বকাপ, ওয়েস্ট ইন্ডিজ সফর এবং এখন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ। বিরাট বর্তমান ভারতীয় দলে কয়েকজন ক্রিকেটার আছেন যারা, তিন ফরম্যাটেই জাতীয় দলের হয়ে খেলেন। সেই সব ক্রিকেটারদের ওপর চাপ কমাতে তাদের কিছুদিন অন্তর বিশ্রামে পাঠানো হয়। সেই নিয়ম অনুসরণ করেই এবার বিরাটকে বিশ্রাম দেওয়ার পালা। 

আরও পড়ুন - ফের অনবদ্য শতরান রোহিতের, ভাঙলেন টেস্ট সিরিজে ছয় মারার রেকর্ডও

বিরাট না থাকলে স্বভাবতই ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন রোহিত শর্মা। তিন ম্যাচের টি২০ সিরিজ ও দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ভারতে আসছে বাংলাদেশ। টি২০ সিরিজে না খেললেও টেস্ট সিরিজে আবার দলে ফিরবেন বিরাট। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ চলছে। শীর্ষে থাকা ভারতীয় দল অন্য প্রতিপক্ষের থেকে অনেকটাই এগিয়ে। বাংলাদেশের বিরুদ্ধে দু’ম্যাচের টেস্ট সিরিজে পয়েন্টের দিক থেকে আরও অনেকটা এগিয়ে যাওয়ার সুযোগ পাবে টিম ইন্ডিয়া। তাই বিরাট টেস্ট ম্যাচ কোনও ভাবেই মিস করতে চান না। 

আরও পড়ুন - টস করতে দুই অধিনায়ক নিয়ে নামল দক্ষিণ আফ্রিকা, রাঁচি টেস্টের শুরুতেই চমক