কিছুদিন আগের কথা। প্রাক্তন জাতীয় ক্রিকেটার ফারুখ ইঞ্জিনিয়ার বিরাট কোহিলর স্ত্রীকে জড়িয়ে কিছু মন্তব্য করেছিলেন। বিশ্বকাপের ম্যাচে বিরাটের স্ত্রী অনুষ্কাকে নাকি চা এনে দিয়েছিলেন জাতীয় দলের এক নির্বাচক। এমনটাই বলেছিলেন প্রাক্তন ক্রিকেটার ফারুখ। সেই মন্তব্য নিয়ে কম সমালোচান হয়নি। একশ্রেণী যেমন অনুষ্কার পাশে দাঁড়িয়েছিলেন তেমনই আরেক শ্রেণী কথা বলেছিল বিরাটের বিরুদ্ধে। অনুষ্কাও সেদিন চুপ করে থাকেননি। সোশ্যাল মিডিয়ায় একটি খোলা চিঠি দিয়ে কড়া সমালোচনা করেছিলন সেই মন্তব্যের। চাপ পরে সেবার ফারুখ ইঞ্জিনিয়ারও ক্ষমা চাইতে বাধ্য হয়েছিলেন। ইডেনে পিঙ্ক বল টেস্টের সময় এশিয়ানেট নিউজ বাংলার মুখোমুখি হয়ে ফারুখ ইঞ্জিনিয়ার বলেছিলেন একটা সামান্য মজা করেছিলেন। সেটাই বুমারং হয়ে যায়। 

আরও পড়ুন - হায়দরাবাদ গণধর্ষণ কাণ্ডে ক্ষুব্ধ বিরাট, সোশ্যাল মিডিয়ায় দিলেন কড়া বার্তা

সেই ঘটনার এতদিন পর এবার বিষয়টি নিয়ে মুখ খুললেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। একটি টিভি চ্যানেলকে দেওয়া ইন্টারভিউতে বিরাট বলছেন, ‘আমার স্ত্রী সবার সফট টার্গেট। ও মাত্র একটা বিশ্বকাপের ম্যাচ দেখতে গিয়েছিল শ্রীলঙ্কার বিরুদ্ধে ছিল সেই খেলা। অনুষ্কা বসেছিলেন ফ্যামেলি বক্সে। সেখানে কোনও নির্বাচক ছিলেন না। অনুষ্কার সঙ্গে ছিল ওর দুই বন্ধু। আসলে ও একজন সফল মানুষ। তাই ওর নাম তুলে কিছু বললে সেটা সবাই শুনবে।’ বিরাটের এই মন্তব্যেই পরিস্কার তিনি কী বলতে চাইছেন। সস্তা পাবলিসিটির জন্যই এই মন্তব্য করেছিলেন প্রাক্তন জাতীয় ক্রিকেটার। 

আরও পড়ুন - কোচ রবি শাস্ত্রীকে ট্রোল, নেটিজেনদের একহাত নিলেন অধিনায়ক বিরাট

অনুষ্কার মত বিরাটও বলছেন, ‘নির্বাচকদের নিয়ে কিছু বলার থাকলে বলুন। কিন্তু তাতে অনুষ্কার নাম নিয়ে আসার প্রয়োজনটা কী? আসলে অনেক সময় একটা মিথ্যে যখন টানা প্রচার করা হয় তখন সবাই সেটা সত্যি বলে ধরে নেয়। তাই একটা সময় দাঁড়িয়ে সত্যিটা বলা উচিত। ওকে অনেক কথা বলা হয়েছে। ওর নাম নিয়ে অনকে মন্তব্য করা হয়েছে। কারণ ও সফট টার্গেট। কিন্তু আমরা কেউই এই সব কথাকে পাত্তা দিতাম না। একটা সময় পর্যন্ত এই সবকিছু এড়িয়ে চলেছি আমরা। ’ 

আরও পড়ুন - লারার রেকর্ড টপকে যাবে রোহিত শর্মা, বলছেন ডেভিড ওয়ার্নার