করোনা অতিমারী ও লকডাউনের কারণে বদলে গিয়েছে মানুষের জীবন যাত্রা। বিশেষ করা শিক্ষাক্ষেত্র ও কাজের জগৎ অনেক বেশি নেট নির্ভর হয়ে পড়েছে। অনলাইন ক্লাস, ওয়ার্ক ফর্ম হোম এই বিষয়গুলির সঙ্গে অনেক বেশি মাত্রায় পরিচিত হয়ে উঠেছে আম জনতা। কিন্তু ক্রীড়া ক্ষেত্রে ব্যাঘাত ঘটেছে সবথেকে বেশি। কারণ ক্রিকেট থেকে ফুটবল এই আউটডোর গেমগুলির ক্ষেত্রে কোচিং ক্যাম্পগুলি  চালানো সম্ভব হচ্ছে না। অনকটা সময় নষ্ট হচ্ছে তরুণ ক্রিকেটারদের। এই সবকিছুই ভেবে এবার অনলাইন ক্রিকেট কোচিংয়ের ব্যবস্থা করলেন প্রাক্তন ভারতীয় ওপেনার বীরেন্দ্র সেওয়াগ।

'ক্রিক্রু' নামে এই ওয়েবসাইটটির সঙ্গে প্রধান উদ্যোক্তা বীরেন্দ্র সেওয়াগের সঙ্গে যুক্ত রয়েছেন সঞ্জয় বাঙ্গারও। আধুনিক প্রযুক্তির মাধ্যমে এখানে বিশ্বের তারকা ক্রিকেটাররা শিক্ষানবীশ ক্রিকেটারদের ক্রিকেট সম্পর্কে যাবতীয় শিক্ষা দেবে ও তাদের অভিজ্ঞতাও শেয়ার করবে। যে সকল ক্রিকেটাররা এই ওয়েবসাইটে ক্রিকেট প্রশিক্ষণ দেবেন তারা হলেন, এবি ডিভিলিয়ার্স, ব্রেট লি, ব্রায়ান লারা, ক্রিস গেইল, ডোয়েইন ব্রাভো, হরভজন সিং, জন্টি রোডস। ভিডিও, কাস্টোমাইজড এআই এলইডি প্রযুক্তি, সম্পূর্ণ ব্যক্তিগতভাবে কোচিং সহ ক্রিকেটের যাবতীয় খুঁটিনাটি তুলে ধরা হবে ওয়েবসাইটে।

এছাড়া কীভাবে কেরিয়ারে সাফল্য, ব্যর্থতার সময় কীভাবে নিজেকে সামলানো যায় সেই অভিজ্ঞতাও তারকা ক্রিকেটাররা তুলে ধরবেন শিক্ষার্থীদের কাছে। এই ওয়েবসাইটের মাধ্যে শেখার পর প্রত্যেক শিক্ষার্থীর মূল্যায়ন করা হবে এবং এমসিসির কোচিং ম্যানুয়াল অনুসারে প্রত্যেককে নাম্বার দেওয়া হবে। এই ওয়েবসাইটটি বর্তমান সময়ে তরুণ ক্রিকেটারদের খুব কাজে আসবে বলে মনে করেন বীরেন্দ্র সেওয়াগ।