Asianet News BanglaAsianet News Bangla

এক অন্য করোনা যোদ্ধার কাহিনি তুলে ধরলেন ভিভিএস লক্ষ্মণ

  • দেশ জুড়ে ক্রমশ বাড়ছে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা
  • করোনার বিরুদ্ধে লড়াই চালাচ্ছেন চিকিৎসক থেকে স্বাস্থ্যকর্মীরা
  • চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের কথাও তুলে ধরা হচ্ছে বিভিনিন গণ মাধ্যমে 
  • এবার এক মহিলা অটো চালক করোনা যোদ্ধার কথা তুলে ধরলেন ভিভিএস লক্ষ্মণ
     
VVS Laxman shared the story of a Corona fighter auto driver bsp
Author
Kolkata, First Published Jul 19, 2020, 12:58 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

দেশ জুড়ে করোনার বিরুদ্ধে লড়াই চালাচ্ছেন চিকিৎসক  থেকে স্বাস্থ্যকর্মী ও সাফাইকর্মীরা। জীবনের ঝুঁকি নিয়ে যেইভাবে বিশ্ব মহামারীর বিরুদ্ধে তারা লড়াই চালাচ্ছেন তা ভাষায় প্রকাশ করা যায় না। তাদের কথা তুলেও ধরা হচ্ছে  সংবাদ মাধ্যম, সোশ্যাল মিডিয়া থেকে বিভিন্ন গণ মাধ্যমে। কিন্তু এমনও অনেকে  আছেন যারা এই দুঃসময়ে তাদের মত করে মানুষের সেবায় পাশে দাঁড়াচ্ছেন, কিন্তু আমরা তাদের কথা জানতে পারছিনা। তেমনই এক যোদ্ধার কথা তুলে ধরলেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন তারকা ব্যাটসম্যান ভিভিএস লক্ষ্মণ। 

আরও পড়ুনঃতার পাস থেকে করা গোলেই মেসির বিশ্বজয়ের স্বপ্ন চুরমার হয়েছিল, ২৯ বছর বয়সেই ফুটবলকে বিদায় জানালেন আন্দ্রে শুরলে

নাম ইচে লাইবি। বাড়ি ইম্ফলে। পেশায় মহিলা অটো চালক। তিনিও সামিল হয়েছেন এই করোনা যুদ্ধে। কিন্তু তার কথা রয়ে গিয়েছে সকলের আড়ালে। মার্চ মাসের ঘটনা। এক নার্স করোনা আক্রান্তদের সেবা করতে করতে নিজেও আক্রান্ত হয়ে পড়েন। চিকিৎসার পর তিনি ধীরে ধীরে সুস্থ হয়ে ওঠেন। পুরোপুরি সুস্থ হওয়ার পর ওই নার্স বাড়ি ফেরার ইচ্ছে প্রকাশ করেন। কিন্তু  মার্চ মাসের শেষের দিকে দেশ জুড়ে লকডাউন চলার ফলে কোনও ট্রান্সপোর্ট ব্যবস্থা ছিল না। কেউ এগিয়ে আসেননি সাহায্যের জন্য। সেই সময় ওই নার্সকে সারা রাত অটো চালিয়ে ১৪০ কিমি দূরে বাড়ি পৌঁছে দিয়েছিলেন ইচে। 

 

 

আরও পড়ুনঃমেসির সঙ্গে দূরত্বের কথা মানছেন না বার্সা কোচ, রটনা বলে উড়িয়ে দিলেন কিকে

আরও পড়ুনঃআর ফাঁকা মাঠ নয়,আগামী সপ্তাহ থেকেই মাঠে বসে খেলা দেখবেন দর্শকরা

পরে ওই নার্স পুরোপুরি সুস্থ হয়ে ইচের কথা সকলকে বলেন। স্থানীয় এলাকায় মানুষের মুকে মুখে ছড়িয়ে পড়ে ইচের কৃতিত্বের কথা। সকলে তাকে সম্মানও জানান। ইতিমধ্যে এমন কাজ করার জন্য সম্মানিত হয়েছেন ইচে। রাজ্যের মুখ্যমন্ত্রী এন বীরেন সিংহ তাঁকে এক লক্ষ্য দশ হাজার টাকার আর্থিক পুরষ্কার দিয়েছেন। এবার সেই ইচে লাইবির গল্প সোশ্যাল মিডিয়ার মাধ্যমে সকলের কাছে তুলে ধরলেন ভিভিএস লক্ষ্মণ। একইসঙ্গে তার ইচে কর্মকাণ্ডকে স্যালুটও জানিয়েছেন ভারতের প্রাক্তন তারকা ব্যাটসম্যানন। 
 

Follow Us:
Download App:
  • android
  • ios