বড় রান না করলে টেস্ট ম্যাচ জয়ের আশা করা উচিত নয় জানালেন ভারতীয় ঘরোয়া ক্রিকেটের তারকা ওয়াসিম জাফর। তার মতে স্কোরবোর্ডে বিশাল সংখ্যক রান তোলা যদি সম্ভব না হয় তবে নিউজিল্যান্ডে টেস্ট সিরিজ বাঁচানোর আশা ছাড়তে হবে ভারতকে। শুধুমাত্র বোলিংয়ের ওপর নির্ভর করে নিউজিল্যান্ডে টেস্ট সিরিজ জয়ের আশাই করা উচিত নয় বলে মনে করছেন তিনি।

প্রথম টেস্টে লজ্জাজনকভাবে ১০ উইকেটে হেরেছে ভারত। বোল্ট, সাউদি, জেমিসনদের বিষাক্ত সুইং-এর সামনে ছারখার হয়ে গেছে ভারতীয় ব্যাটিং অর্ডার। সাউদিদের বুদ্ধিদীপ্ত পেস বোলিংয়ের সামনে রীতিমতো নাকানি-চোবানি খেয়েছেন কোহলিরা। 

ওয়াসিম মনে করেন কোহলির মতো বড় ব্যাটসম্যানের দীর্ঘদিন ফর্মে না থাকা ভারতের কাছে সত্যি হতাশার ব্যাপার। সঙ্গে তিনি এও জানান যে কোহলির মতো ব্যাটসম্যানরা ভালোমতোই সক্ষম যে কোনও পরিস্থিতির পরিবর্তন ঘটিয়ে নিজেদের সেরা ফর্মে প্রত্যাবর্তন করতে। চেতেশ্বর পূজারার সম্পর্কেও মুখ খুলেছেন প্রাক্তন ভারতীয় ওপেনার। তার মতে একবার একটু বড় রান করলেই আত্মবিশ্বাস ফিরে পাবেন পূজারা। তখন সবাই আবার সেই ক্লাসিক্যাল পূজারার দেখা পাবে। 

ম্যাচ জিততে গেলে প্রথম ইনিংসে বড় রান করতে হবে বলে মনে করছেন ওয়াসিম। তার মতে ৩০০-৪০০ রান বোর্ডে একবার তুলতে পারলে দলের ওপর থেকে চাপ কমে যায়। ২০০-২৫০ রান নিয়ে লড়াই করতে গেলে বাড়তি চাপ পড়ে বোলারদের ওপর। ঠিক সেই কারণেই ভারতকে প্রথম ম্যাচ হারতে হয়েছিল বলেও মনে করেন তিনি।