দেখতে দেখতে পেরিয়ে গিয়েছি  ১২টি মরসুম।  ২০০৮ থেকে ২০১৯ দলে এসেছেন একাধিক তারকা প্লেয়ার। রাহুল দ্রাবিড়, অনিল কুম্বলে, ভিত্তোরি হয়ে বিরাট কোহলি, এবি ডিভিলিয়ার্স। এখনও পর্যন্ত আইপিএল জেতা হয়নি আইপিএলের অন্যতম জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর। ২০০৯, ২০১১ ও ২০১৬ সালে ফাইনালে উঠলেও ট্রফি অধরাই থেকে গিয়েছে। গত ৯ বছর ধরে একসঙ্গে আরসিবিরি হয়ে খেলছেন বিরাট কোহলি ও এবি ডিভিলিয়ার্স।  মাঝে কোহলি আরসিবি ছাড়তে পারেন এমনও জল্পনা তৈরি হয়েছিল। কিন্তু সেই সমস্ত জল্পনার কথা উড়িয়ে দিয়ে আরসিবি অধিনায়ক তার সতীর্থ এবিডিকে জানালেন,অনুরাগীদের থেকে যা আবেগ-ভালোবাসা পেয়েছেন তাতে আরসিবি ছেড়ে কখনও যাবেন না। যতদিন আইপিএল খেলবেন ততদিন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়েই খেলবেন। 

আরও পড়ুনঃকরোনা মোকাবিলায় নিজেদের ব্যাট ও জার্সি নিলামে তোলার সিদ্ধান্ত ভিকে ও এবিডির

লকডাউনে এবিডিভিলিয়ার্সের সঙ্গে ইনস্টাগ্রামে লাইভ চ্যাটে আড্ডায় বসেছিলেন বিরাট। সেখানেই এবিডিকে কোহলি বলেন, ‘এই জার্নিটা অভাবনীয়। এটা আমাদের স্বপ্ন যে আমরা একসঙ্গে দলকে ট্রফি এনে দেব। আজ অবধি এমন কোনও পরিস্থিতি তৈরি হয়নি যাতে আমি ব্যাঙ্গালোর ছাড়ার কথা ভাবতে পারি। একেকটা মরশুমে সাফল্য ধরা না দিলে খারাপ লাগে নিশ্চয় কিন্তু যতদিন আইপিএল খেলব আমি এই দলটা ছাড়ব না। অনুরাগী এবং তাদের বিশ্বস্ততা এককথায় অসাধারণ।’ তার সতীর্থ প্রোটিয়া তারকাও জনাবে বলেন,'আমার ক্ষেত্রেও ব্যাপারটা এক। আমিও আইপিএল জিততে চাই। আরসিবির হয়েই। আমিও কখনও আরসিবি ছাড়তে চাই না, কিন্তু তার জন্য রান করে যাওয়াটা জরুরি।এ বার আমি প্রচুর পরিশ্রম করেছি। আইপিএল না হলে খুব খারাপ লাগবে।'

আরও পড়ুনঃজার্সি,প্যাড, গ্লাভস পরে ব্যাট হাতে রেডি ওয়ার্নার, কী করলেন পরিবারের সঙ্গে, দেখুন ভিডিও

আরও পড়ুনঃ২০২১ শে হলেও নাম থাকছে ইউরো ২০২০, জানিয়ে দিল উয়েফা

এই ইনস্টাগ্রাম চ্যাটেই দু’জনে ভারত ও দক্ষিণ আফ্রিকার ক্রিকেটারদের মিলিয়ে একটি দল তৈরি করেন। যার অধিনায়ক রাখা হয় মহেন্দ্র সিংহ ধোনিকে। দু’জনের গড়া দলে রয়েছেন সচিন তেন্ডুলকর, রোহিত শর্মা, বিরাট কোহালি, ডিভিলিয়ার্স, জাক কালিস, মহেন্দ্র সিংহ ধোনি (অধিনায়ক), যুবরাজ সিংহ, যুজবেন্দ্র চহাল, ডেল স্টেন, যশপ্রীত বুমরা ও কাগিসো রাবাডা।