Asianet News BanglaAsianet News Bangla

T20 WC 2021, AUS vs WI- পোলার্ডের লড়াকু ইনিংস, অস্ট্রেলিয়াকে ১৫৮ রানের টার্গেট দিল ওয়েস্ট ইন্ডিজ

আজ টি২০ বিশ্বকাপ ২০২১ (T20 World Cup 2021) -এ মুখোমুখি  অস্ট্রেলিয়া বনাম ওয়েস্ট ইন্ডিজ (Australia vs West  Indies)। শেষ চারে উঠতে হলে এই ম্যাচ জিততেই হবে অ্যারন ফিঞ্চের (Aaron Finch)দলের। অপরদিকে প্রতিযোগিতা থেকে ছিটকে গেলেও পরের বার যোগ্যতা অর্জনের জন্য কায়রন পোলার্ডের (Kieron Pollard) দলের কাছে এই ম্যাচ মাস্ট উইন। প্রথমে ব্যাট করে ১৫৭ রান করল ক্যারেবিয়ানরা।  
 

West Indies gave 158  runs target to Australia in icc t20 world cup 2021 spb
Author
Kolkata, First Published Nov 6, 2021, 5:35 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

টি২০ বিশ্বকাপের (T20 World Cup)গুরুত্বপূর্ণম্য়াচে আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে মুখোমুখি অস্ট্রেলিয়া ও ওয়েস্ট ইন্ডিজ (India vs West Indies)। একদিকে শেষ চারে যেতে গেলে এই ম্য়াচ জিততেই হবে অ্য়ারন ফিঞ্চের (Aaron Finch) দলের। অপরদিকে পরের বার টি২০ বিশ্বকাপে সরাসরি যোগ্যতা অর্জন করতে হলে কায়রন পোলার্ডের (Kieron Pollard)কাছেও এই ম্যাচ মাস্ট উইন। ম্য়াচে প্রথমেব্যাট করে প্রাথমিক ধাক্কা সামলে ১৫৭ রান করল ক্যারেবিয়ানরা। দলের হয়ে অধিনায়কোচিত ৪৪ রানের ইনিংস খেলেন অধিনায়ক কায়রন পোলার্ড। এছাড়াও ২৯ ও ২৭ রানের ইনিমস খেলেছেন ইভিন লুইস ও শিমরন হেটমায়ার। অজিদরে হয়ে সর্বোচ্চ ৪ উইকেট নেয় জস হ্যাজেলউড (Jos Hazzlewood)। 

West Indies gave 158  runs target to Australia in icc t20 world cup 2021 spb

এদিন ওপেন করতে নেমে বিধ্বংসী ভাবেই ইনিংসের শুরু করেছিলেন  দুই ক্যারেবিয়ান ওপেনার ক্রিস গেইল ও  ইভিন লুইস। প্রথম দু ওভারের মধ্যেই ৩০ রানের পার্টনারশিপ করে  ফেলেন তারা। বেশ কয়েকটি অনবদ্য বাউন্ডারি ও ওভার বাউন্ডারি মারেন গেইল ও লুইস। কিন্তু বেশিক্ষণ ক্রিজে দাঁড়াতে পারেননি তারা। ১৫ রান করে প্যাট কামিন্সের বলে বোল্ড হন গেইল। এদিন ফের ব্যর্থ হন নিকোলাস পুরান। ৪ রান করে জস হ্যাজেলউডের শিকার হন তিনি। খাতা না খুলেই হ্যাজেলউডের দ্বিতীয় শিকার হন  রস্টন তেজ। ৩৫ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ক্যারেবিয়ান ব্যাটিং লাইনআপ। সেই সময় ইনিংসের রাশ কিছুটা ধরেন  শিমরন হেটমায়ার ও ইভিন লুইস। ৩৫ রানের পার্টনারশিপ গড়েন দুজনে। দলের ৭০ রানে চতুর্থ উইকেট পড়ে ওয়েস্ট ইন্ডিজের। ২৯ রান করে অ্য়াডাম জাম্পার বলে আউট হন তিনি। এরপর হেটমায়ারও আউট হন  ২৭ রান করে।  নিজের তৃতীয় উইকেট  নেন  হ্যাজেলউড। ৯১ রানে ৫ উইকেট পড়ে ওয়েস্ট ইন্ডিজের।

West Indies gave 158  runs target to Australia in icc t20 world cup 2021 spb

এরপর অধিনায়ক কায়রন পোলার্ড একাই দলের ইনিংস টেনে নিয়ে যাওয়ার চেষ্টা করেন। কেরিয়ারের শেষ ম্য়াচে পোলার্ডকে কিছুটা সঙ্গ দেওয়ার চেষ্ট করলেও, তা বেশিক্ষণ স্থায়ী হয়নি। ১২৬ রানে ষষ্ঠ উইকেট পড়ে ওয়েস্ট ইন্জিজের। ১০ তরে হ্য়াজেলউডের চতুর্থ শিকার হন তিনি। অপরদিক থেকে নিজের ইনিমসের চালিয়ে যান কায়রন পোলার্ড। ৩১ বলে ৪৪ রানের অধিনায়কোচিত ইনিংস খেলার পর দলের ১৪৩ রানে মাথায় আউট হন পোলার্ড। শেষে ৭ বলে ১৮ রানের অপরাজিত ঝোড়ো ইনিংস খেলেন  আন্দ্রে রাসেল। সব মিলিয়ে ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫৭ রান করে ওয়েস্ট ইন্ডিজ। অজিদের হয়ে ৪টি উইকেট নেন জস হ্যাজেলউড ও একটি করে উইকেট নেন মিচেল স্টার্ক, প্যাট কামিন্স ও অ্যাডাম জাম্পা। অস্ট্রেলিয়ার জয়ের টার্গেট ১৫৮ রান। 

Follow Us:
Download App:
  • android
  • ios