ফিরে এলো টেস্ট ক্রিকেট এবং প্রথম ম্যাচেই তা সুপারহিট। দুর্দান্ত একটি ম্যাচ উপহার দিল ব্রিটিশ এবং ক্যারিবিয়ান ক্রিকেটাররা। ম্যাচে ইংল্যান্ড পায়নি তাদের নিয়মিত অধিনায়ক জো রুট-কে। তার বদলে নেতৃত্ব দেন অলরাউন্ডার বেন স্টোকস। টসে জিতে তিনি প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন। প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয়ের মুখোমুখি হয় ইংল্যান্ড। কিন্তু শেষ পর্যন্ত অধিনায়ক স্টোকস এবং বাটলারের ব্যাটিংয়ে ভর করে ২০০ রানের গন্ডী পেরোয় তারা। ৪ উইকেট নেন ক্যারিবিয়ান পেসার শ্যানন গ্যাব্রিয়েল। প্রথম ইনিংসে ওপেনার ব্রেথওয়েট এবং মিডল অর্ডারে ডরউইচের অর্ধশতরানে ভর করে ১১৪ রানের লিড নেয় ওয়েস্ট ইন্ডিজ। তিন উইকেট নেন অভিজ্ঞ পেসার জেমস অ্যান্ডারসন।

আরও পড়ুনঃঅমিতাভ সহ বচ্চন পরিবারের দ্রুত আরোগ্য কামনা ভারতীয় ক্রিকেটারদের

দ্বিতীয় ইনিংসে ফর্মে ফেরে ইংল্যান্ড ব্যাটিং। ওপেনার ডমিনিক শিলবে এবং চার নম্বরে নামা জ্যাক ক্রওলে অর্ধশতরান করেন। প্রথম ইনিংসে ৪৩ রান করার পর দ্বিতীয় ইনিংসে ৪৬ রান করেন স্টোকস। এই ইনিংসে পাঁচ উইকেট নেন শ্যানন গ্যাব্রিয়েল। ওয়েস্ট ইন্ডিজের সামনে জয়ের লক্ষ‍্য দাঁড়ায় ২০০ রান। ব্যাট করতে নেমে জোফ্রে আর্চারের গতির সামনে টপ অর্ডার কেঁপে গেলেও সুন্দর একটি ৯৫ রানের ইনিংস খেলে ওয়েস্ট ইন্ডিজকে জয়ের দোরগোড়ায় পৌঁছে দেন জার্মেইন ব্ল্যাকউড। তবে দু ইনিংস মিলিয়ে ৯ উইকেট নিয়ে ম্যাচের সেরা হন শ্যানন গ্যাব্রিয়েল। 

আরও পড়ুনঃঅস্ট্রেলিয়ায় শুধু নিজে ভাল খেললে হবে না,দলকেও জেতাতে হবে, কোহলিকে বার্তা সৌরভের

আরও পড়ুনঃকোন ফুটবলার জিততে পারে ২০২০ সালের ব্যালন ডি-অর, জেনে নিন সমীকরণ

ক্যারিবিয়ান অধিনায়ক হোল্ডার জানিয়েছেন এই জয়ে তারা খুশি। পঞ্চম দিনে ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংস তাড়াতাড়ি শেষ করাই ছিল তাদের লক্ষ্য। আর আগের দিনের রানের সাথে ২৯ রান যোগ করে শেষ হয় ইংল্যান্ড ইনিংস। তারপর এক দিনেরও কম সময়ে টপ অর্ডার ব্যর্থ হওয়া সত্ত্বেও ম্যাচ জিততে পেরে খুশি তারা। ম্যাচের সেরা গ্যাব্রিয়েল জানিয়েছেন তিনি নিজেকে এই ম্যাচের জন্য তরতাজা রেখেছিলেন তার ফল পেয়েছেন। তার পরবর্তী লক্ষ্য আসন্ন ম্যাচের আগে নিজেকে ফিট করে দলকে জিততে সাহায্য করা। ইংল্যান্ড অধিনায়ক বেন স্টোকস প্রথম ইনিংসের ব্যাটিং বিপর্যয় কেই এই হারের জন্য দায়ী করেছেন। তিনি আরও জানিয়েছেন এই হার দলের তরুনদের পরিণত হতে সাহায্য করবে। পরের ম্যাচে নিয়মিত অধিনায়ক জো রুটকে স্বাগত জানাতে তারা উৎসুক বলে জানিয়েছেন স্টোকস।