৬ বলে ছয় ছক্কার নজির আন্তর্জাতিক ক্রিকেটে এর আগে ছিল মাত্র দুজনের। ২০০৭ একদিনের বিশ্বকাপে নেদারল্যান্ডসের ডান ভ্যান বাঙ্গের এক ওভারে ৬টি ছক্কা মারেন দক্ষিণ আফ্রিকার হার্সল গিবস। তারপর সেই বছর টি২০ বিশ্বকাপে ইংল্য়ান্ডের স্টুয়ার্ট ব্রডকে ছটি ছক্কা হাঁকান ভারতের যুবরাজ সিং। এবার গিবস ও যুবরাজদের সঙ্গে তৃতীয় ক্রিকেটার হিসেবে একই আসনে বিরাজমান হলেন ওয়েস্ট ইন্ডিজ দলের অধিনায়ক কায়রন পোলার্ড।

শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টি২০ ম্য়াচে এই অনন্য কীর্তি গড়লেন পোলার্ড। ম্যাচেও ক্যারেবিয়ান অধিনায়কের তাণ্ডবে উড়ে গেল লঙ্কান লায়ন্সরা। ইনিংসের ষষ্ঠ ওভারে আকিলা ধনঞ্জয়ার ছ'টি বলেই ছটি বিশাল ছক্কা মারেন পোলার্ড। উল্লেখযোগ্য হল তার আগের ওভারেই হ্যাটট্রিক করে নজির গড়েছিলেন অকিলা ধনঞ্জয়া। এভিন লুইস, ক্রিস গেল এবং নিকোলাস পুরানকে পর পর ফিরিয়ে দেন তিনি। যদিও সেই আনন্দে মুহূর্তে মাটি করেন দেন কায়রন পোলার্ড।

 

 

ম্য়াচে প্রথম ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে মাত্র ১৩১ রান করেছিল শ্রীলঙ্কা। দলের হয়ে সর্বোচ্চ ৩৯ ও ৩৩ রান করেন নিসাঙ্কা ও ডিকওয়ালা। রান তাড়া করতে নেমে মাত্র ১৩.১ ওভারেই জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় ওয়েস্ট ইন্ডিজ দল। ক্যারেবিয়ানদের হয়ে সর্বোচ্চ ৩৮ রান করেন পোলার্ড। যার মধ্যে রয়েছে ৬টি ছক্কা। কার্যত পোলার্ড ঝড়েই উড়ে যায় শ্রীলঙ্কা। একইসঙ্গে ইতিহাসের পাতায় নাম লেখালেন ক্যারেবিয়ান অধিনায়ক।