তিন মাস পর আবার একদিনের ক্রিকেটে মাঠে নামছে ভারত। টি-২০ সিরিজ জয়ের পর রবিবার থেকে একদিনের সিরিজে নামছে কোহলির দল। তিন ম্যাচের সিরিজের প্রথম ম্যাচ হচ্ছে চেন্নাইতে। প্রথম ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক পোলার্ডের। ক্যারিবিয়ান অধিনায়কের এই সিদ্ধান্ত দেখে কিছুটা হলেও চমকে গিয়েছেন ভারত অধিনায়ক বিরাট কোহিল। কারণ তাঁর মনে হয়েছে চেন্নাইয়ের ইউকেট ভাঙবে। তাই দ্বিতীয় পর্বে সুবিধে পাবেন স্পিনাররা। তাই তিনি টস জিতলে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিতেন। টস হারলেও কোনও আফসোস নেই বিরাটের। টসের মঞ্চে দাঁড়িয়ে সরাসরিই বললেন ভারত অধিনায়ক।

 

 

‍আরও পড়ুন - আবার সৌরভের প্রশংসা রবি শাস্ত্রীর গলায়, বলছেন মহারাজকে শ্রদ্ধা করেন তিনি

ভারতীয় দলের প্রথম একাদশ কেমন হয় সেটা দেখার আগ্রহ ছিল সবার। আর সেখানে দেখা গেল, টি-২০ ক্রিকেটে ওপেনার হিসেবে দুরন্ত ব্যাটিং করেছিলেন কেএল রাহুল। তাই মায়াঙ্ক আগারওয়ালকে শিখরের বদলি হিসেবে দলে নেওয়া হলেও তিনি আপাতত রিজার্ভ বেঞ্চে। অন্যদিকে এবারও একসঙ্গে পাওয়া গেল না কুলচাকে। দুই স্পিনার হিসেবে খেলছেন জাদেজা ও কুলদীপ। দুই পেসার দীপক চাহার ও মহম্মদ সামি। একদিনের ক্রিকেটে অভিষেক হচ্ছে শিবম দুবের। এদিকে একদিনের দলে আবার জায়গা ফিরে পেলেন কেদার যাদব। 

 

 

‍আরও পড়ুন - টি-২০ বিশ্বকাপে খেলবেন ধোনি, আত্মবিশ্বাসী গলায় বলছেন ব্রাভো

চেন্নাইতে দু’বছর পর হচ্ছে একদিনের ক্রিকেট। নতুন ভাবে তৈরি হয়েছে ২২ গজ। আর উইকেট দেখে সবাই একটাই কথা বলছেন উইকেট ফাস্ট নয়। একই সঙ্গে সুকনো। তাই খেলা যত এগোবে ততই স্পিনাদের স্বর্গ হয়ে উঠবে চেপক। তাই ওয়েস্ট ইন্ডিজ টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেওয়ায় অনেকেই যেন চমকে গেছেন। চলতি বছরের অগাস্ট মাসে ওয়েস্ট ইন্ডিজের মাটিতে শেষ একদিনের ম্যাচ খেলেছিল ভারত। তারপর আবার সেই ক্যারিবায়নদের বিরুদ্ধে খেলা। তবে এটা ঘরের মাঠে। টি-২০ সিরিজ জেতার পর একদিনের সিরিজেরও বিজয় পতকা ওড়াতে মরিয়া বিরাটের দল। 

আরও পড়ুন - সুপ্রিম রায়ের অপেক্ষায় বোর্ড, আরও একমাস দায়িত্বে থাকছেন এমএসকে প্রসাদ