অ্যাডিলেডে শুরু হয়েছে ভারত বনাম অস্ট্রেলিয়া দিন-রাতের ঐতিহাসিক পিঙ্ক বল টেস্ট। ম্যাচে টসে জিতে প্রথম ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। ম্য়াচে লড়াই করছে ভারতীয় দল। সিরিজের ভবিষ্যৎ নিয়ে ক্রিকেট বিশেষজ্ঞরা নানা মত দিয়েছেন। কেউ এগিয়ে রেখেছেন ভারতকে, কেউ আবার বলেছেন পাল্লা ভারী অজিদের তবে এবার ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজে কোন দল জিতবে তা জানিয়ে দিলেন বিসিসিআই প্রেসিডেন্ট তথা প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। 

একটি অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। সেখানে গিয়েই বর্ডার-গাভাসকর ট্রফি প্রসঙ্গে মুখ খোলেন বিসিসিআই প্রেসিডেন্ট। ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজে ভালো লড়াই হবে। তবে যেই দল ভালো ব্য়াটিং করবে সেই দলই সিরিজ জিতবে বলে মনে করেন সৌরভ। তিনি বলেন,'টেস্ট ক্রিকেটের স্বার্থে দিন-রাতের ম্যাচ প্রয়োজনই। ভারত-অস্ট্রেলিয়া সিরিজে ২ দলের বোলিং শক্তিই যথেষ্ট ভাল। ফলে প্রত্যেকটি দলই বিপক্ষের ১০ উইকেট তোলার ক্ষমতা রাখে। তাই শেষ পর্যন্ত যে দল ব্যাটিংয়ে ভাল করবে সে এই টেস্ট ম্যাচ কেন এই সিরিজে জিতবে।' 

সিরিজে কোন প্লেয়ার ভালো খেলবে সেই বিষয়েও সৌরভ গঙ্গোপাধ্য়ায়ের কাছে জানতে চাওয়া হয়। তবে আলাদা করে বিশেষ কোনও ক্রিকেটারের সম্পর্কে তাঁর পারফরম্যান্স নিয়ে ভবিষ্যৎবাণী করতে নারাজ বিসিসিআই প্রেসিডেন্ট। বর্ডার-গাভাসকর ট্রফির জন্য বছরভর অপেক্ষা করে ছিলেন বিশ্ব জুড়ে ক্রিকেট প্রেমিরা। গতবার ভারতের কাছে ঘরের মাঠে সিরিজ হারতে হয়েছিল ব্যাগি গ্রিনদের সেই বদলা নিতে এবার মরিয়া ক্যাঙারু বাহিনী। ফলে টানটান ক্রিকেট দেখার অপেক্ষায় সৌরভও।