ফের চোট পেলেন বাঙ্গ তনয় ঋদ্ধিমান সাহা। ভারত-দক্ষিণ আফ্রিকা তৃতীয় টেস্টে ফের চোটের কবলে পড়লেন ভারতীয় উইকেটরক্ষক ঋদ্ধিমান সাহা। ভারতীয় দল থেকে কিছু মাস আগেই এই একই চোটের জন্য ছিটকে যেতে হয়েছিল বাংলার এই প্রতিভাবান ক্রিকেটারকে। আর ফের সেই চোটের পূণরাবৃত্তি ঘটল সোমবার। উইকেটকিপিং করার সময় ভারতীয় লিন্ডের স্ট্রাইকে অশ্বিনের বল ঋদ্ধির বাঁহাতের আঙুলে লাগে। আর সেখানেই জন্ত্রনায় কাত হয়ে যান বঙ্গ ক্রিকেটার। সেই সঙ্গে চোট কিছুটা গুরুতর হওয়ায় ফিজিওর সঙ্গে ড্রেসিং রুমে ফির যান ঋদ্ধিমান সাহা। আর সেই কারণেই ঋদ্ধির জায়গায় ম্যাচের শেষ অংশে এদিন উইকরক্ষণ করতে দেখা গেল তরুণ ক্রিকেটার ঋষভ পন্থকে।

 

কিছু মাস আগে কিপিং করার সময় এই একই ভাবে আঙুবে চোট পেয়েছিলেন ভারতীয় উইকেটরক্ষক। সেই চোটের পর কাঁধের চোটও ধরা পড়েছিল ঋদ্ধির। আর সেই সময় প্রায় দেড় বছরেরও বেশি সময়ের জন্য আন্তর্জাতিক ক্রিকেট থেকে ছিটকে গিয়েছিলেন তিনি। আর সেই জন্যই এবার ফের ক্রিকেট কেরিয়ারে আরও এক বাধা হতে পারে এই চোট এমনটাই আশঙ্কা করা হচ্ছে ক্রিকেট মহলে।

আরও পড়ুন, রাঁচিতে ভারতীয় বোলারদের দাদাগিরি, ফের ফলো অন দক্ষিণ আফ্রিকার

এই মুহূর্তে দাঁড়িয়ে ধারাবাহিক ভাবেই ভারতীয় দলে ফের কামব্যাক করেছিলেন ঋদ্ধি। এমনকি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেও নিজেকে ফের দেশের সেরা উইকেটরক্ষক হিসাবে প্রমানও করে ফেলেছেন বঙ্গ তনয়। তবে এবার ফের একবার চোট বাধা হয়ে দাঁড়াবে কি না ঋদ্ধির কেরিয়ারে সেই আশঙ্কা উড়িয়ে দেওয়া যাচ্ছে না। ভারতীয় টিম ম্যানেজমেন্ট সূত্রে খবর, ঋদ্ধিমানের হাতে এক্সরে করা হবে। আর তারপরই বোঝা যাবে চোটের গুরুত্ব।