তিনি চোটের জন্য দল থেকে বাদ পরার পর,বদলি হিসেবে মাঠে নেমে ঋদ্ধিমানের কেরিয়ারকে অনিশ্চয়তার দিকে ঠেলে দিয়েছিলেন দিল্লির ঋষভ পন্থ।  অস্ট্রেলিয়ায় ব্যাট হাতে শতরান পন্ঠের জায়গা অনেকটাই নিশ্চিত করেছিল। কিন্তু সেই ব্যাটিং ব্যর্থতাই ডোবাল দিল্লির ছেলেকে। ক্যারেবিয়ান সফরে ঋদ্ধি ড্রেসিংরুমে বসে যেন দলে ফিরে আসার আলো দেখতে পাচ্ছিলেন। বাস্তবে সেটাই ঘটল। ঋষভকে দলে রাখলেও প্রথম এগারো থেকে সরিয়ে প্রত্যাবর্তন হল বাংলার পাপালির। পুণেতে নিজের সুপারম্যান রূপে ফিরে এলেন তিনি। টেস্ট থেকে আপাতত ঋদ্ধিকে সরিয়ে দেওয়ার কোনও সম্ভাবনা নেই। তাই কিছুটা ব্যাকফুটে ঋষভ। 

আরও পড়ুন - আসন ৩৯ হাজার, টিকিট বিক্রি হল দেড় হাজার, আর টেস্ট চায় না রাঁচী

শনিবার থেকে রাঁচীতে শুরু হচ্ছে ভারত দক্ষিণ আফ্রিকা তৃতীয় টেস্ট। তার আগে সাংবাদিক সম্মেনলে এসেছিলেন পাপালি। সেখানেই প্রশ্ন উঠেছিল তাঁর ও ঋষভের সম্পর্ক নিয়ে। বাইরে থেকে অনেকের মনে হতেই পারে, দুই উইকেট কিপারের মধ্যে একটা রেষারেষি আছে। কিন্তু ঋদ্ধি তেমন সম্ভাবনার কথা উড়িয়ে দিচ্ছেন। বলছেন তাঁদের সম্পর্ক অসাধারণ। একে অপরের সঙ্গে নিজের খেলার সব দিক শেয়ার করেন। একে অন্যের ভুল শুধরে দেন। তাই রেষারেষির প্রশ্নই নেই। 

আরও পড়ুন - পাকিস্তান দলের অধিনায়কের পদ থেকে সরানো হল সরফরাজ আহমেদকে

রাঁচী ঋদ্ধির কাছে পয়া মাঠ। ২০১৭ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এই মাঠে শতরান করেছিলেন বাংলার ক্রিকেটার। তাঁর ও পূজারার রেকর্ড  পার্টনাপরশিপ ভারতকে বড় রানের ইনিংস গড়তে সাহায্য করেছিল। সেটাও তাঁর মাথায় আছে। ঋদ্ধির। পুণেতে উইকেটের পেছনে নিজের যোগ্যতা আরও একবার প্রমাণ করেছেন। এবার ব্যাট হাতেও সেটাই করতে চান বাংলার ছেলে। আর পেছনে ফিরে তাকাতে চান না। শান্ত ক্রিকেটার শুধুমাত্র নিজের সেরাটা দিয়ে দলের কাজে আসতে চাইছেন। 

আরও পড়ুন - রবি শাস্ত্রী নিয়ে প্রশ্ন উঠতেই সৌরভের কৌতুক মেশানো জবাব, ভাইরাল সেই উক্তি