বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের আগে বৃহস্পতিবার প্রথম গ্রুপ প্র্যাকটিস করে ভারতীয় ক্রিকেট দল। তার আগে ক্রিকেটাররা ব্যক্তিগতভাবে ট্রেনিং করলেও, সকলে একসঙ্গে অনুশীলন করতে পেরে খুশি ছিল ভারতীয় ক্রিকেটাররা। বিরাট ব্রিগেডকে অনুশীলনের সুযোগ করে দিতে কিছুটা কোভিড বিধি শিথিল করেই এই অনুমতি দেওয়া হয়। আর শুক্রবার অনুীলনে আরও জোর দিল ভারতীয় টিম ম্যানেজমেন্ট। নেট প্র্যাকটিসের পাশাপাশি ম্যাচ প্র্যাকটিসও করল টিম ইন্ডিয়া।

 

 

শুক্রবার এজিয়াস রোজ বোলে প্রথমে নেট প্র্যাকটিস করে ভারতীয় ক্রিকেট দল। এদিনও বিসিসিআইয়ের পক্ষ থেকে ভারতীয় দলের অনুশীলনের ভিডিও ট্যুইটার হ্যান্ডেলে শেয়ার করা হয়। সেই ভিডিওতে দেখা যায় বিরাট কোহলি, চেতেশ্বর পুজারা, রোহিত শর্মা, অজিঙ্কে রাহানে, ঋষভপন্থরা নেটে চুটিয়ে ব্যাটিং অনুশীলন করছেন। শুধু রক্ষাণত্মক নয়, অনুশীলনে আক্রমণাত্মক শট খেলততেও দেখা যায় ভারতের প্রথ সারির ব্যাটসম্যানদের। বিশেষ করে বিগ হিট করতে দেখা যায় পন্থকে। পাশাপাশি বোলিংয়েও নিজেদের ঝালিয়ে নেন বুমরা, শামি, ইশান্ত, অশ্বিন, সিরাজরা।

 

 

নেট প্র্যাকটিসের পরই ঠিক হয় যে নিজেদের মধ্যে ম্যাচ প্র্যাকটিস করা হবে। অনুশীলনের শেষে গোটা দল দুই ভাগে ভাগ হয়ে নিজেদের মধ্যে ম্যাচ খেলতে নেমে যায়। পুরো ম্যাচ খেলার মেজাজেই চলে বিরাটদের প্র্যাকটিস ম্যাচ। ভারতীয় দলের নিজেদের মধ্যে ম্যাচ খেলার ভিডিও শেয়ার না করলেও, বেশ কিছু ছবি শেয়ার করে বিসিসিআই। ফাইনাল শুরু হাতে আর বাকি ৭ দিন। তার আগে নিজেদের প্রস্তুতিতে কোনও খামতি রাখছে না টিম ইন্ডিয়া।