Asianet News BanglaAsianet News Bangla

এশিয়া কাপে ভারত-পাকিস্তান দ্বৈরথ, কোহলিকে নিয়ে বাবরদের গুরুত্বপূর্ণ পরামর্শ দিলেন পাক বোলার

আগামি ২৮ অগাস্ট এশিয়া কাপে (Asia Cup 2022) ভারত বনাম পাকিস্তান (India vs Pakistan) ম্যাচ। এই ম্য়াচ ঘিরে ইতিমধ্যেই তুঙ্গে রয়েছে উন্মাদনা ও উত্তেজনার পারদ। মেগা ম্যাচে অফ ফর্মে থাকা বিরাট কোহলিকে (Virat Kohli) নিয়ে গুরুত্বপূর্ণ পরামর্শ দিলেন পাক বোলার।
 

Yasir Shah advises Pakistan team not take Virat Kohli lightly in India vs Pakistan match in Asia Cup 2022 spb
Author
First Published Aug 20, 2022, 10:57 PM IST

সেই ২০১৯ সালে ইডেনে বাংলাদেশের বিরুদ্ধে ভারতের প্রথম দিনরাতের টেস্ট। সেখানে নিজের শেষ সেঞ্চুরি করেছিলেন বিরাট কোহলি।  তারপর প্রায় ৩ বছর হতে চললেও বিরাটের ব্যাটে আসেনি কোনও শতরান।  সেঞ্চুরি তো অনেক দুরস্থ, বিরাট কোহলিকে তার চেনা ছন্দে পাওয়া যাচ্ছে  না দীর্ঘ দিন। আইপিএলে কয়েকটি ম্য়াচে রান করলেও দেশের জার্সিতে ফিরতেই যেই কী সেই। ইংল্যান্ড সফরেও ব্যাটে রানের খরা অব্যাহত ছিল বিরাট কোহলির। নিজের খেলা শেষ সিরিজে এজবাস্টন টেস্টে ইংল্য়ান্ডের বিরুদ্ধে দুই ইনিংস মিলিয়ে করেছেন ৩১ রান বিরাট। টি২০ সিরিজ দুটি ম্যাচ খেলে করেছেন ১২ রান ও একদিনের সিরিজে ইংল্যান্ডের বিরুদ্ধে দুটি ম্য়াচ খেলে কোহলির সংগ্রহ মাত্র ৩৩ রান। এশিয়া কাপেও কোহলিকে কতটা ছন্দে পাওয়া যাবে তা নিয়ে ধন্দে রয়েছে অনেকেইষ কিন্তু পাকিস্তানের বোলার ইয়াসির শাহ এশিয়া কাপে  ভারত-পাকিস্তান মহারণে বিরাট বিরাট কোহলিকে কোনওভাবেই  হাল্কাভাবে নিতে বারণ করছেন পাক দলকে।

Yasir Shah advises Pakistan team not take Virat Kohli lightly in India vs Pakistan match in Asia Cup 2022 spb

টি২০ ক্রিকেটে পাকিস্তান দলে সুযোগ না পেলেও টেস্ট ক্রিকেটে পাকিস্তান বোলিং লাইনআপের অন্যতম প্রধান অস্ত্র লেগ স্পিনার ইয়াসির শাহ। খেলেনএকদিনের ক্রিকেটেও। তবে এশিয়া কাপে ভারতের বিরুদ্ধে নামার আগে কোহলিকে নিয়ে দলকে সাবধান বাণী শুনিয়েছেন ইয়াসির। যে কোনও মুহূর্তে বিরাট কোহলি ছন্দে ফিরতে পারে বলেও জানিয়েছেন ইয়াসির শাহ। এক ওয়েব সাইটে সাক্ষাৎকারে  তিনি বলেছেন,'বিরাটকে হালকা ভাবে যেন না নেয় পাকিস্তান। ওর ছন্দ নেই মানছি। কিন্তু কোহলী বিশ্বমানের ক্রিকেটার। যে কোনও মুহূর্তে ছন্দে ফিরতে পারে।' এমনিতেও পাকিস্তানের বিরুদ্ধে বিরাট কোহলির ব্যাটিং রেকর্ড অন্যান্য অনেক ভারতীয় ব্যাটসম্যানের থেকে ভালো। প্রতিবেশী দেশের বিরুদ্ধে সাতটি টি-টোয়েন্টি খেলে ৩১১ রান করেছেন। গড় ৭৭.৭৫। তিনটি অর্ধশতরান রয়েছে। ভারতের অন্য কোনও ব্যাটারের দুশো রানও নেই। তাই বিরাট কোহলির জন্য যাবতীয় রণনীতি সাজিয়েই পাক দলকে নামার পরামর্শ দিয়েছেন ইয়াসির শাহ।

Yasir Shah advises Pakistan team not take Virat Kohli lightly in India vs Pakistan match in Asia Cup 2022 spb

প্রসঙ্গত, ২০২১ সালের টি২০ বিশ্বকাপে শেষবার মুখোমুখি হয়েছিল ভারত ও পাকিস্তান। সেই ম্যাচে পাকিস্তানের কাছে ১০ উইকেটে লজ্জার হারের সম্মুখীন হতে হয়েছিল ভারতীয় দলকে। একইসঙ্গে বিশ্বকাপের মঞ্চে পাকিস্তানের বিরুদ্ধে অপরাজিত থাকার রেকর্ডও ভেঙে গিয়েছিল। তারপর ফর চলতি মাসে এশিয়া কাপের মঞ্চে মুখোমুখি হবে চিরপ্রতীদ্বন্দ্বী দুই দেশ।  ২৭ অগাস্ট থেকে সংযুক্ত আরব আমিরশাহিতে শুরু হতে চলেছে এশিয়া কাপ। প্রথম ম্যাচে মুখোমুখি হবে শ্রীলঙ্কাও আফগানিস্তান। আর ২৮শে অগাস্ট ভারত বনাম পাকিস্তান মহারণ। এই ম্যাচ একদিকে যেমন ভারতের কাছে গত টি২০ বিশ্বকারপে হারের বদলা নেওয়ার ম্যাচ। অন্যদিকে পাকিস্তানের লক্ষ্য গত টি২০ বিশ্বকাপের ম্যাচের পুনরাবৃত্তি ঘটানো। ফলে হাড্ডাহাড্ডি ক্রিকেট দেখার অপেক্ষায় বিশ্ব ক্রিকেট। 

আরও পড়ুনঃকেন সৌরভ গঙ্গোপাধ্য়ায়ের পাঁজরে বল মেরেছিলেন তিনি, এতদিনে অজানা তথ্য ফাঁস করলেন শোয়েব আখতার

আরও পড়ুনঃএশিয়া কাপের আগে পাকিস্তান দলে জোর ধাক্কা, চোটের কারণে ছিটকে গেলেন শাহিন আফ্রিদি

Follow Us:
Download App:
  • android
  • ios