Asianet News Bangla

ঋষভের হয়ে ব্যাট ধরলেন যুবরাজ, ধোনিও একদিনে তৈরি হয়নি, মন্তব্য যুবির

 

  • ঘরে বাইরে প্রবল সমালোচনার মুখে ভারতীয় উইকেট কিপার ঋষভ
  • পাশে পেলেন প্রাক্তন ভারতীয় অলরাউন্ডার যুবরাজকে
  • ঋষভ এখন তৈরি হচ্ছে, ওকে চাপে ফেলবেন না, বলছেন যুবি
  • অতীত মনে করিয়ে যুবরাজ বলছেন ধোনিও একদিনে তৈরি হয়নি
Yuvraj Singh stands by Rishabh Pant, says he is work in progress
Author
Kolkata, First Published Sep 24, 2019, 5:04 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

তিনি যেদিন অবসর নিলেন তখন যুবরাজ সিংকে এক সাংবাদিক প্রশ্ন করেছিলেন বর্তমান ভারকতীয় দলের কোন ক্রিকেটারের মধ্যে তিনি নিজের ছায়া দেখতে পান? এতটুকুও না ভেবে যুবরাজ ঋষভ পন্থের নাম বলেছিলেন। যুবির মতে তাঁর মতে হয়ে ওঠার ক্ষমতা আছে ঋষভের। তারপর অনেক দিনই কেটে গেল, কিন্তু ঋষভ পন্থের ব্যাটে যুবরাজ হয়ে ওঠার মত কিছু দেখাতে পারেনি। তাই ঘরের বাইরে বারাবর সমালোচনা শুনতে হচ্ছে দিল্লির বাঁহাতি ব্যাটসম্যানকে। কিন্তু এই কঠিন সময়েও ঋষভের পাশেই থাকছেন যুবরাজ সিং। 

আরও পড়ুন - বিশ্বজয়ী সিন্ধুর কোচের পদ থেকে ইস্তাফা কিম জির

ঋষভ পন্থ নিয়ে প্রশ্ন করা হলে যুবরাজ বলেন ঝষভ এখন তৈরি হচ্ছে, তাই ওর ওপর চাপ দেওয়ার কোনও মানে হয় না। যুবরাজের মতে টিম ম্যানেজমেন্টর উচিত, ঋষভের সঙ্গে কথা বলে আগে ওকে মানসিক ভাবে চাঙ্গা করা। তারপর খেলার দিক নিয়ে কথা বলা। প্রাক্তন বাঁ হাতি অল রাউন্ডারের মতে সবটাই মানসিক। অনেকেই প্রশ্ন তুলছেন  অনেক সুযোগ দেওয়া হয়েছে তাকে। যুবরাজ মনে করিয়ে দিচ্ছেন অতীত। মহেন্দ্র সিং ধোনির প্রসঙ্গ টেনে যুবরাজ বলছেন ধোনিও একদিনে তৈরি হয়ে ওঠেনি। তাই ধোনির বিকল্পও একদিনে তৈরি হবে না। 

আরও পড়ুন - বিশ্বজয়ের এক যুগ, স্মৃতিতে প্রথম টি২০ বিশ্বকাপ জয়

ঋষভ পন্থ নিয়ে গোটা দেশে সমালোচনা। তবে একটা বিষয়ে সবাই একমত, ঋষভ তরুণ ও প্রতিভাবান। কিন্তু আলটপকা শট মেরে উইকেট ছুঁড়ে আসার প্রবণতাই ঋষভকে সমালোচনার মুখে ঠেলে দিচ্ছে। ম্যাচের পরিস্থিতর সঙ্গে নিজের ব্যাটিংকে মানিয়ে নিতে পারছেন না ভারতীয় উইকেট কিপার। অক্টোবরের ২ তারিখ থেকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ শুরু হচ্ছে ভারতের। অনেক ক্রিকেট পন্ডিতের মতেই প্রোটিয়াদের বিরুদ্ধে টেস্টে ঋষভের বদলে ঋদ্ধিকে মাঠে নামানো হোক। একদিকে যেমন ঋষভের আত্মবিশ্বাস এখন তলানিতে, তেমনই অশ্নিন, জাদেজাদের ভারতের মাটিতে সামলাতে হবে উইকেটের পেছনে দাঁড়িয়ে, যে কাজটা খুব একটা সহজ হবে না। তাই সীমিত ওভারের ক্রিকেটে ঋষভকে নিয়ে পরীক্ষা চলতে থাকলেও টেস্ট ক্রিকেটে ঋদ্ধির পক্ষেই আওয়াজ জোরাল হচ্ছে। 

আরও পড়ুন - প্রথমবার ফিফা বেস্ট পুরস্কার পেলেন মেসি, অনুপস্থিত রোনাল্ডো, সেরা কোচ ক্লপ

Follow Us:
Download App:
  • android
  • ios