ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজে চলছে টানটান ক্রিকেট। অ্যাডিলেডে হারের পর মেলবোর্নে দুরন্ত জয় দিয়ে সিরিজে সমতা ফিরিয়েছে টিম ইন্ডিয়া। সিডনিতে চলছে তৃতীয় টেস্ট। ভারতীয় টেস্ট দলে না থাকলেও, দলের খেলার যাবতীয় খবর রাখছেন ভারতের সীমিত ওভারের দলের তারকা স্পিনার যুজবেন্দ্র চাহল। এই আবহে সদ্য বিবাহিত ভারতীয় তারকা স্পিনার যুজবেন্দ্র চাহল জানালেন তার আদর্শ ক্রিকেটার বা আইডল ক্রিকেটারের নাম। যাকে দেখেই মন্ত্রমুগ্ধ হয়ছিলেন তিনি।

সম্প্রতি একটি অনলাই ন ক্লাসে যোগ দিয়েছিলেন যুজবেন্দ্র চাহল। সেখানেই আলোচনার সময় নিজের স্বপ্নের ক্রিকেটারের নাম জানিয়েছেন তিনি। তবে কোনও ভারতীয় নন, চাহলের আদর্শ অজি কিংবদন্তী লেগ স্পিনার শেন ওয়ার্ন। চাহল জানিয়েছেন,'একটা সময় আমি শেন ওয়ার্ন স্যরের ভিডিয়ো দেখতে শুরু করি। লেগস্পিন কী জিনিস ওঁকে দেখেই বুঝতে পারি। উনিই আমার আদর্শ। ওঁর মতোই হতে চেয়েছি। ওঁর মতোই বোলিং করতে চেয়েছি।' ছোট বেলায় শেন ওয়ার্নকে দেখেই ক্রিকেট খেলার প্রতি আকর্ষিত হই বলেও জানিয়েছেন 'চতুর চাহল'।

শুধু নিজের আদর্শের নাম জানানো নয়, শেন ওয়ার্নের কোন বলটি তার কাছে স্বপ্নের তাও জানিয়েছেন চাহল। তিনি বলেছেন,যেভাবে ব্যাটসম্যানদের ফাঁদে ফেলতেন, দেখে দারুণ লাগত। সেকারণেই ওয়ার্নের ভিডিও দেখে আমি শেখার চেষ্টা করি। আমি ওঁর সব ভিডিওই দেখি। বিশেষ করে মাইক গ্যাটিংকে যেভাবে আউট করে, সেটা যে কোনও লেগ স্পিনারের কাছে স্বপ্নের বল। আমি কখনও কোনও ব্যাটসম্যানকে ওরকম একটা বলে আউট করতে চাই। হয়তো সেটা খানিকটা সত্যি হয়েছিল নিউজ়িল্যান্ডে মার্টিন গাপ্টিলের উইকেটটা নেওয়ার সময়। আমার ধারণা, ওটাই আমার জীবনের স্মরণীয় একটা বল।'