সূর্যোদয় - ৫টা বেজে ১৬ মিনিটে
সূর্যাস্ত - ৬ টা বেজে ৮ মিনিটে

মেষ – অসৎসঙ্গে ক্ষতির যোগ রয়েছে। আজকে অন্য দিনের তুলনায় পরিশ্রম বেশি হতে পারে। যুক্তিপূর্ন আলোচনায় আজ আপনার সম্মান বৃদ্ধি পাবে। অতিরিক্ত তাড়াহুড়োর ফলে আঘাত লাগতে পারে। আজ গুরুজনদের পরামর্শ মেনে চললে ব্যবসায় লাভ করেত পারবেন। কোনও দুঃসংবাদ পেতে পারেন। পারিবারিক সম্পত্তি নিয়ে কোনও অশান্তির সৃষ্টি হতে পারে। সঙ্গীর সঙ্গে আজ খুব ভালো সময় কাটবে। কর্মচারীর জন্য ব্যবসায় লাভ করার সুযোগ পাবেন।  

আপনার শুভ রং লাল। শুভ সংখ্যা ৮২। শুভ দিক দক্ষিণ দিক। শুভ রত্ন লাল প্রবাল। 

বৃষ– ব্যবসায়ীদের জন্য আজকের দিনটি শুভ। মাঙ্গলিক কোনও কাজের আজ মনের আনন্দ বৃদ্ধি পাবে। অচেনা ব্যক্তিদের সঙ্গে বুঝে কথা বলুন, বিবাদ হতে পারে। নিজের কাজ সম্পূর্ণ না করার জন্য সংসারে অশান্তি হতে পারে। সম্পত্তির বিষয়ে আইনি ব্যবস্থা নিতে হতে পারে। সংসারে অভার অনটন দেখা দিতে পারে। নতুন উপায়ে উপার্জনের চেষ্টা এখন না করাই ভালো। বায়ুপথে যাতায়াত না করাই শ্রেয়। নিজের ব্যক্তিগত কোনও ঝামেলা বন্ধুর দ্বারা সমাধান হয়ে যাবে। কাজের জন্য খুব ভালো সময়। বাড়িতে কোনও অতিথির জন্য খরচ বাড়তে পারে। 

আপনার শুভ রং সাদা। শুভ সংখ্যা ৩৭। শুভ দিক অগ্নিকোণ। শুভ রত্ন সাদা প্রবাল। 
             
মিথুন– কাজের দিগে আগ্রগতির যোগ রয়েছে। সৃষ্টিশীল কোনও কাজের জন্য উন্নতির যোগ রয়েছে। আজ যে কোনও বিষয়ে কোনও সিদ্ধান্ত নেওয়ার আগে একটু চিন্তা করুণ। প্রিয়জনের অসুস্থতার জন্য মানসিক চাপ বৃদ্ধি পেতে পারে। সম্পর্কের জটিলতা কেটে যাবে তবে তা নিয়ে বাড়িতে বিবাদ হতে পারে। বাবা-মায়ের সঙ্গে তীর্থ ভ্রমণের আলোচনা হতে পারে।
আপনার শুভ রং সবুজ। শুভ সংখ্যা ৭১। শুভ দিক উত্তর পূর্ব দিক। শুভ রত্ন পান্না। 

কর্কট– আজ অফিসের কোনও সমস্যা বৃদ্ধি পেতে পারে। বন্ধু নির্বাচনের সময় খুব সতর্ক থাকুন। আজ পরিশ্রম অনুযায়ী সঠিক মূল্য পাবেন না। সঙ্গীর কারণে অতিরিক্ত ব্যয় হতে পারে। নিকটবর্তী কোনও আত্মীয়কে নিয়ে বাড়িতে অশান্তির আশঙ্কা রয়েছে। ন্যায্য পাওনা আদায় করতে বেগ পেতে হবে। আজ আপনার পরিশ্রম বৃদ্ধি পাবে। স্নায়ু রোগে আক্রান্ত হতে পারেন। আজ কোনও প্রতিবেশীরা আপনার বিরুদ্ধে কথা বলতে পারে। অতিরিক্ত বিনিয়োগের জন্য ব্যবসার চিন্তা বৃদ্ধি পাবে। পরিবারের কারোও খারাপ ব্যবহারের ফলে মন বিষন্ন থাকতে পারে। 

আপনার শুভ রং সাদা। শুভ সংখ্যা ৮২। শুভ দিক উত্তর পশ্চিম দিক। শুভ রত্ন মুনস্টোন। 

আরও পড়ুন- কেমন কাটবে বৃহস্পতিবারের সারাদিন! দেখে নিন এক নজরে

সিংহ– শিক্ষাক্ষেত্রে ব্যাঘাত হওয়ার সম্ভবনা রয়েছে। রাজনীতিবিদদের জন্য সময়টা খুব অনুকূল। টাকা পয়সা চুরি হওয়ার সম্ভাবনা আছে, সাবধানে থাকুন, সতর্ক হোন। সঠিকভাবে চিন্তা ভাবনা করে তবেই কোনও সিদ্ধান্ত নিন। কর্মচারীর জন্য আজ আপনার ব্যবসায় লাভ হতে পারে। কোথাও ভ্রমণের পক্ষে আজ দিনটি শুভ নয়। আজ বন্ধু বিচ্ছেদের জন্য মনে কষ্ট বারতে পারে। অতিরিক্ত পরিশ্রমের ফলে শারীরিক দুর্বলতা দেখা দিতে পারে। বেশি রাগ আপনার ক্ষতি ডেকে আনতে পারে। পাওয়া টাকা ফেরত পাবেন তবে তার জন্য একটু অপেক্ষা করতে হবে। 

আপনার শুভ রং কমলা। শুভ সংখ্যা ৬১। শুভ দিক উত্তর পশ্চিম দিক। শুভ রত্ন চুনি।

 কন্যা– পিত্তরোগের সমস্যা বৃদ্ধি পেতে পারে। তৃতীয় কোনও ব্যক্তির জন্য সংসারে সমস্যা দেখা দিতে পারে। আজ আপনি বন্ধুর থেকে বিশেষ সাহায্য পেতে পারেন। আজ বাড়িতে অতিথি সমাগম হতে পারে। মা–বাবার সঙ্গে কোনও কারণে বিরোধ হতে পারে। সাংসারিক অশান্তি বৃদ্ধি পেতে পারে। হঠাৎ বিষয় সম্পত্তির প্রাপ্তি যোগ রয়েছে। আজ আপনাকে একটু সাবধানী হতে হবে নাহলে বদনাম হতে পারে। কর্মস্থলের ঝামেলা কেটে যেতে পারে। অপ্রিয় সত্যি কথা বলায় আজ আপনার সমস্যা বাড়তে পারে। 

আপনার শুভ রং সবুজ। শুভ সংখ্যা ৩৪। শুভ দিক পশ্চিম দিক। শুভ রত্ন পান্না।
      
তুলা– বন্ধুদের প্রতি আবেগ বৃদ্ধি পেতে পারে। বাড়িতে বড় কারও শারীরিক অসুস্থতার জন্য ভুগতে হতে পারে। বন্ধুদের বিষয়ে আজ আপনাকে একটু সাবধান হতে হবে। আজ সারাদিন ব্যবসায় উদ্বেগ দেখা যাবে। ব্যয় বেশি হওয়ায় বাড়িতে অশান্তি হতে পারে। আজ আপনার নৈতিক জয়লাভ হতে পারে। সতর্ক থাকুন নাহলে কর্মক্ষেত্রে সন্মানহানি হওয়ার আশঙ্কা আছে। কোনও মহৎ ব্যক্তি আজ আপনাকে যেচে উপকার করতে পারে। চাকরিতে বদলি হওয়ার রয়েছে। 

আপনার শুভ রং সাদা। শুভ সংখ্যা ৮২। শুভ দিক পশ্চিম দিক। শুভ রত্ন জারকন।

আরও পড়ুন- জেনে নিন, চুণী ধারণের উপকারীতা

বৃশ্চিক– আজ কোনও কারনে মন খারাপ থাকবে। অন্য দিনের তুলনায় পরিশ্রম বেশি হতে পারে। যুক্তিপূর্ন আলোচনায় আজ আপনার সম্মান বৃদ্ধি পাবে। অতিরিক্ত তাড়াহুড়োর ফলে আঘাত লাগতে পারে। আজ গুরুজনদের পরামর্শ মেনে চললে ব্যবসায় লাভ করেত পারবেন। কোনও দুঃসংবাদ পেতে পারেন। পারিবারিক সম্পত্তি নিয়ে কোনও অশান্তির সৃষ্টি হতে পারে। সঙ্গীর সঙ্গে আজ খুব ভালো সময় কাটবে। কর্মচারীর জন্য ব্যবসায় লাভ করার সুযোগ পাবেন। 

আপনার শুভ রং কালচে লাল। শুভ সংখ্যা ৬৯। শুভ দিক দক্ষিণ দিক। শুভ রত্ন প্রবাল।

ধনু– আজ আপনি বন্ধুর থেকে বিশেষ সাহায্য পেতে পারেন। আজ বাড়িতে অতিথি সমাগম হতে পারে। অপ্রিয় সত্যি কথা বলায় আজ আপনার সমস্যা বাড়তে পারে। মা–বাবার সঙ্গে কোনও কারণে বিরোধ হতে পারে। স্বজন সমাগম হতে পারে। হঠাৎ বিষয় সম্পত্তির প্রাপ্তি যোগ রয়েছে। আজ আপনাকে একটু সাবধানী হতে হবে নাহলে বদনাম হতে পারে। কর্মস্থলের ঝামেলা কেটে যেতে পারে। তৃতীয় কোনও ব্যক্তির জন্য সংসারে সমস্যা দেখা দিতে পারে। 

আপনার শুভ রং হলুদ। শুভ সংখ্যা ৬৭। শুভ দিক পূর্ব দিক। শুভ রত্ন পোখরাজ। 

মকর– রাজনীতির সঙ্গে যুক্তদের জন্য দিনটি শুভ নয়। অভিভাবকের শারিরীক সমস্যা দেখা দিতে পারে। বাইরের ঝামেলা এড়িয়ে চলার চেষ্টা করুন। প্রভাবশালী কোনও ব্যক্তির থেকে সাহায্য পেতে পারেন। আজ আপনাকে বন্ধুর বিপদে পাশে দাঁড়াতে হতে পারে। সমাজ সেবায় সুনাম বৃদ্ধি পেতে পারে। আজ কর্মলাভের প্রবল সম্ভাবনা রয়েছে। পারিবারিক সমস্যা দেখা দিতে পারে। যৌথ কোনও কাজের সঙ্গে যুক্ত থাকলে সুনাম লাভের আশা রাখতে পারেন। রাজনীতির সঙ্গে যারা যুক্ত আছেন তাদের জন্য আজকের দিনটি ভালো।

আপনার শুভ রং নীল। শুভ সংখ্যা ৯৪। শুভ দিক দক্ষিণ দিক। শুভ রত্ন ইন্দ্রনিলা। 

আরও পড়ুন- সাতমুখী রুদ্রাক্ষের গুণাগুণ ও ধারণের উপকারীতা

কুম্ভ– আজ সারাদিন খুব ব্যস্ততার মধ্যে কাটবে। যুক্তিপূর্ন আলোচনায় আজ আপনার সম্মান বৃদ্ধি পাবে। অতিরিক্ত তাড়াহুড়োর ফলে আঘাত লাগতে পারে। পারিবারিক সম্পত্তি নিয়ে কোনও অশান্তির সৃষ্টি হতে পারে। সঙ্গীর সঙ্গে আজ খুব ভালো সময় কাটবে। 
আজ থেকে কোনও নতুন কাজের শুরু হতে পারে। কর্মচারীর জন্য ব্যবসায় লাভ করার সুযোগ পাবেন। আজ গুরুজনদের পরামর্শ মেনে চললে ব্যবসায় লাভ করেত পারবেন। আজকে অন্য দিনের তুলনায় পরিশ্রম বেশি হতে পারে।
আপনার শুভ রং নীল।  শুভ সংখ্যা ৪১। শুভ দিক দক্ষিণ দিক। শুভ রত্ন ইন্দ্রনীলা।

মীন– ঋণ শোধ নিয়ে চিন্তা বৃদ্ধি পাবে। অতিরিক্ত বিলাসিতার জন্য খরচ বাড়তে পারে। কোনও আত্মীয়ের সঙ্গে বিবাদ হতে পারে। গান বাজনা নিয়ে যাঁরা কাজ করেন, তাঁদের জন্য ভালো সুযোগ আসবে। অতিরিক্ত পরিশ্রমের ফলে রক্তচাপ বৃদ্ধি পেতে পারে। চিত্রশিল্পীদের সুনাম বৃদ্ধি পেতে পারে। প্রতিবেশীর সঙ্গে কোনও বিবাদে যাবেন না। সঙ্গীর কোনও কাজের জন্য সংসারে শান্তি ফিরে আসবে। কাজের বিষয়ে ভালো সুযোগ আসতে পারে। প্রেমের সম্পর্কে নিঃসঙ্গতা কেটে যাতে পারে। 

আপনার শুভ রং হলুদ।  শুভ সংখ্যা ৩২। শুভ দিক উত্তর পূর্ব দিক। শুভ রত্ন মুক্তো।