পুজোর আগে বাড়িতেই ওয়্যাক্স করার পরিকল্পনা আছে? মাথায় রাখুন এই পাঁচটি জিনিস

| Sep 27 2022, 10:58 AM IST

পুজোর আগে বাড়িতেই ওয়্যাক্স করার পরিকল্পনা আছে? মাথায় রাখুন এই পাঁচটি জিনিস

সংক্ষিপ্ত

শেষ মুহূর্তে পার্লার গিয়ে ঘন্টা পর ঘন্টা ব্যয় করে ওয়্যাক্সিং করা মতো সময় নেই অনেকের কাছে। তাই হয়তো ভাবছেন বাড়িতেই সেড়ে ফেলবেন ওয়্যাক্সিং। এমন পরিকল্পনা থাকলে মাথায় রাখুন এই পাঁচটি জিনিস। জেনে নিন কী কী করবেন।

ত্বকের অতিরিক্ত লোম, সব সময়ই সৌন্দর্যের পথে বাধা হয়ে দাঁড়ায়। রোমের কারণে ত্বক কালো দেখায়, তেমনই তা ব্যাঘাত ঘটায় সৌন্দর্যে। সে কারণে ওয়্যাক্সিং মাস্ট। আর পুজোর আগে ওয়্যাক্সিং তো করতেই হবে। তা না হলে সৌন্দর্য ফুটে ওঠা অসম্ভব। এদিকে হাতে আর সময় নেই। এই শেষ মুহূর্তে পার্লার গিয়ে ঘন্টা পর ঘন্টা ব্যয় করে ওয়্যাক্সিং করা মতো সময় নেই অনেকের কাছে। তাই হয়তো ভাবছেন বাড়িতেই সেড়ে ফেলবেন ওয়্যাক্সিং। এমন পরিকল্পনা থাকলে মাথায় রাখুন এই পাঁচটি জিনিস। জেনে নিন কী কী করবেন। 

সবার আগে এক্সফোলিয়েট করুন। ওয়্যাক্স করার আগে সঠিক ভাবে এক্সফোলিয়েট করা দরকার। তা না হলে ওয়্যাক্সিং এর সময় ব্যথা লাগতে পারে। মেনে চলুন এই বিশেষ টিপস। দূর হবে অবাঞ্ছিত রোম। এতে মিলবে উপকার। 
 
রোমের লেন্থ দেখে নিন সবার আগে। রোমের মাপ অনুসারে স্ট্রিপ নিতে হবে। রোমের গ্রোথ অনুসারে ওয়্যাক্সিং করুন। রোম যদি বেশি থাকে তাহলে ফল আরও ভালো হবে।  

Subscribe to get breaking news alerts

ওয়্যাক্স করার সময় খেয়াল রাখুন ঘাম যেন না হয়। ত্বক ঘেমে থাকলে কিংবা ত্বকে ময়েশ্চার থাকলে ব্যথা লাগবে বেশি তেমনই ভালো মতো ওয়্যাক্স হয় না। তাই সবার আগে ত্বক পরিষ্কার করে নিন। এবার ওয়্যাক্সিং করুন। তাহলে মিলবে উপকার।   

সঠিক মাত্রায় গরম করুন ওয়্যাক্স। ওয়্যাক্সের মিশ্রণটি সঠিক মাত্রায় গরম না হলে বিপদ। এটি বেশ গরম হলে যেমন ত্বক পুড়ে যেতে পারে তেমনই ঠান্ডা থাকলে ভালো উপকার পাবেন না। উপাদানের গায়ে লেখা থাকে তাপমাত্রার প্রসঙ্গে। সেই অনুসারে গরম করে নিন। এতে মিলবে উপকার।  

সঠকি পদ্ধতি মেনে ওয়্যাক্স করুন। আর যে পণ্য দিয়ে ওয়্যাক্স করবেন ঠিক করেছেন তা আপনার ত্বকের উপযুক্ত কি না তা জেনে নিন। সঠিক পণ্য ব্যবহার করুন। তেমনই ওয়্যাক্স করার পদ্ধতি জেনে নিয়ে তবেই ওয়্যাক্স করবেন। মেনে চলুন এই পদ্ধতি। 

চাইলে ঘরোয় টোটকা মেনে ওয়্যাক্স করতে পারেন। এক্ষেত্রে চিনি ও লেবুর রসে ওয়্যাক্স বানাতে পারেন। এক কাপ ব্রাউন সুগার বা চিনি নিন। তাতে পাতিলেবুর রস  ও ২ টেবিল চামচ জল দিন। গ্যাসে বসিয়ে গরম করুন। ১০ মিনিট পর্যন্ত ফোটাবেন। তারপর তা ব্যবহার করুন। 
 

আরও পড়ুন- পাঁচ দিনে কমবে পাঁচ কেজি, দেখে নিন পুজোর আগে কোন দিন কী খাবেন, রইল Diet Chart

আরও পড়ুন- শুধু নিত্য নতুন প্রোডাক্ট মাখলেই হল না, ত্বক উজ্জ্বল রাখতে প্রয়োজন বাড়তি কিছু

আরও পড়ুন- পুজোর আগে গ্লোয়িং ত্বক পেতে হাতে রাখুন মাত্র ১৫ মিনিট, মাত্র ৫ দিনে পাবেন নজরকাড়া লুকস

Read more Articles on