শুধু নিত্য নতুন প্রোডাক্ট মাখলেই হল না, ত্বক উজ্জ্বল রাখতে প্রয়োজন বাড়তি কিছু

| Sep 27 2022, 05:15 AM IST

শুধু নিত্য নতুন প্রোডাক্ট মাখলেই হল না, ত্বক উজ্জ্বল রাখতে প্রয়োজন বাড়তি কিছু
শুধু নিত্য নতুন প্রোডাক্ট মাখলেই হল না, ত্বক উজ্জ্বল রাখতে প্রয়োজন বাড়তি কিছু
Share this Article
  • FB
  • TW
  • Linkdin
  • Email

সংক্ষিপ্ত

বাজার চলতি পণ্য ব্যবহার, পার্লার ট্রিটমেন্ট থেকে শুরু করে ঘরোয়া টোটকা, সকলে মেনে চলেন এই সকল টোটকা। এতে সব সময় যে ত্বক উজ্জ্বল হয় এমন নয়। আজ রইল বিশেষ পাঁচটি টোটকা হদিশ। ত্বক উজ্জ্বল করতে শুধু নিত্য নতুন প্রোডাক্ট মাখার সঙ্গে মেনে চলুন এই পাঁচটি জিনিস। মিলবে উপকার।

দাগহীন, উজ্জ্বল, ব্রণহীন ত্বক কে না চায়। ত্বক নরম রাখতে সারাক্ষণ চলে নানান কসরত। এই সব করতে বাজার চলতি পণ্য ব্যবহার, পার্লার ট্রিটমেন্ট থেকে শুরু করে ঘরোয়া টোটকা, সকলে মেনে চলেন এই সকল টোটকা। এতে সব সময় যে ত্বক উজ্জ্বল হয় এমন নয়। এতে হতাশ হওয়ার কিছু নেই। সঠিক পদ্ধতি মেনে ত্বকের যত্ন না নিলে হতে পারে এমনটা। আজ রইল বিশেষ পাঁচটি টোটকা হদিশ। ত্বক উজ্জ্বল করতে শুধু নিত্য নতুন প্রোডাক্ট মাখার সঙ্গে মেনে চলুন এই পাঁচটি জিনিস। মিলবে উপকার। 

প্রতিদিন ৭ থেকে ৮ গ্লাস জল খান। অধিকাংশ সময় আমাদের শরীর ডিহাইড্রেটেড হয়ে যায়। সে কারণে ত্বক রুক্ষ্ম দেখাতে পারে। তাই রোজ পর্যাপ্ত জল খান। এতে মিলবে উপকার। ত্বকে আসবে জেল্লা, ত্বক হবে উজ্জ্বল। 

Subscribe to get breaking news alerts

রোজ খাদ্যতালিকায় রাখুন প্রোটিন, ফ্যাট ও ভেজিটেবল রাখুন তালিকাতে। এই সময় রোজ সবজি সেদ্ধ খান। খান উপকারী ফল। এই সময় খাদ্যতালিকায় রাখুন প্রোটিন, ক্যালসিয়াম, ভিটামিন, মিনারেল, ফাইবার সহ খাবার। রোজ ১ বাটি করে সবজি সেদ্ধ খান। সঙ্গে খেতে পারেন মরশুমি ফল। এতে ত্বক হবে উজ্জ্বল। দূর হবে ত্বকের যাবতীয় দাগ। 

সবার আগে খাদ্যতালিকা থেকে বাদ দিন ভাজাভুজি ও তৈলাক্ত খাবার। এই সময় কোল্ড ড্রিংকস কিংবা কোনও সফট ড্রিংক্স যতটা পারবেন কম খান। এতে শরীর যেমন সুস্থ থাকবে তেমনই ত্বক হবে উজ্জ্বল। ত্বক উজ্জ্বল করতে হবে ভিতর থেকে পুষ্টি জোগান। তবেই মিলবে উপকার। 

সঠিক পণ্য ব্যবহার করুন। অধিকাংশ ক্ষেত্রে ভুল পণ্য ব্যবহারের কারণে ত্বকে নানা রকম জটিলতা দেখা দেয়। তাই এই ভুল আর নয়। সঠিক পণ্য ব্যবহার করলে ত্বকে কোনও রকম ক্ষতি হবে না। তা না হলে দেখা দিতে পারে ব্রণ, চুলকানির মতো সমস্যা। এমনকী ভুল পণ্য ব্যবহারে কারণে অনেক সময় ত্বক কালো হয়ে যায়। মেনে চলুন এই বিশেষ নিয়ম। ত্বক উজ্জ্বল রাখতে অবশ্যই মেনে চলুন এই কয়টি জিনিস। 

তেমনই অসময় বলিরেখা দেখা দিলে কিংবা ত্বকের সারাক্ষণ ব্রণ হলে বিশেষজ্ঞের পরামর্শ নিন। সঠিক উপায় অবলম্বন করলে যে কোনও সমস্যা থেকে মিলবে মুক্তি। তাই এবার থেকে শুধু নিত্য নতুন প্রোডাক্ট মাখলেই হল না, ত্বক উজ্জ্বল রাখতে এই কয়টি জিনিস মেনে চলুন। 
 
 

আরও পড়ুন- PCOS-এর সমস্যা সমাধানে খেতে পারেন এই কয়টি আয়ুর্বেদিক উপাদান, দ্রুত মিলবে উপকার

আরও পড়ুন- পুজোর আগে গ্লোয়িং ত্বক পেতে হাতে রাখুন মাত্র ১৫ মিনিট, মাত্র ৫ দিনে পাবেন নজরকাড়া লুকস

আরও পড়ুন- চুল অতিরিক্ত পাতলা, এভাবে যত্ন নিন নাহলে টাক হতে বেশি সময় লাগবে না