Asianet News BanglaAsianet News Bangla

পুজোর আগে ত্বক উজ্জ্বল হবে চরকোলের গুণে, জেনে কোন ধরনের ত্বকে কেমন হবে ব্যবহার

ত্বক উজ্জ্বল করতে চারকোল পাউডার ব্যবহার করুন ত্বকের ধরন বুঝে। এক এক ধরনের ত্বকে চারকোলের ব্যবহার হবে এক এক রকম। জেনে নিন কোন ধরনের ত্বকের কেমন ভাবে ব্যবহার করবেন এই উপাদান।

Durga Puja 2022 Use charcoal powder by skin type to get glowing skin before puja ABSC
Author
First Published Sep 19, 2022, 4:00 PM IST

জোড় কদমে চলছে ত্বকের যত্ন। ত্বক উজ্জ্বল করতে মরিয়া সকলে। সকলের চোখে অনন্যা হয়ে উঠতে সামান্য কসরত ছাড়ছেন না কেউই। এই সময় ত্বক উজ্জ্বল করতে কেউ নিয়মিত পার্লার ট্রিটমেন্ট করছেন, কেউ ব্যবহার করছেন বাজার চলতি প্রোডাক্ট। এই সময় ত্বকের যত্ন নিতে ব্যবহার করুন চারকোল। তবে, বাজার থেকে শুধু চারকোল পাউডার কিনে তা জলে মিশিয়ে মাখলেই উপকার মিলবে না। ত্বক উজ্জ্বল করতে চারকোল পাউডার ব্যবহার করুন ত্বকের ধরন বুঝে। এক এক ধরনের ত্বকে চারকোলের ব্যবহার হবে এক এক রকম। জেনে নিন কোন ধরনের ত্বকের কেমন ভাবে ব্যবহার করবেন এই উপাদান। 

অয়েলি স্কিনের জন্য বিশেষ উপায় ব্যবহার করুন চারকোল পাউডার। তা না হলে ত্বকের সমস্যা সহজে দূর হবে না। অয়েলি স্কিনের যত্ন নিতে একটি পাত্রে চারকোল পাউডার নিন। এবার তাতে মেশান বেকিং সোডা। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। এতে মিলবে উপকার। দূর হবে অধিক তেলা ভাব। ত্বক হবে উজ্জ্বল। 
 
নরমাল স্কিনে চারকোল ব্যবহার করলে তার সঙ্গে মিশিয়ে নিন অ্যালোভেরা জেল। প্রথমে অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। এবার সেই জেলের সঙ্গে মেশান চারকোল পাউডার। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি ত্বকে লাগান। শুকিয়ে গেলে তুলে নিন। ভালো করে মুখ পরিষ্কার করে নিন। মিলবে উপকার। 
    
সেনস্টিটিভ স্কিনে যত্ন নিতে মেনে চলুন বিশেষ টোটকা। একটি পাত্রে চরকোল পাউডার নিন। এবার তার সঙ্গে মেশান এসেনশিয়াল অয়েল। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। টি জোনের ওপর পুরু করে লাগান। এবার মাস্কের মতো তুলে নিন। এতে দূর হবে সমস্যা।   

ব্ল্যাক হেডস দূর করতে চারকোল, চালের গুঁড়ো, অলিভ অয়েল দিয়ে প্যাক বানাতে পারেন। একটি পাত্রে চারকোল পাউডার নিন। তাতে মেশান চালের গুঁড়ো। এবার দিন পরিমাণ মতো  অলিভ অয়েল। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি পুরু করে নাকের ওপর ও চারপাশে লাগান। শুকিয়ে গেলে টেনে তুলে নিন। এবার ভালো করে পরিষ্কার করে নিন। এভাবে পুজোর আগে ত্বক উজ্জ্বল করুন চরকোলের গুণে। ত্বকের ধরন বুঝে প্যাক বানান। এতে মিলবে উপকার।  

 

আরও পড়ুন- জলখাবারে ঝটপট বানিয়ে ফেলুন মাছের পুডিং, রইল সুস্বাদু এই পদের রেসিপি

আরও পড়ুন- হাই হিলেও পড়বে না ফোস্কা, পুজোর সময় হিল জুতো পরতে মেনে চলুন এই বিশেষ টিপস

আরও পড়ুন- আজই খাদ্যতালিকায় যোগ করুন এই আটটি উপাদান, পুজোর আগে কমবে ৫ কেজি

Follow Us:
Download App:
  • android
  • ios