পুজোর আগে ব্রণ দূর করতে মেনে চলুন শেহনাজ হুসেনের টোটকা, জেনে নিন কী কী করবেন

| Sep 30 2022, 11:48 AM IST

পুজোর আগে ব্রণ দূর করতে মেনে চলুন শেহনাজ হুসেনের টোটকা, জেনে নিন কী কী করবেন

সংক্ষিপ্ত

ত্বক উজ্জ্বল করতে কিংবা ব্রণ দূর করতে সকলেই নানান পদ্ধতি মেনে চলেন। কেউ বাজার চলতি পণ্য ব্যবহার করেন তো কেউ ব্যবহার করেন ঘরোয়া টোটকা। এর সঙ্গে চলে পার্লার ট্রিটমেন্ট। এবার পুজোর আগে ব্রণ দূর করতে মেনে চলুন শেহনাজ হুসেনের টোটকা, জেনে নিন কী কী করবেন। 

ব্রণহীন, দাগহীন, উজ্জ্বল ত্বক কে না চায়। ত্বক উজ্জ্বল করতে কিংবা ব্রণ দূর করতে সকলেই নানান পদ্ধতি মেনে চলেন। কেউ বাজার চলতি পণ্য ব্যবহার করেন তো কেউ ব্যবহার করেন ঘরোয়া টোটকা। এর সঙ্গে চলে পার্লার ট্রিটমেন্ট। এবার পুজোর আগে ব্রণ দূর করতে মেনে চলুন শেহনাজ হুসেনের টোটকা, জেনে নিন কী কী করবেন। 

চন্দনের পেস্ট লাগান ব্রণ দূর করতে। বিখ্যাক বিউটিশিয়ন শেহনাজ হুসেনের মতে, চন্দনের গুণে দূর হয় ব্রণ। চন্দন বেটে নিন কিংবা বাজার থেকে কিনে আনুন চন্দন পাউডার। এবার তা জলের সঙ্গে মিশিয়ে পুরু করে ব্রণর ওপর লাগান। দ্রুত মিলবে উপকার। 

Subscribe to get breaking news alerts

নিমপাতা ব্যবহার করতে পারেন ব্রণ দূর করতে। নিমপাতা ভালো করে ধুয়ে বেটে নিন। এবার তা মিশিয়ে পুরু করে ব্রণর ওপর লাগান। দ্রুত মিলবে উপকার। এতে আছে অ্যান্টি বায়োটিক উপাদান। আছে একাধিক গুণ। যা মুহূর্তে কাজ করে। 

তুলসী পাতা লাগালে দূর হয় ব্রণ। শেহনাজ হুসেনের মতে তুলসী পাতা লাগালে মিলবে উপকার। তুলসী পাতা ধুয়ে ভালো করে বেটে নিন। এবার তা ব্রণর ওপর লাগান। কিছুক্ষণ পর ধুয়ে নিন। মিলবে উপকার।

 

এদিকে ত্বক পরিষ্কার করতে ব্যবহার করতে পারেন ঘরোয়া ক্লিনজার। শেহনাজ হুসেনের মত অনুসারে বানিয়ে ফেলুন ক্লিনজার। জেনে নিন কীভাবে বানাবেন। 

শুষ্ক ত্বক- শুষ্ক ত্বকের ক্লিনজার বানাতে প্রয়োজন সূর্যমুখী তেল ও দুধ। একটি পাত্রে ৩ টেবিল চামচ দুধ নিন। তাতে মেশান ৪ ফোঁটা সূর্যমুখী তেল। ভালো করে মিশিয়ে নিন। এবার তুলোয় করে তা মুখে লাগান। কিছুক্ষণ পর ধুয়ে নিন। 

তৈলাক্ত ত্বক- তৈলাক্ত ত্বকের ক্লিনজার বানাতে ব্যবহার করুন শসা। একটি শসা খোলা ছাড়িয়ে তা ব্লেন্ড করে নিন। সেই শসার রসের সঙ্গে মেশান লেবুর রস। মেশান পরিমাণ মতো গোলাপ জল। ভালো করে মিশিয়ে প্যাক বানান। এবার তুলোয় করে তা মুখে লাগান। কিছুক্ষণ পর ধুয়ে নিন।

নরমাল ত্বক- লেবুর রস ও অ্যালোভেরা জেল দিয়ে প্যাক বানাতে পারেন। একটি অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। সেই জেলের সঙ্গে মেশান লেবুর রস। তা মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। এবার পুজোর আগে ত্বকের যত্নে শেহনাজ হুসেনের টোটকা। জেনে নিন কীভাবে বানাবেন।

 
 

আরও পড়ুন- পুজোয় ঝলমলে চুল পেতে মেনে চলুন এই বিশেষ টিপস, একবার ব্যবহারে মিলবে উপকার

আরও পড়ুন- পঞ্চমীতে পাতে পড়ুক চিংড়ি পোলাও, রইল সুস্বাদু এই পদের রেসিপি, দেখে নিন এক ঝলকে

আরও পড়ুন- পুজোর মরশুমে সুস্থ থাকতে খান জিরে-ধনে-এলাচের চা, মিলবে একাধিক উপকার

Read more Articles on
null