'যত বেশি গালাগালি দেবে আমি তত বেশি জাগ্রত হব', ৪০০ পুজো উদ্বোধন করে বিরোধীদের বার্তা মমতার

| Sep 27 2022, 09:23 PM IST

'যত বেশি গালাগালি দেবে আমি তত বেশি জাগ্রত হব', ৪০০ পুজো উদ্বোধন করে বিরোধীদের বার্তা মমতার

সংক্ষিপ্ত

অনুষ্ঠান মঞ্চ থেকে মমতা বন্দ্যোপাধ্যায় নাম না করে সিপিএম তথা বাম আমলের তীব্র সমালোচনা করেন। তিনি বলেন,'রবীন্দ্র সদনে গিয়ে তিনি ছারপোকা দেখেছিলেন।' তারপরই একাধিক অনুষ্ঠান মঞ্চের উন্নয়ন করা হয়েছে বলেও জানান তিনি।

মঙ্গলবার ত্রিধারা সম্মিলনী থেকে  গোটা রাজ্যের প্রায় ৪০০ টি পুজোর উদ্বোধন করেন মমতা বন্দ্যোপাধ্য়ায়। তাঁর সঙ্গে উপস্থিত ছিলেন দেবাশিস কুমার, বাবুল সুপ্রিয়-সহা রাজ্যের মন্ত্রী ও বিধায়করা। এদিন পুজো উদ্বোধন অনুষ্ঠান মঞ্চ থেকেই তৃণমূল ক্ষমতায় আসার পর রাজ্যে কী কী উন্নয়ন হয়েছে তার একটা খতিয়ান তুলে ধরেন। 

এদিন মমতা বলেন তিনি গাজোলডোবা পর্যটন কেন্দ্রের কথা তুলে ধরেন। বলেন রাজ্যের একাধিক  পর্যটন কেন্দ্রগুলির উন্নয়ন করা হয়েছে। পাশাপাশি তাঁর আমলেই পড়ুয়াদের সাইকেল আর ল্যাপটপ দেওয়া হয়েছে বলেও জানান। কিন্তু তারপরেও রাজ্যের কয়েকজন তাঁর তীব্র সমালোচনা করেন। তিনি বলেন 'আমি তর্ক পছন্দ করি। কিন্তু বিতর্ক নয়। আমাকে তর্ক করে দেখাও কোনটা হয়নি।' মমতা আরও বলেন, 'অনেক কাজ করতে গেলে ভুল হতেই পারে। ভুল হয়েছে এটা বলতেই পারত- তাহলে সংশোধন করে নিতাম। সুভাষচন্দ্র বলেছেন ভুল করা একটা অধিকার।' মমতা  এদিন কন্যাশ্রীর কথাও তুলে ধরে বলেন এই প্রকল্পের জন্য বাংলা আন্তর্জাতিক সম্মান পেয়েছে। পাশাপাশি তিনি রাজ্যের একাধিক উন্নয়নমূলক প্রকল্পের কথা তুলে ধরেন। 

Subscribe to get breaking news alerts

এদিন অনুষ্ঠান মঞ্চ থেকে মমতা বন্দ্যোপাধ্যায় নাম না করে সিপিএম তথা বাম আমলের তীব্র সমালোচনা করেন। তিনি বলেন,'রবীন্দ্র সদনে গিয়ে তিনি ছারপোকা দেখেছিলেন।' তারপরই একাধিক অনুষ্ঠান মঞ্চের উন্নয়ন করা হয়েছে বলেও জানান তিনি। তিনি বলেন, তাঁর সরকার ক্ষমতায় আসার সময় বলেই এসেছিল বদলা নয় বদল চাই। আর সেই কারণে বাম আমলের দুর্নীতি তুলে ধরা হয়নি। সিঙ্গুর, নন্দীগ্রামের হত্যা তুলে ধরা হয়নি। আনন্দমার্গিদের হত্যা নিয়েও কিছু করা হয়নি।  তিনি বলেন ক্ষমতায় আসার আগে তিনি রেলমন্ত্রী ছিলেন। সেই সময়ই তিনি বাংলায় ৩৪ বছরের বাম জমানার পরিবর্তন হবে বলে আশা করেছিলেন। আর সেই কারণেই একাধিক রেল প্রকল্প চালু করেছিলেন। তিনি বলেন তিনি জানতেন তাঁরা ক্ষমতায় আসবেন। তাই বাংলার উন্নয়নের জন্য পরিকল্পনা করে প্রকল্পগুলি চালু করেছিলেন। 

মমতা এদিন বলেন কিছু লোক রয়েছে যাদের কোনও কাজ নেই। তারা সর্বদাই তাঁর সমালোচনা করেন। তাঁকে আশালীন কথা বলেন বলেও অভিযোগ। তিনি বলেন উন্নয়ন নিয়ে বাম-ডান দুই পক্ষই তাঁর সমালোচনা করেছে।  তিনি বলেন, 'আমাকে যত বেশি গালাগালি দেবেন ততই বেশি জাগ্রত হবে। আমাকে আঘাত করলে আমি প্রত্যাঘাত করব। আমাকে রাগাবেন না, না রাগালে আমি শান্তশিষ্ট খুব ভাল।'একই সঙ্গে তিনি ডিজিটাল মিডিয়ার তীব্র সমালোচনা করেন। তিনি বলেন এই মাধ্যমে খবর বিকৃত করা হয়। তবে তিনি দেবী দূর্গার কাছে আশির্বাদ চেয়েছেন দেবী যেন সকলকেই সুবুদ্ধি দেন। 

এদিন মমতা বন্দ্যোপাধ্যায় কলকাতার একডালিয়া, মুদিয়ালি, সংঘশ্রী,ত্রিধারা-সহ প্রায় ১৬টি পুজো উদ্বোধন করেন মণ্ডপে গিয়ে। 
 

Read more Articles on
null