স্মার্টফোন অ্যাপ 'ডাবস্ম্যাশ'-এ সাধারণত ফিল্মের মজাদার সংলাপের সঙ্গে ঠোঁট মেলাতে দেখা যায় ব্যবহারকারীদের। আরজেডি সুপ্রিমো লালুপ্রসাদ যাদব এই অ্যাপ ব্যবহার করে ঠোঁট মেলালেন ২০১৪ সালের নির্বাচনের আগে বিভিন্ন জনসভায় নরেন্দ্র মোদীর দেওয়া নির্বাচনী প্রতিশ্রুতির সঙ্গে। ১৭ সেকেন্ডের ওই ভিডিও প্রকাশ করেই আরজেডি সুপ্রিমো বলার বলে দিয়েছেন।

ভিডিওতে প্রধানমন্ত্রীর গলায় 'অচ্ছে দিনে'র স্লোগান থেকে প্রত্যেকের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ১৫-২০ লক্ষ টাকা ঢোকার প্রতিশ্রুতি শোনা গিয়েছে। আর ছাই রঙা গেঞ্জি পরে লালুপ্রসাদ তার সঙ্গে ঠোঁট মিলিয়েছেন। তবে ভিডিওটি কবে কোথায় তোলা তা জানা যায়নি। পিছনে আরজেডির সাইনবোর্ড থাকায় মনে করা হচ্ছে ভিডিওটি কারাগারের বাইরেই কোথাও রেকর্ড করা।

রাজনৈতিক বিশ্লেষকেরা বলছেন জনসভায় বক্তব্য রাখার সুযোগ না পেলেও এই ছোট্ট ভিডিওই লালুর মাস্টারস্ট্রোক। মোদী তথা বিজেপির দেওয়া প্রতিশ্রুতিকে যে কতটা ভ্রান্ত ও হাস্যকর বলে মনে করেন তিনি তা সমর্থকদের বুঝিয়ে দিয়েছেন এই পোড় খাওয়া রাজনীতিবিদ। শুধু তাই নয়, বরাবরই কৌতূকরসে সম্বৃদ্ধ লালু একই সঙ্গে লোকসভা ভোটের উত্তাপে ফের একবার হাস্যরসের আমদানী করলেন।

এর আগে সুপ্রিম কোর্ট লালুর জামিনের আবেদন খারিজ করে দেওয়ার পর সমর্থকদের উদ্দেশ্যে একটি খোলা চিঠি লিখেছিলেন আরজেডি সুপ্রিমো। সেখানে  তিনি বলেছিলেন, এইবারের নির্বাচনে দেশ, সমাজ, লালু - সবাইকে রক্ষার নির্বাচন। জানান, তাঁকে বন্দি করলেও তাঁর চিন্তাকে, ভাবনাকে বন্দি করা যায়নি। বিভেদকামী শক্তির বিরুদ্ধে সর্বাত্মক লড়াইয়ের আহ্বান জানিয়েছিলেন তিনি।