বলিউডে বিদ্যা বালানের কেরিয়ার গ্রাফ এখন বেশ উর্ধ্বমুখী। বলিউডে আসার আগে দক্ষিণী ছবিতে তিনি অভিনয় করেছেন। বলিউডে তাঁর কেরিয়ার প্রায় ১৫ বছরের কাছাকাছি হতে চলল। এবার 'পরিণীতা' অভিনেত্রী মুখ খুললেন 'কাস্টিং কাউচ' নিয়ে। আগেও 'কাস্টিং কাউচ'-এর সমস্যা নিয়ে সরব হয়েছিলেন বেশ কিছু অভিনেত্রী। এবার সেই তালিকাতে জুড়ল বিদ্যা বালানের নাম। 

সম্প্রতি এক সাক্ষাৎকারে বিদ্যা বালান জানান চেন্নাই-এ থাকাকালীন এক দক্ষিণী পরিচালকের সঙ্গে দেখা করার কথা ছিল তাঁর। বিদ্যা বলেন তিনি বলেছিলেন ওই পরিচালকের সঙ্গে বাইরে কফিশপে দেখা করবেন, কিন্তু ওই পরিচালক বারবার তাঁকে জোর করেন বিদ্যার ঘরে তিনি দেখা করবেন। তিনি ঘরে গিয়ে দেখা করলেও দরজা খোলা রাখেন, কিন্তু পরিচালক পাঁচ মিনিটের মাথায় বেরিয়ে যান। এই ভয়াবহ স্মৃতি তাঁকে তাড়া করে বেড়ায় আজও।

বিদ্যা বালান আরও জানান তাঁর বলিউডে যাত্রাপথ মোটেও সহজ ছিল না। অনেক বাধা পেরিয়ে তিনি আজ এই জায়গায় পৌঁছেছেন। 'কাস্টিং কাউচ'-এর মতো ঘটনার সম্মুখীনও হন। কেরিয়ারের প্রথম দিকে তিনি অনেক প্রত্যাখানও পেয়েছেন। মালায়লম ছবিতেও প্রত্যাখাত হয়েছেন। এমনকী অনেক পরিচালক এও বলেছেন যে বিদ্যাকে একেবারেই নায়িকার মতো দেখতে নয়। এই পরিস্হিতিতে বিদ্যা মনে করেছিলেন তিনি নিজের মুখ আয়নায় দেখবেন না।

এর আগে রাধিকা আপ্তেও মুখ খুলেছিলেন 'কাস্টিং কাউচ' নিয়ে, এক আউটডোর শ্যুটিং গিয়ে তাঁর কাছে অশালীন প্রস্তাব আসে। এমনকী রণবীর সিং, আয়ুষ্মান খুরানাও জানিয়েছিলেন কেরিয়ার শুরুর দিকে তাঁদের কাছেও কুপ্রস্তাব এসেছিল। স্বরা ভাস্কর, সুরভিন চাওলাও এই অভিযোগ করেন। এরপর মুখ খুললেন বিদ্যা বালান।