শুক্রবারই কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের শুভ সূচনা হয়েছে। সেই অনুষ্ঠানে বিশেষ অতিথির আসন গ্রহণ করার কথা ছিল অমিতাভ বচ্চনের। কিন্তু অনুষ্ঠানে যথা সময়ে উপস্থিত থাকতে পারেননি  অভিনেতা। এদিন মঞ্চে দাঁড়িয়ে জোড় গলায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে ছিলেন, তিনি যেখানেই থাকুক তাঁর মন পড়ে রয়েছে কলকাতায়। 

শুক্রবার বিকেল চারটে নাগাতই সেজে উঠেছিল নেতাজি ইন্দোর স্টেলিয়া। যেখানে টলি-বলি-হলি-র তারকাদের মেলায় শুভ সূচনা হল চলচ্চিত্র উৎসবের। সেই মঞ্চেই বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলকাতার ব্রান্ড অ্যাম্বাসডর শাহরুখ খান, সৌরভ গঙ্গোপাধ্যায়, রাখী গুলজার, মহেশ ভাট। যথা সময় দেখা মেলেনি অমিতাভ বচ্চন ও জয়া বচ্চনের। মঞ্চে উঠে এদিন মমতা বন্দ্যোপাধ্যায় জানান বৃহস্পতিবার রাতেই অমিতাভ বচ্চনের স্বাস্থ্যের অবনতি ঘটে। শুক্রবার সকালেই তাঁর সঙ্গে যোগাযোগ করে আসতে না পারার খবর জানিয়েছেন তাঁরা। 

 

 

অনুষ্ঠানে মমতা বন্দ্যোপাধ্যা আরও বলেন অমিতাভ বচ্চন ভারতীয় চলচ্চিত্রের এক বড় নাম। তিনি কলকাতায় যতবার পেরেছেন এসেছেন। শরীর খারাপ থাকলেও তাঁর মন পড়ে রয়েছে কলকাতায়।  মধ্য রাতেই তা প্রমাণ করলেন বিগ বি। সোশ্যাল মিডিয়াতে শনিবার টুইট করে লিখলেন - কলকাতায় যাওয়ার কথা ছিল, কিন্তু শারীরিক অসুস্থতার জন্য পারলাম না।