কয়েকদিন আগেই শাহেনশার জন্মদিন গেল।  প্রতি বছরের মতো এবারেও শুভেচ্ছা বার্তা ভরে গিয়েছিলেন বিগ বি। কিন্তু  বৃহস্পতিবার শারীরিক অসুস্থতার জন্য তড়িঘড়ি অমিতাভ বচ্চনকে মুম্বইয়ের একটি হাসপাতালে নিয়ে আসা হয়। গত তিন দিন ধরে বেসরকারি হাসপাতালে জরুরি বিভাগে ভর্তি রয়েছেন। সূ্ত্রের খবর, লিভারের চিকিৎসার জন্য তাঁকে মুম্বইয়ের ওই হাসপাতালে ভর্তি করা হয়েছ। জানা গিয়েছে, গত মঙ্গলবার রাত দুটো নাগাদ তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসকরা বচ্চন পরিবারের সদস্যদের ঘন ঘন বিগবি দেখতে আসার পরামর্শ দিয়েছেন। তবে এখনও পর্যন্ত বলিউডের কোনও তারকা তাঁকে দেখতে আসেননি। মনে করা হচ্ছে, অভিতাভ বচ্চনের অসুস্থ হওয়ার খবর প্রকাশ না পাওয়ার কারণেই কোনও তারকা তাঁর সঙ্গে দেখা করতে যাননি। 

দীর্ঘদিন ধরে অভিতাভ বচ্চন লিভারের রোগী। ১৯৮২ সালের দুর্ঘটনার পর তাঁকে বহুদিন হাসপাতালে ভর্তি থাকতে হয়েছিল। সেই সময় তাঁকে রক্ত দেওয়াও হয়েছিল। রক্ত থেকে তাঁর শরীরে হেপাটাইটিস বি ভাইরাস প্রবেশ করেছিল। যার ফলে তাঁর লিভারের ৭৫ শতাংশ অকেজো হয়ে পড়ে। এরপর থেকেই বিগ বিকে চিকিৎসকদের অধীনে থাকতে হয়।  এই লিভারের সমস্যা আরও বেড়েছে কি না, সেই বিষয়ে কোনো বিবৃতি চিকিৎসক বা হাসপাতালের তরফে দেওয়া হয়নি। তবে জানা গিয়েছে, রবিবার তাঁকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হবে। 

হাসপাতাল থেকেই টুইটারে ছবি পোস্ট করে যেন নিজের ভালো থাকার বার্তা দিতে চেয়েছেন বিগ বি। তিনি টুইটারে জয়া বচ্চনের একটি ছবি পোস্ট করেন। সেখাানে লেখেন, 'অর্ধাঙ্গিনী। বাকি অর্ধেকটা খুব স্বাভাবিকভাবে অদৃশ্য রয়েছেন।' পাশাপাশি কারওয়া চৌথের শুভেচ্ছা জানিয়ে জয়া বচ্চনও ফেসবুকে একটি ছবি পোস্ট করেছেন।