ধর্মের জন্য অভিনয় ছেড়েছেন জাইরা ওয়াসিম। এই সিদ্ধান্তের পক্ষে ও বিপক্ষে মত দিচ্ছেন বলিউডের তারকারা। প্রশ্ন উঠছে ফেসবুকে ওই পোস্ট কি স্বেচ্ছায় করেছিলেন জাইরা। নাকি মৌলবাদীদের চাপে পড়ে ওই লম্বা পোস্ট লিখতে হয়েছিল তাঁকে। বহু তারকাই কাশ্মীরী কন্যার এই সিদ্ধান্ত নিয়ে মুখ খুলেছেনষ। এবার অনুপম খের এই বিষয়ে নিজের মত প্রকাশ করলেন। 

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের কাছে অনুপম খের জানান, হঠাৎ করে জাইরার এভাবে বলিউড ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত তাঁকে দুঃখ দিয়েছে। জাইরা অল্প বয়সি ছেলে মেয়েদের কাছে অনুপ্রেণা ছিল। তাই তারা ওর এই সিদ্ধান্তে হতাশ হবে। সফল হলে ভক্তদের প্রতি কিছু দায়িত্বও বেড়ে যায়। 

আরো পড়ুনঃ মৌলবাদীদের চাপেই কি অভিনয় ছেড়েছেন জাইরা! এবার মুখ খুললেন কঙ্গনার দিদি

অনুপম খেরের কথায়, যখন সাফল্য আসে দায়িত্ব বেড়ে যায়। ভক্তদেকে এই ধরনের ঘটনা তুলে ধরা ঠিক নয়। কিন্তু এটা ওর জীবন। আমি ওকে শুভেচ্ছা জানাই। এটা ওঁর ব্যক্তিগত পছন্দ। আমাদের নিজেদের মতো করে ব্যাখ্য়া করা উচিত নয়। 

এছাড়াও অভিনেতা জাইরার এই বলিউড ছেড়ে দেওয়া সম্পর্কে বলেন, আমার একমাত্র বক্তব্য হল, কেউ যদি ছাড়তে চায়, তাহলে সে কোনও রকম কারণ না জানিয়েই যাবে। ওর বয়স মাত্র ১৮,, চোখে অনেক স্বপ্ন ওর। আমি ওর স্টেটাস প্রথম পড়েই খুব দুঃখ পাই। আমার মনে হয়েছিল,ওকে কি জোর করে এটা করানো হল! 

অনুপম জানান, কাশ্মীর থেকে কোনও ছেলে মেয়ে ক্রীড়া জগতে বা বিনোদনে ভালো কাজ করলে আমরা সেটাকে উদযাপন করি। অন্যরা তা দেখে অনুপ্রাণিত হন। তাই জাইরার এই সিদ্ধান্ত কাশ্মীরের মানুষের সাহস ও উত্তেজনায় ঘাটতি তৈরি করবে। 

প্রসঙ্গত, জাইরা দঙ্গল ছবিতে অভিনয় করে বলিউডে পা রাখেন। এর পরে সিকরেট সুপারস্টার ছবিতে অভিনয় করেন তিনি।