আবারও বিতর্কে পড়তে চলেছে নেটফি্লক্সের ওয়েব সিরিজ 'এ স্যুটেবেল বয়'। বিজেপি যুব মোর্চার জাতীয় সভাপতি গৌরব তিওয়ারির অভিযোগ এই ওয়েবসিরিজটি ভারতীয়দের ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছে। মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী  ও বিজেপি নেতা নরোত্তম মিশ্র ওটিটি প্ল্যাটফর্মের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আবেদন জানিয়েছেন। আগেই টাব্বুর সঙ্গে ইশান খট্টরের অসম প্রেম দেখানোয় তীব্র সমালোচনার মুখে পড়তে হয়েছিল এই ওয়েবসিরিজটিকে। 

বিজেপি নেতা গৌরব তিওয়ারির অভিযোগ এই ছবিতে এমন কিছু দৃশ্য রয়েছে যা ভারতীয় ধর্মীয় অনুভূতিতে সরাসরি আঘাত করে। সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে তিনি জানিয়েছেন, এই ছবিতে একটি দৃশ্যে দেখা যাচ্ছে একটি হিন্দু মহিলা মন্দির প্রাঙ্গনে দাঁড়িয়ে একটি মুসলিম পুরুষ চুম্বন করছে। হিন্দুদের মন্দির ও দেব-দেবীকে অসম্মান করা হয়েছে বলেও অভিযোগ করেন তিনি। পাশাপাশি তিনি বলে নেটফ্লিক্স এটি সিরিজটির মাধ্যমে লাভ জেহাদকে পশ্রয় দিচ্ছে। মধ্যপ্রদেশের শিবরাজ সিং চৌহান লাভ জিহাদের বিরুদ্ধে আইন আনার তোড়জোড় শুরু করেছে বলে আগেই জানান হয়েছে। 

অন্যদিকে মধ্য প্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র জানিয়েছেন নেটফ্লিক্স ওটিটি প্ল্যাটফর্ম ও সিরিজের প্রযোজক ও পরিচিলাককের বিরুদ্ধে ওই দৃশ্যটি প্রচারের বিরুদ্ধে কোনও আইনি পদক্ষেপ নেওয়া যায় কিনা তাও খতিয়ে দেখার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেওয়া হয়েছে। বিজেপি মুখপাত্র ও আইনজীবী গৌরব গোয়েল নেটফ্লিক্সের বিরুদ্ধে এফআইআর দায়ের করার কথা বলেছেন। তিনি আরও বলেছেন যদি কোনও ওটিটি প্ল্যাটফর্ম ইচ্ছেকৃতভাবে হিন্দু দেবদেবী ও অবমাননা করে থাকে তাবলে আইপিসির ২৯৫ ধারা অনুযায়ী পুলিশ বা স্থানীয় আদালতে অভিযোগ দায়ের করা যায়। আইন এজাতীয় অপরাধীদের জন্য উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করে। 

বিক্রম শেঠের গল্প অবলম্বনে মীরা নায়ার তৈরি করেছেন ও সুটেবেল বয়। ৬টি পর্বের এই ওয়েব সিরিজে ১৯৫১ সালে স্বাধীন ভারতের পটভূমিতে বেশ কয়েকটি পরিবারের কথা তুলে ধরা হয়েছে।