না, হার জিতের প্রশ্ন এটা নয়, এটা এক দীর্ঘ অপেক্ষার ইতি। অযোধ্যা মামলা নিয়ে দীর্ঘ দিন ধরে চলা নানা বাক-বিচন্ডার অবশেষে অবসান ঘটল শনিবার। এদিন সকাল থেকেই সকলের নজর ছিল সুপ্রিম কোর্টে। ঠিক সাড়ে দশটায় ঠিক কী রায় ঘোষণা করতে চলেছে কোর্ট। কয়েকমুহুর্তে অপেক্ষার পরই সবটা জলের মত পরিষ্কার। 

রায় ঘোষণার পর থেকেই সকলের মুখে একটাই প্রসঙ্গ উঠে আসতে শোনা যায়, সকলেই যেন স্বাগত জানায় এই রায়কে। এই রায় কোনও হার জিতের কথা বলে নয়, ফলে এই রায়কে স্বাগত জানিয়ে সকলের আনন্দে থাকা উচিত। একই সুরে সুর মেলাল এদিন বলিউডও। ভক্তদের কাছে আবেদন করলেন তারকারা যাতে সকলেই এই রায় মাথা গ্রহণ করেন আনন্দসহকারে। এদিন অনুপম খের সোশ্যাল মিডিয়ায় লেখেন আল্লাহ তেরে নাম, ঈশ্বর তেরে নাম, সবকো সম্মতি দে ভগবান। 

 

 

একই সুরে এদিন গানের কলি তুলে সোশ্যাল মিডিয়ায় লেখেন স্বরা ভাস্কর। লেখেন- রঘুপতি রাঘাব রাজা রাম... সব কো সম্মতি দে ভগবান। সুপ্রিম কোর্টের রায় বেড়োনোর আগেই সোশ্যাল মিডিয়ায় এই বার্তা দেন অভিনেত্রী। 

 

 

অন্যদিকে ফারহান আখতার বলেন এগিয়ে যাওয়ার কথা। কোনও কিছুকে আখরে ধরে পড়ে থাকা নয়। প্রগতির কথা ভাবার কথাই স্মরণ করিয়ে দেন তিনি। এদিন সোশ্যাল মিডিয়ায় তিনি লেখেন- আজকের মামলা জাই হোক না কেন তা গ্রহণ করুন। আমাদের দেশকে এগিয়ে যেতে হবে। 

 

 

রায় প্রকাশ্যে আসার পর এদিন মধুর ভান্ডারকর জানান, এই নিরপেক্ষ রায়কে স্বাগত। অবশেষে এই দীর্ঘ প্রতীক্ষার আবসান হল আজ। একই সুরে এদিন সোশ্যাল মিডিয়ায় প্রতিক্রিয়া জানিয়েছে আরও অনেকেই।