বয়কট বিতর্কেও অকুতোভয় শাহরুখ, পাঠান নিয়ে ঝড় তুলতে প্রস্তুত বলিউডের বাদশা

৪ বছর পর শাহরুখের খানের কোনও ছবি মুক্তি পাচ্ছে, ২০১৮ সালে জিরো মুক্তি পায়, এরপর মুক্তি পাচ্ছে পাঠান | শাহরুখের বিপরীতে দীপিকা পাড়ুকোন, রয়েছেন জন আব্রাহম, রয়েছেন ডিম্পল কাপাডিয়া ও আশুতোষ রানা |

/ Updated: Jan 17 2023, 05:07 PM IST

Share this Video
  • FB
  • TW
  • Linkdin
  • Email

২৫ জানুয়ারি মুক্তি পাচ্ছে পাঠান। ২০১৮ সালে মুক্তি পেয়েছিল শাহরুখের খানের ছবি জিরো। তার আগের ছবি ছিল জব হ্যারি মেট সেজল। কিন্তু, এই দুটো ছবিই বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছিল। শাহরুখ সিনেমা থেকে সন্ন্যাস নিতে চলেছেন বলেও একটা সময় খবর রটে। কিন্তু, সব জল্পনাকে উড়িয়ে শাহরুখ সই করেন পাঠান ছবিতে। সিদ্ধার্থ আনন্দের এই ছবি-তে শাহরুখ খান এক্কেবারে লুক চেঞ্জ করে ধরা দিয়েছেন। 

জানা গিয়েছে ছবির আনুমানিক খরচ ২৫০ কোটি টাকা। শাহরুখ-এর সঙ্গেই ছবিতে আছেন দীপিকা পাড়ুকোন, জন আব্রাহাম। ছবির গল্প এক স্পাই-কে ঘিরে। যারা ট্রেলার দেখেছেন তারা অনেকটাই ছবির কাহিনি-কে আন্দাজ করতে পেরেছেন। ছবির মূল আকর্ষণ শাহরুখের অ্যাকশন হিরো লুক। সেই সঙ্গে দীপিকা পাড়ুকোনের সঙ্গে নাচ ও গান। এই ছবিতে শাহরুখ ও দীপিকা-র লুক এবং নাচ প্রচণ্ডভাবে চর্চায় রয়েছে। বেসরম গানে দীপিকার পোশাক নিয়ে তো বিতর্কের শেষ নেই। পাঠান-কে ধিক্কার জানিয়ে সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ড হয়েছে হ্যাসট্যাগ পাঠান বয়কট। সোশ্যাল মিডিয়ায় এক কিশোরীকেও দেখা গিয়েছে পাঠান বিরোধী এক ভিডিও-তে। যেখানে সেই কিশোরী ভারতীয় সংস্কৃতি এবং তার সঙ্গে জুড়ে থাকা নারীর বেশভুষা-কে টেনে এনে দীপিকার খোলামেলা পোশাকের সমালোচনা করতে দেখা গিয়েছে। বলিউড ফিল্ম-কে ঘিরে এমন বিতর্ক নতুন কিছু নয়। আর শাহরুখ খান অ্যান্ড তাঁর কোম্পানি এবং ছবির নির্মাতা যশ রাজ ফিল্মস সোশ্যাল মিডিয়ার ট্রোলিং-কে পাত্তা দিচ্ছেন না। 

সম্প্রতি দুবাই-এর বুর্জ খলিফার দেওয়াল জুড়ে প্রকাশ পেয়েছে পাঠানের লুক। ভারতের সঙ্গে সঙ্গে বিদেশের মাটিতেও মুক্তি পাচ্ছে পাঠান। যারমধ্যে দুবাই অন্যতম। আরব দেশগুলোতে শাহরুখ খানের জনপ্রিয়তা আকাশ ছোয়া। ইতিমধ্যে বুর্জ খলিফার বিল্ডিং-র ভিতর থেকে শুরু করে দুবাই-এর বিভিন্ন বিভিন্ন মলে ছেয়ে গিয়েছে পাঠানের পোস্টার। বড় বড় জায়ন্ট স্ক্রিনে দেখানো হচ্ছে শাহরুখের ছবির ট্রেলার। 
পাঠান-এর স্ক্রিনিং আটকাতে সুপ্রিমকোর্টেও মামলা হয়। কিন্তু সেখানেও কোনও কিছু এখনও করে উঠতে পারেননি মামলাকারীরা। এখনও পর্যয়ন্ত যা খবর তাতে ২৫ জানুয়ারি পাঠানের মুক্তি কেউ আটকাতে পারছে না। 
ছবিটির দুটি গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন আশুতোষ রানা এবং ডিম্পল কাপাডিয়া। সলমন খানকেও দেখা যাবে ক্যামিও রোলে। 
ছেলে আরিয়ান মাদক মামলায় জড়িয়ে পড়ায় পাঠানের শ্যুটিং-এ শুরুতে একটা বিশাল স্কেডিউল বাতিল করতে হয়েছিল শাহরুখকে। যার জেরে পোস্ট প্রোডাকশনেও খানিকটা চাপ পড়ে যায়। ২০২২ সালেই শেষেই পাঠান মুক্তির একটা প্রাথমিক পরিকল্পনা ছিল। কিন্তু, পরে ২০২৩-এর জানুয়ারি শেষ সপ্তাহে পাঠানের মুক্তি দিন ঠিক করা হয়। 
২০১৮ সালে জিরো-করার পর শাহরুখ বেশকিছু ছবিতে ক্যামিও চরিত্রে অভিনয় করেছেন। কিন্তু এই ছবিগুলোর কোনটাই শাহরুখকে মাথায় রেখে বানানো হয়নি। এখানে তিনি কিছু সময়ের জন্য চরিত্র অভিনেতা হিসাবে কাজ করেছিলেন। 
শাহরুখ খানের ছবি পাঠান মুক্তির কয়েক মাস আগে থেকেই টুইটারে প্রায়ই ট্রেন্ড করছিল। সুতরাং সন্দেহ নেই পাঠানোর ফার্স্ট ডে ফার্স্ট শো- ভারতজুড়েই এক বিশাল আলোড়ন তৈরি করার চেষ্টা করছেন বলিউডের বাদশার ভক্তরা। শাহরুখ নিজেও এই ছবি নিয়ে উত্তেজিত। এই ছবি-র হিট হওয়ার উপরে নাকি নির্ভর করছে শাহরুখ খানের বলিউড কেরিয়ারের আগামী পরিকল্পনা। দেখা যাক- বলিউডের বাদশা ফের জ্বলে উঠতে পারেন কি না!