স্টিভেন স্পিলবার্গকে পিছে ফেলে নিউইয়র্ক ফিল্ম ক্রিটিক সার্কেলে সেরা পরিচালকের খেতাব জয় করলেন এস এস রাজামৌলি, খুশির বন্যায়

| Dec 03 2022, 02:09 PM IST

এস এস রাজামৌলি
স্টিভেন স্পিলবার্গকে পিছে ফেলে নিউইয়র্ক ফিল্ম ক্রিটিক সার্কেলে সেরা পরিচালকের খেতাব জয় করলেন এস এস রাজামৌলি, খুশির বন্যায়
Share this Article
  • FB
  • TW
  • Linkdin
  • Email

সংক্ষিপ্ত

আর আর আর সিনেমার দুর্দান্ত পারফরম্যান্সের জেরে নিউইয়র্ক ফিল্ম ক্রিটিক সার্কেলে সেরা পরিচালকের পুরস্কার জিতলেন সিনেমার পরিচালক এস এস রাজামৌলি পাশাপাশি ২০২৩ সালে অস্কার বিজয়ী চলচ্চিত্রের তালিকায় রয়েছে সিনেমার নাম।

বেশ কয়েক মাস আগে এসএস রাজামৌলির অন্যতম মাস্টারপিস সিনেমা আর আর আর প্রেক্ষাগৃহে মুক্তি পায়। মুক্তির এত মাস পরেও যেন সিনেমা নিয়ে চর্চা কমছেই না, কখনো বক্স অফিস কালেকশনে তো কখনো পুরস্কার পাওয়াতে। আর আর আর এর কোটি কোটি টাকার ব্যবসার পরিমাণ শুনলে যেকেউ ভিমড়ি খাবেন আর এবারে সিনেমার প্রতিযোগিতার দৌড় কতদূর তা জানলে আপনি আর নিজেকে সামলাতে পারবেন না। শুক্রবার হলিউডের সবচেয়ে বিখ্যাত পরিচালকদের পরাজিত করে নিউইয়র্ক ফিল্ম ক্রিটিক সার্কেলে সেরা পরিচালকের পুরস্কার জিতেছেন আর আর আর সিনেমার পরিচালক এস এস রাজামৌলি।

প্রতিভাবান পরিচালক এনওয়াইএফসিসি-তে স্টিভেন স্পিলবার্গ, ড্যারন অ্যারোনোফস্কি, সারা পোলি এবং জিনা প্রিন্স-ব্লাইথউডের মতো প্রতিভাবান পরিচালকদের পরাস্ত করে সেরা পরিচালকের পুরস্কার অর্জন করেছেন।

Subscribe to get breaking news alerts

আর আর আর টিম এই জয়ের জন্য খুব উচ্ছ্বসিত, যথারীতি তারা টুইট করেছে, "@SSRajamouli সেরা পরিচালকের জন্য মর্যাদাপূর্ণ নিউ ইয়র্ক ফিল্ম ক্রিটিক সার্কেলে অ্যাওয়ার্ড জিতেছেন! @NYFCC। আমরা কতটা খুশি এবং গর্বিত তা বর্ণনা করার জন্য তা ভাষার মাধ্যমে প্রকাশ করা যাবে না। #আর আর আর মুভিকে স্বীকৃতি দেওয়ার জন্য জুরিকে আমাদের আন্তরিক ধন্যবাদ।" ২০২২ সালের সেরা ৫০টি চলচ্চিত্রের IMDb-এর তালিকায় অন্তর্ভুক্ত হওয়া প্রথম ভারতীয় চলচ্চিত্র হয়ে আর আর আর আরেকটি আশ্চর্যজনক মাইলফলক অর্জন করেছে।

রাম চরণ এবং জুনিয়র এনটিআর-অভিনীত আর আর আর ও এসএস রাজামৌলি পরিচালিত সিনেমাটি শুধুমাত্র ভারতীয় দর্শকদের মন জয় করেনি বরং পশ্চিমী এবং প্রাচ্য উভয় সমালোচকদের কাছ থেকে প্রচুর প্রশংসাও জিতেছে। আর আর আর-এর থিয়েট্রিকাল রান জুড়ে ১২০০ কোটি টাকারও বেশি তৈরি হয়েছিল। আর আর আর পশ্চিমী দর্শকদের কাছ থেকে অত্যন্ত ইতিবাচক প্রতিক্রিয়া পাওয়ার জন্য মার্কিন যুক্তরাষ্ট্র এবং জাপানে মুক্তি পায়। তারা মুভিটি নিয়ে ননস্টপ চর্চা চালিয়ে যায় এমনকি আর আর আর এর দুর্দান্ত পারফরম্যান্সের কারণে রাজামৌলিকে এলএ টাইমসের শীর্ষ পৃষ্ঠাতেও হাইলাইট করা হয়।

যদি আপনি আর আর আর সিনেমার বিষয়বস্তু না জেনে থাকেন তাহলে জানিয়ে রাখি,আর আর আর হল বিপ্লবী স্বাধীনতা যোদ্ধা কোমরাম ভীম এবং আলুরি সীতারামা রাজুর জীবনের একটি কাল্পনিক বিবরণ যা রাম চরণ এবং জুনিয়র এন টি আর দ্বারা চিত্রায়িত হয়েছিল। মুভিটি ২৫ মার্চ,২০২২-এ প্রিমিয়ার হয়েছিল৷ সাপোর্টিং অংশে মুভিটিতে আরও অভিনয় করেছেন আলিয়া ভাট, অজয় ​​দেবগন, শ্রিয়া শরণ, রে স্টিভেনসন, অ্যালিসন ডুডি এবং অলিভিয়া মরিস৷

আর আর আর দল আনুষ্ঠানিকভাবে সেরা চলচ্চিত্র, সেরা অভিনেতা এবং সেরা ভিজ্যুয়াল ইফেক্ট সহ বিভিন্ন বিভাগে অস্কার ২০২৩-এর জন্য নমিনেশনের তালিকায় জমা পড়েছে । রাম চরণ এবং জুনিয়র এনটিআরও অস্কারে সেরা অভিনেতার জন্য নমিনেশনে রয়েছেন।

আরও পড়ুন

পেশি বানাতে গিয়ে প্রচুর মুরগি খেয়েছি! সবাই বলত, বরুণ ‘ভেড়িয়া’ হয়ে গিয়েছে: বরুণ ধবন

জওয়ান সিনেমায় জালিয়াতি? গল্প চুরির ঘটনায় চোখ কপালে উঠবে আপনারও

'২০২৩ সাল শাহরুখ কে নাম 'ট্রেড অ্যানালিস্টের ভবিষ্যতবাণীতে কেঁপে উঠল নেটদুনিয়া