শুধু নতুন বছরেই নয়, নতুন দশকেরও বলিউডের প্রথম দুই ছবি হল ছপাক ও তানাজি। ২০১৯ থেকেই এই দুই ছবি খবরের শিরোনামে জায়গা করে নিয়েছে। ছপাক ছবির মূল প্রেক্ষাপট সমাজাজিক পরিপ্রেক্ষিতে যেমন গুরুত্বপূর্ণ, ততটাই এগিয়ে রইল অজয় দেবগণের সেঞ্চুরি। একই সঙ্গে বক্স অফিসে মুক্তি পেয়েছে এই দুই ছবি। 

 

 

১০ জানুয়ারি মুক্তির পর থেকেই নেট দুনিয়া তোলপাড় দুই ছবির সোমালোচনায়। একদিকে দীপিকা অভিনীত ছবি ছপাক ট্যাক্স ফ্রি দুই রাজ্যে, তমনই আবার অজয়ের একশোতম ছবি ঘিরে ভক্তদের উত্তেজনা তুঙ্গে। এখানেই শেষ নয়, প্রাপ্তীর ঝুলিতে রয়েছে আরও দুই। ছপাক তৈরি হল লক্ষ্মী আগরওয়ালের জীবনীর ওপর ভিত্তি করে, তেমনই তানাজি দিল অজয়-কাজল জুটির স্বাদ। ফলে কে কাকে পেছনে ফেলবে তা আগে থেকে বলা সম্ভব ছিল না।

আরও পড়ুনঃ জ্বলছে অস্ট্রেলিয়া, তিন মিলিয়ন ডলার দেওয়ার প্রতিশ্রুতি লিও-র

বর্তমানে প্রথম দিনের ফলাফল যা বলছে তাতে ছপাককে পেছনে ফেলে বেশ খানিকটা এগিয়ে গেল তানাজি। মুক্তির দিনই এই ছবি আয় করল ১৫ কোটি টাকা। অন্যদিকে ছপাক ছবিটি সর্বসাকুল্যে প্রথম দিনে সংগ্রহ করেছে ৪ কোটি টাকা। যদিও সমালোচনার ভিত্তিতে অনেকাংশে এগিয়ে রইল ছপাক। তবুও বক্স অফিসে বাজিমাত করছে তানাজি। সমালোচলকের অনুমান, ছবিটি বর্ষে প্রথম একশো কোটির ক্লাবে যেতে চলেছে।