বিগত তিন মাস ধরে জ্বলছে অস্ট্রেলিয়া। দাবানলের আগুনে প্রাণ হারিয়েছে ইতিমধ্যেই হাজার হাজার পশু। শত চেষ্টাতেও আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভবপর হচ্ছে না। সম্প্রতি ভিক্টোরিয়াতে আরও একজনের প্রাণহানির খবর প্রকাশ্যে উঠে এসেছে। আগুন এখনও পর্যন্ত নিয়ন্ত্রণে আনা সম্ভবপর হয়নি। এই অবস্থায় নেট দুনিয়ায় সরব সকলেই। 

আরও পড়ুনঃ টাইগার নয়, এবার আদিত্যর সঙ্গে রোম্যান্সে মাতলেন দিশা

পরিবেশবিদদের পাশাপাশি অস্ট্রেলিয়া নিয়ে মুখ খুলেছেন একাধিক তারকারা। তহবিলে যে যাঁর মত আর্থিক সাহায্যও করেছে। সেই তালিকাতে এবার নাম লেখালেন নিওনার্দো ডিক্যাপ্রিও। তিনি জানিয়েছেন তিন মিলিয়ন ডলার সাহাষ্যের জন্য তুলে দেবেন এই খাতে। লিওনার্দো ছাড়াও সাহাষ্যের হাত বাড়িয়েছেন আরও অনেকে। আগুন নেভাবে প্রথম থেকেই তৎপর প্রশাসন। নামানো হয়েছে হাজার হাজার সেনা, পাশাপাশি হেলিকপ্টার থেকে জল দিয়েও আগুন নেভানোর চেষ্টা চলছে। 

 

লিওনার্দো বরাবরই পরিবেশ সম্পর্কে সচেতন, পাশাপাশি পরিবেশ রক্ষার জন্যও বারং বার সরব হয়েছেন তিনি। কখনও বাড়িয়ে দিয়েছে সাহায্যের হাত। এর আগে আমাজের দাবানলের সময় মোট ৫০ মিলিয়ন আর্থিক সাহায্য করেছিলেন লিওনার্দো। এছাড়াও প্লাস্টিক দূষণ রোধ থেকে শুরু করে বিশ্ব উষ্ণায়ণ, প্রতিটি বিষয় নিয়েই নেট দুনিয়ায় সরব হন এই হলিউড অভিনেতা।